সাতক্ষীরার পাঁচ থানার পুলিশের অফিসার ইনচার্জদের ওসি বদলি

হাওর বার্তা ডেস্কঃ একযোগে সাতক্ষীরা সদর, আশাশুনি, কলারোয়া, দেবহাটা ও শ্যামনগর থানা পুলিশের অফিসার ইনচার্জদের (ওসি) বদলি করা হয়েছে। আজ সোমবার বিকেল থেকে পর্যায়ক্রমে প্রত্যেক থানায় বদলিকৃত ওসিরা দায়িত্ব বুঝে বিস্তারিত..

তিনি একজন জাতীয় সংসদ সদস্য এমপি জগলুল হায়দার

হাওর বার্তা ডেস্কঃ তিনি একজন জাতীয় সংসদ সদস্য। শ্রমিকদের সঙ্গে মিলে মাটি কেটে বাঁধ নির্মাণ করেছেন তিনি, মাথায় করে বয়ে নিয়ে গেছেন মাটি। তার নাম জগলুল হায়দার। সাতক্ষীরা-৪ (শ্যামনগর) এর সাংসদ তিনি। বিস্তারিত..

কিশোরগঞ্জে দীর্ঘদিন ধরে স্কুলের শিক্ষার্থীদের গাছতলায় বসে পাঠদান

হাওর বার্তা ডেস্কঃ ব্রহ্মপুত্র নদে বিলীন হয়ে গেছে কিশোরগঞ্জের হোসেনপুরের সাহেবেরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন। ফলে দীর্ঘদিন ধরে স্কুলের শিক্ষার্থীদের গাছতলায় বসে পাঠদান দেয়া হচ্ছে। রোদ-বৃষ্টি মাথায় নিয়ে ক্লাস করছে বিস্তারিত..

মিয়ানমার সংলাপে আছে, তবে কাজ করছে না : কেরিকে প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে তাঁর সরকার মিয়ানমারের সঙ্গে সংলাপ চালিয়ে যাচ্ছে, তবে নেপিডো এখন পর্যন্ত সম্পূর্ণভাবে অকার্যকর রয়েছে। তিনি বলেন, ‘আমরা শান্তিপূর্ণভাবে এই সংকটের সমাধান বিস্তারিত..

প্রাকৃতিকভাবে দাগ দূর করার উপায়

হাওর বার্তা ডেস্কঃ মুখের দাগ দূর করতে নানা উপায় রয়েছে। জেনে নিন প্রাকৃতিকভাবে দাগ দূর করার কার্যকর কয়েকটি পন্থা- অ্যালোভেরা : ব্রণ দূর করতে অ্যালো ভেরার জাদুকরি ক্ষমতা সম্পর্কে সবারই ধারণা বিস্তারিত..

পাবনায় বাদম চাষে কৃষক পরিবারে এসেছে স্বচ্ছলতা

হাওর বার্তা ডেস্কঃ পাবনায় লাভজনক হওয়ায় চিনাবাদাম আবাদ করে আত্মনির্ভরশীল হয়ে উঠেছেন চাষীরা। ফলে ব্যাপকহারে চিনাবাদাম চাষে ঝুঁকছেন কৃষকেরা। পদ্মা ও যমুনা নদী সংলগ্ন জেলা পাবনা। জেলায় রয়েছে বিশাল বিশাল বিস্তারিত..

বিশ্বকাপের যে ইতিহাস ভেঙে দিল ফ্রান্স

হাওর বার্তা ডেস্কঃ রোববার রাশিয়া বিশ্বকাপের ফাইনালে ক্রোয়েশিয়াকে হারিয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ জিতল ফ্রান্স। এদিন মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ক্রোয়েটদের ৪-২ গোলে হারায় ফরাসিরা। এর মধ্য দিয়ে একাধিকবার বিশ্বকাপ জয়ী চ্যাম্পিয়নদের বিস্তারিত..

ঔষুধি গুণে ভরপুর থানকুনি পাতা

হাওর বার্তা ডেস্কঃ থানকুনি পাতা একটি ভেষজ উদ্ভিদ। এটি আয়ুর্বেদিক, প্রাচীন আফ্রিকীয়, চৈনিকসহ অনেক দেশের চিকিৎসাবিদ্যায় বহুল ব্যবহৃত হয়। বাংলাদেশ, ভারত, সিংহল, উত্তর অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, ইরান, মালয়েশিয়া, পাপুয়া নিউ গিনি বিস্তারিত..

ডিজিটাল কমার্স নীতিমালা মন্ত্রীসভায় পাস

হাওর বার্তা ডেস্কঃ আজ মন্ত্রীপরিষদ সভায় ‘ডিজিটাল কর্মাস নীতিমালা-২০১৮’ পাস হয়েছে। ক্রমবর্ধমান তথ্যপ্রযুক্তি খাতের অবিচ্ছেদ্য অংশ ই-কমার্স খাতের বাজার সম্প্রসারণ ও উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখতে এ নীতিমালার গুরুত্ব অপরিসীম। ডিজিটাল বিস্তারিত..

পাথরকুচি পাতার ঔষধি গুণাগুণ

হাওর বার্তা ডেস্কঃ চিকিৎসার ক্ষেত্রে যেসব ঔষধি গাছ প্রাচীন কাল থেকে ব্যবহার হয়ে আসছে তার মধ্য পাথরকুচি অন্যতম। এটি দেড় থেকে দুই ফুট উঁচু হয়। পাতা মাংসল ও মসৃণ, আকৃতি বিস্তারিত..