প্রাকৃতিক উপায়ে মাছ উৎপাদনে বাংলাদেশ বিশ্বে তৃতীয়

হাওর বার্তা ডেস্কঃ প্রাকৃতিক উৎস থেকে মাছ উৎপাদনে বাংলাদেশ এখন বিশ্বের তৃতীয় অবস্থানে রয়েছে। গত দুই বছর আগেও প্রাকৃতিক উৎসের মাছ উৎপাদনে বাংলাদেশের অবস্থান পঞ্চম ছিল। তবে এবার মাছ উৎপাদনের বিস্তারিত..

জীবনে নিজের জন্য কিছুই চাইনি চেয়েছি শুধু দেশের মানুষের ভাগ্যেন্নয়ন

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু বেঁচে থাকলে ১০ বছরেই বাংলাদেশ হতো উন্নত দেশ। কিন্তু তাকে বাঁচতে দেওয়া হলো না। জাতির জনকের শাহাদাতের পরবর্তীতে যারা ক্ষমতায় ছিল তারা বিস্তারিত..

ক্রোয়েশিয়াকে উড়িয়ে বিশ্বকাপ ফ্রান্সের

হাওর বার্তা ডেস্কঃ প্রথমবার বিশ্বকাপের ফাইনালে উঠে শিরোপা জিততে পারল না ক্রোয়েশিয়া। রাশিয়া বিশ্বকাপের ফাইনাল ম্যাচে রবিবার সুবাস ছড়িয়ে দ্বিতীয়বারের মতো বিশ্বকাপের শিরোপা ঘরে তুলল ফরাসিরা। ম্যাচে ফ্রান্স জয় পেয়েছে ৪-২ বিস্তারিত..

মরণব্যাধি ক্যান্সারের ঝুঁকি কমান ৭ উপায়ে

হাওর বার্তা ডেস্কঃ ক্যান্সার নামক এই মরণব্যাধিটি সকলের কাছেই রহস্যের মতো। অনেকেই জানেন না এবং একেবারেই বুঝতে পারেন না কেন দেহে এই ক্যান্সারের কোষের জন্ম হয়।পরিবারে ইতিহাস থাকলেই যে ক্যান্সার বিস্তারিত..

নতুন ছবি নিয়ে আসছে মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান

হাওর বার্তা ডেস্কঃ নতুন ছবি নির্মাণের ঘোষণা দিয়েছে প্রয়াত চলচ্চিত্র অভিনেতা মান্নার প্রযোজনা সংস্থা ‘কৃতাঞ্জলী কথাচিত্র’। ছবিটির নাম ‘জ্যাম’। পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। সবকিছু ঠিক থাকলে আগামী ২৩ জুলাই বিস্তারিত..

কিশোরগঞ্জ হাওর অঞ্চলের উন্নয়নের মহাযজ্ঞ

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের হাওরে চলেছে উন্নয়নের মহাযজ্ঞ। অষ্টগ্রাম-ইটনা-মিঠামইন তিনটি উপজেলা নিয়ে এই হাওরাঞ্চল। একসময়ের পিছিয়ে পড়া এই জনপদে ছিলো না কোন শহুরে সুবিধা, ছিলোনা বিদ্যুত, শিক্ষা, চিকিৎসা বা যাতায়াতের বিস্তারিত..

সচিবালয়ে বাংলাদেশ ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের বৈঠক শুরু হয়েছে। আজ রোববার সকাল সাড়ে ১০টায় সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে বাংলাদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের বিস্তারিত..

পেট পরিষ্কার রাখার সহজ ৭ টি উপায়

হাওর বার্তা ডেস্কঃ বেশ কয়েকদিন ধরেই সকালটা বেশ খারাপ যাচ্ছে গোপাল চন্দ্রের। প্যাকেট প্যাকেট সিগারেট-বিড়ি ফুঁকেও পেট খালি হচ্ছে না। ফলে বারে বারে ছুট লাগাতে হচ্ছে বাথরুমে। ফলে অফিসে পৌঁছাতে বিস্তারিত..

সড়ক আছে তবুও ভরসা ঝুকিপূর্ণ বাঁশের সাঁকো

গাজীপুরের শ্রীপুর উপজেলার শিল্প-কারখানা সমৃদ্ধ একটি গ্রাম মুলাইদ। তেলিহাটি ইউনিয়নের ৭নং ওয়ার্ডের এই গ্রামে প্রায় চৌদ্দ হাজার ভোটারের সাথে অর্ধলক্ষাধিক লোকের বসবাস। রয়েছে ২০টির মতো ছোট বড় শিল্পকারখানা। শিল্পকারখানার কল্যাণে বিস্তারিত..

শরীরে অতিরিক্ত মেদ নিয়ন্ত্রণে করতে পান করুণ হলদে চা

হাওর বার্তা ডেস্কঃ ত্বকের উজ্জ্বলতা বাড়াতে অনেকেই কাঁচা হলুদ খেয়ে থাকেন। অনেকেই আবার সারা শরীরে প্যাক লাগিয়ে থাকেন। তবে অনেকেই হয়তো জানেন না, নিয়মিত হলুদ দেওয়া চা পানে খুব দ্রুত বিস্তারিত..