এই গরমে সতেজ থাকতে যা খাবেন

হাওর বার্তা ডেস্কঃ বয়স, স্বাস্থ্য, পারিবারিক অবস্থা, চাহিদা, সময়, পছন্দ-অপছন্দ ইত্যাদি অনুযায়ী খাবারের তালিকা ভিন্ন। কিন্তু আসল কথা হলো- সুষম খাদ্য খাওয়া আমাদের জন্য জরুরি। তাই গরমকালেও তার ব্যতিক্রম হয় বিস্তারিত..

২০২০-২১ সালকে ‘মুজিব বছর’ হিসেবে পালনের ঘোষণা

হাওর বার্তা ডেস্কঃ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষকে সামনে রেখে ২০২০-২১ সালকে ‘মুজিব বর্ষ’ ঘোষণা করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের বিস্তারিত..

সৌদির রাজ পরিবারে আবারো ধরপাকড়

হাওর বার্তা ডেস্কঃ দুর্নীতি এবং সন্ত্রাসী কার্যক্রমে জড়িত থাকার অভিযোগে সৌদি আরবের রাজ পরিবারের সদস্য, মন্ত্রী এবং শীর্ষ স্থানীয় ব্যবসায়ীদের ধরপাকড় শুরু হয়েছে। আটক ব্যক্তিদের মধ্যে রাজ পরিবারের জ্যেষ্ঠ সদস্য বিস্তারিত..

উরুগুয়েকে হারিয়ে সেমিফাইনালে ফ্রান্স

হাওর বার্তা ডেস্কঃ উরুগুয়েকে ২-০ গোলে হারিয়ে সেমিফাইনালের টিকেট কাটল ফ্রান্স। সেই সঙ্গে এই বিশ্বকাপ থেকে বিদায় নিতে হল সুয়ারেজ-কাভানির উরুগুয়েকে। আজ শুক্রবার রাশিয়া বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালের প্রথম ম্যাচেই নিঝনি বিস্তারিত..

পালং শাকের পুষ্টিগুণ

হাওর বার্তা ডেস্কঃ পালং আমাদের দেশে একটি পরিচিত শাক। এটি ভাজি কিংবা ঝোল রান্না করে খাওয়া যায়। পালং শাকে রয়েছে প্রচুর পরিমাণ পুষ্টি যা আমাদের শরীরকে সুস্থ থাকতে সহায়তা করে। বিস্তারিত..

এডিবি সেচ কাজে সোলার প্যানেলের জন্য ৪৫.৪ মিলিয়ন ডলার ঋণ দেবে

হাওর বার্তা ডেস্কঃ এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি) বাংলাদেশে সেচ কার্যের উন্নয়নে ৪৫.৪ মিলিয়ন মার্কিন ডলার লোন সহায়তা দেবে। এর মধ্যে বিদ্যুৎ ব্যবস্থার দক্ষতা উন্নয়ন প্রকল্পে ঋণ হিসেবে ২০ মিলিয়ন মাকির্ন বিস্তারিত..

মুক্তির অপেক্ষায় শাকিবের ডজন খানেক ছবি

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে বাণিজ্যিক ছবিগুলোর দিক থেকে সবচেয়ে বেশি সফল নায়ক নাম্বার ওয়ান শাকিব খান। দেশের গণ্ডি পেরিয়ে বর্তমানে ভারতেও ছড়িয়ে পড়েছে তার জনপ্রিয়তা। চলতি বছর এখন পর্যন্ত শাকিবের বিস্তারিত..

রোহিঙ্গা ক্যাম্পের উন্নয়নে ১০ কোটি ডলার দেবে এডিবি

হাওর বার্তা ডেস্কঃ মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গা শরণার্থীদের জন্য স্থাপনা উন্নয়নে বাংলাদেশকে ১০ কোটি ডলার অনুদান দিচ্ছে এশিয়া উন্নয়ন ব্যাংক (এডিবি)। আজ শুক্রবার এ অনুদান দেয়ার কথা জানিয়ে এডিবি বিস্তারিত..

খালেদা জিয়ার মুক্তির সম্ভাবনা নেই

হাওর বার্তা ডেস্কঃ জাতীয় ঐক্য ছাড়া বিএনপির একার পক্ষে দেশে একটি নিরপেক্ষ নির্বাচন করা সম্ভব হবে না বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান এড. খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, দেশের বিস্তারিত..

মম-নাঈমের ‘স্বপ্ন দহন’

হাওর বার্তা ডেস্কঃ মায়ের অসুস্থতার কথা শুনে শহর থেকে গ্রামে আসে সাগর। গ্রামীণ জীবন তার মোটেও পছন্দ নয়। তার স্বপ্ন নামকরা চিকিৎসক হয়ে শহরের আধুনিক জীবনযাপন করার। সাগরের পরিবারে তার মা বিস্তারিত..