একই জমিতে বার বার ফসল চাষে কমছে মাটির উর্বরতা ও উৎপাদন ক্ষমতা

হাওর বার্তা ডেস্কঃ একই জমিতে বার বার ফসল চাষে কমছে মাটির উর্বরতা ও উৎপাদন ক্ষমতা। পরিস্থিতির চাপে প্রতিনিয়ত অপরিকল্পিতভাবে রাসায়নিক সার ব্যবহারে ক্রমাগতভাবে বিস্তৃত হচ্ছে মাটির অম্লত্ব বা এসিডিটি, বাড়ছে বিস্তারিত..

৪৩ রানে অলআউট, সাকিবদের লজ্জার রেকর্ড

হাওর বার্তা ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্টে ৪৩ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ। আর এতে টেস্ট ক্রিকেটে ইনিংসে নিজেদের সর্বনিম্ন রান সংগ্রহের লজ্জার রেকর্ড গড়েছে সাকিব-তামিমরা। এর আগে টেস্টে এক বিস্তারিত..

কিশোরগঞ্জে জেলা হাওরাঞ্চলে নদী ভাঙন, ঘরবাড়ি ও ফসলি জমি বিলীন হচ্ছে

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জে প্রতিদিন নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে মধ্য আষাঢ়ে অবিরাম বৃষ্টি আর উজানের ঢলে। জেলার হাওরাঞ্চলে দেখা দিয়েছে ভয়াবহ নদী ভাঙন। আর পানি বাড়ার সাথে ক্রমেই বাড়ছে নদী ভাঙনের বিস্তারিত..

বিলুপ্তির পথে জাতীয় পাখি দোয়েল

হাওর বার্তা ডেস্কঃ এক সময়ে ঝালকাঠির গ্রাম-গঞ্জের মাঠে-ঘাটে, বনে জঙ্গলে, গাছে গাছে জাতীয় পাখি দোয়েলসহ নানা ধরনের পাখি দেখা গেলেও কালের আবর্তে এখন আর চিরচেনা সেই পাখি দেখা যায়না। পাখির বিস্তারিত..

ভিভিআইপিদের জনসম্পৃক্ততা ক্ষতিগ্রস্ত করা যাবে না : রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ অতিগুরুত্বপূর্ণ ব্যক্তিদের (ভিভিআইপি) জনসম্পৃক্ততা বিনষ্ট না করে এবং সাধারণ লোকদের থেকে বিচ্ছিন্ন না করে তাদের পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করতে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের (পিজিআর) বিস্তারিত..

বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ সিরিজের সময়সূচি

হাওর বার্তা ডেস্কঃ ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ দল। বুধবার থেকে শুরু হচ্ছে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। ক্যারিবীয় দ্বীপপুঞ্জে সাদা পোশাকে খেলার পর তিন ম্যাচের ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজও বিস্তারিত..

কিশোরগঞ্জ কারাগারের হত্যা মামলার আসামির মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ আজ বুধবার (৪ জুলাই) বিকেল পৌনে ৪টার দিকে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। নিহত মহিম অষ্টগ্রাম উপজেলার পূর্ব অষ্টগ্রাম এলাকার মৃত ছাবুদ বিস্তারিত..

জেনে নিন বাঁধাকপির রস খেলে কি কি উপকার পাবেন

হাওর বার্তা ডেস্কঃ স্থরে স্থরে সাজানো এই গোলাকার সবজিটির অন্দরে প্রচুর মাত্রায় রয়েছে ভিটামিন এবং মিনরেল। সেই সঙ্গে রয়েছে ক্যালসিয়াম, পটাশিয়াম, সালফার, ফসফরাস এবং ফলেটের মতো উপকারি উপাদানও, যা নানাভাবে বিস্তারিত..

ময়মনসিংহের অতিরিক্ত কমিশনার হলেন নুরুল আলম

হাওর বার্তা ডেস্কঃ শেরপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নুরুল আলমকে ময়মনসিংহ বিভাগের অতিরিক্ত কমিশনার হিসেবে বদলি করা হয়েছে। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করেছে। পৃথক আরেক বিস্তারিত..

বর্ষায় ঘুরে আসুন বিছনাকান্দি

হাওর বার্তা ডেস্কঃ বর্ষায় লকলকিয়ে ওঠে সবুজ পাতা। বৃষ্টিস্নানে পাহারের প্রকৃতি পেখম মেলে। আর ঝর্ণা ফিরে পায় যৌবন। পাহাড়, নদী, ঝর্ণার সৌন্দর্য্য উপভোগ করার এটাই সময়। যদিও ভ্রমণের জন্য সময়টা বিস্তারিত..