দুই লাখ বাংলাদেশি মালয়েশিয়া থেকে ফেরত আসার শঙ্কা

হাওর বার্তা ডেস্কঃ মালয়েশিয়ায় ১২ বছর পর্যন্ত কাজ করার সুযোগ থাকলেও সেখানে বিদেশি কর্মীদের কাজের সময়সীমা ১০ বছরে নামিয়ে আনা হয়েছে। আর সে কারণেই মালয়েশিয়া থেকে প্রায় দুই লাখ বাংলাদেশি বিস্তারিত..

ওজন কমাবে হলুদ মেশানো চা

হাওর বার্তা ডেস্কঃ মসলা হিসেবে হলুদ পরিচিত হলেও এর রয়েছে নানা গুণ। এতে থাকা কারকুমিন স্বাস্থ্যের জন্য দারুন উপকারী। হলুদের গুড়া রান্নার কাজ ব্যবহৃত হলেও কাঁচা হলুদ ব্যবহার করা হয় বিস্তারিত..

ভাষাসৈনিক হালিমা খাতুন আর নেই

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ও ভাষাসৈনিক অধ্যাপক ড. হালিমা খাতুন (৮৬) আর নেই। আজ মঙ্গলবার দুপুর ২টার দিকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গত বিস্তারিত..

রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশের আরও সমর্থন দরকার: বিশ্বব্যাংক

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বব্যাংক প্রেসিডেন্ট জিম ইয়ং কিম বলেছেন, সহিংসতার শিকার হয়ে মিয়ানমার থেকে পালিয়ে আসা প্রায় ১০ লাখ রোহিঙ্গাকে সাহায্য করতে বিশ্বের কাছ থেকে বাংলাদেশের আরও সমর্থন দরকার। জাতিসংঘ বিস্তারিত..

জাতিসংঘ ও বিশ্বব্যাংকের আশ্বাস

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ দুটি সংস্থা জাতিসংঘ ও বিশ্বব্যাংকের প্রধানরা এখন বাংলাদেশে। জাতিগত নিধনযজ্ঞের শিকার হয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে পালিয়ে আসা ১১ লাখ রোহিঙ্গার অবস্থা সরেজমিন প্রত্যক্ষ করতেই বিস্তারিত..

নতুনভাবে পথচলা শুরু হচ্ছে টাইগারদের

হাওর বার্তা ডেস্কঃ ক্যারিবীয়দের বিপক্ষে কাল মাঠে নামছে বাংলাদেশ ক্রিকটে দল। সেই সঙ্গে বাংলাদেশের ক্রিকেটে শুরু হচ্ছে স্টিভেন রোডস যুগের। তার অধীনে প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে খেলতে নামছে সাকিবরা। নতুন বিস্তারিত..

চিকিৎসার জন্য থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছেড়েছেন সৈয়দ আশরাফ

হাওর বার্তা ডেস্কঃ চিকিৎসার জন্য থাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছেড়েছেন জনপ্রশাসন মন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সৈয়দ আশরাফুল ইসলাম। আজ মঙ্গলবার ১২টার সময় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে তিনি ব্যাংককের উদ্দেশে ঢাকা বিস্তারিত..

কিবোর্ডের এফ বাটনগুলো কোন কাজে লাগে

হাওর বার্তা ডেস্কঃ কম্পিউটার ব্যবহারকারী সবাই কিবোর্ডের ‘এফ’ বাটনগুলোর সাথে পরিচিত। কিবোর্ডের একেবারে উপরে F1 থেকে F12 পর্যন্ত পরপর কয়েকটি অপশন থাকে- এটার সাথে সবাই পরিচিত। শুধু এই বাটনগুলোর কোনটার বিস্তারিত..

বর্ষায় জমে উঠেছে ডিঙি নৌকার হাট

হাওর বার্তা ডেস্কঃ বর্ষা মৌসুম। অঝোরে ঝরছে শ্রাবণ ধারা। সেই সাথে বাড়ছে নদী-খালের পানিও। সর্বত্রই পানি থৈ থৈ করছে। আর এ মৌসুম এলেই ঝালকাঠি সদর উপজেলার তিনটি ইউনিয়নের বাসিন্দাদের জীবিকা বিস্তারিত..

শুধু খালি পেটে এক কোয়া রসুন, এরপর ম্যাজিক

হাওর বার্তা ডেস্কঃ অনেকের কাছেই সকালে খালি পেটে কাঁচা রসুন খাওয়াটা ভীষণ অস্বাস্থ্যকর মনে হতে পারে কিন্তু খালি পেটে রসুন খাওয়া দেহের জন্য ভীষণ স্বাস্থ্যকর একটি ব্যাপার। খালি পেটে রসুন বিস্তারিত..