শিশুশ্রম নিরসনে ২৮৫ কোটি টাকার প্রকল্প

হাওর বার্তা ডেস্কঃ শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, যেকোনো উপায়ে ২০২১ সালের মধ্যে ঝুঁকিপূর্ণ শিশুশ্রম নিরসনে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। এ অঙ্গিকার বাস্তবায়নে সরকার ২৮৫ কোটি টাকার তিন বিস্তারিত..

আম পাতারও এত স্বাস্থ্য গুণাগুণ

হাওর বার্তা ডেস্কঃ আম খেতে সবাই পছন্দ করে। আমের স্বাস্থ্য উপকারিতার বিষয়েও কারো সন্দেহ নেই। কিন্তু আম পাতাও স্বাস্থ্যের জন্য অনেক উপকারি যা আনেকেই জানেন না। আম পাতা ভিটামিন, এনজাইম, বিস্তারিত..

প্রধানমন্ত্রীর ছয় নির্দেশনা দুর্ঘটনা রোধে দ্রুত বাস্তবায়িত হোক

হাওর বার্তা ডেস্কঃ সড়ককে অনেকেই এখন ‘মৃত্যুফাঁদ’ হিসেবে উল্লেখ করেন। গণমাধ্যমেও সড়কের এই অভিধাটি বহুল ব্যবহৃত। পরিসংখ্যানেও দেখা যায়, বাংলাদেশ বিশ্বে সবচেয়ে দুর্ঘটনাপ্রবণ দেশগুলোর একটি। গড়পড়তা এখানে দৈনিক ২০ জনের বিস্তারিত..

রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেছেন নবনিযুক্ত বিচারপতিরা

হাওর বার্তা ডেস্কঃ সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নতুন নিয়োগপ্রাপ্ত ১৮ বিচারপতি মঙ্গলবার বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। বঙ্গভবনের দরবার হলে বিচারপতিদের সঙ্গে এ সাক্ষাৎ শেষে রাষ্ট্রপতির প্রেস বিস্তারিত..

দেশের মানুষের গড় আয়ু এখন ৭২ বছর

হাওর বার্তা ডেস্কঃ ২০১৬ সালে বাংলাদেশের মানুষের গড় আয়ু ছিল ৭১.৬ বছর। এখন তা বেড়ে দাড়িয়েছে ৭২ বছরে। ২০১৬ সালের হিসাবে এক বছরের ব্যবধানে গড় আয়ু বেড়েছে ৭ মাস ২০ বিস্তারিত..

একটি প্রেম দরকার মাননীয় সরকার

হাওর বার্তা ডেস্কঃ ঢাকাই চলচ্চিত্রের নাম্বার ওয়ান নায়ক শাকিব খান। তার চলচ্চিত্র ক্যারিয়ারে কম বেশী অনেক নায়িকার সঙ্গেই অভিনয় করেছেন। তবে জুটির কথা বলতে গেলে প্রথম অপু বিশ্বাসের সঙ্গে শাকিব বিস্তারিত..

ত্বক সুস্থ রাখে যেসব খাবার

হাওর বার্তা ডেস্কঃ গরমে ত্বক সুস্থ রাখতে পুষ্টিকর খাবারের বিকল্প নেই। এক্ষেত্রে সবচেয়ে উপকারী খাবার হলো ফল। বিশেষ করে অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ বিভিন্ন ফল ও শাকসবজি আমাদের শরীর ও ত্বক সুরক্ষিত রাখে। বিস্তারিত..

বজ্রসহ বৃষ্টি হতে পারে

হাওর বার্তা ডেস্কঃ পূর্বাভসে আরও বলা হয়, সারাদেশে দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। আজ ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৫টা ১৩ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে। দক্ষিণ-পশ্চিম মৌসুমী বিস্তারিত..

চিচিঙ্গার পুষ্টিগুণ ও উপকারিতাগুলো, জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ গ্রাম বাংলার একটি পরিচিত সবজি চিচিঙ্গা। কেউ কেউ এটি অবশ্য খেতে খুব একটা পছন্দ করেন না। তবে আপনি কি জানেন, এই চিচিঙ্গার কতো পুষ্টিগুণ আছে? শারীরিক শক্তি বিস্তারিত..

লক্ষ্যমাত্রার ১০ গুণ কৃষিঋণ বিতরণ করেছে

হাওর বার্তা ডেস্কঃ চলতি ২০১৭-১৮ অর্থবছরের ১১ মাসে লক্ষ্যমাত্রার এক হাজার শতাংশ বা ১০ গুণ কৃষিঋণ বিতরণ করেছে বাংলাদেশে কার্যরত বিদেশি ন্যাশনাল ব্যাংক অব পাকিস্তান। চলতি বছর ব্যাংকটি কৃষিঋণ বিতরণের বিস্তারিত..