প্রধানমন্ত্রীকে জি-সেভেন আউটরিচে আমন্ত্রণ ট্রুডোর

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জি-সেভেন আউটরিচে আমন্ত্রণ জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। আগামী ৮-৯ জুন ব্যাপী জি-সেভেন শীর্ষ সম্মেলনের সঙ্গে ওই বিশেষ আউটরিচ সেশনের আয়োজন করা হয়েছে। এবারের বিস্তারিত..

ডাবের পানির সঙ্গে মধু মিশিয়ে খেলে যা হয়

হাওর বার্তা ডেস্কঃ ডাবের পানি অত্যন্ত সুস্বাদু ও পুষ্টিকর একটি পানীয়। সুস্থতার জন্য জরুরি আরেকটি প্রাকৃতিক উপাদান মধু। ডাবের পানির সঙ্গে মধু মিশিয়ে নিয়মিত পান করলে বিভিন্ন রোগের হাত থেকে বিস্তারিত..

এবার কলকাতার সিনেমায় নুসরাত ফারিয়া

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের মডেল-অভিনেত্রী নুসরাত ফারিয়া এবার অভিনয় করতে যাচ্ছেন কলকাতার একটি সিনেমাতে। সিনেমার নাম ‘ডি ফর ড্যান্স’। নৃত্যনির্ভর সিনেমাতে ফারিয়ার নায়ক অঙ্কুশ হাজরা। এটি পরিচালনা করবেন বাবা যাদব। বিস্তারিত..

পোষা পাখির গায়ের পোকা দূর করতে কীভাবে যত্নআত্তি

হাওর বার্তা ডেস্কঃ যদিও ব্যাপরটা উচিৎ নয়, তারপরেও অনেকে মুক্ত পাখিকে খাঁচায় বন্দি করে পুষতে পছন্দ করেন। পাখির শরীরে এক ধরনের পোকা হয়, এটা পাখি ছাড়াও পরিবারের সবার জন্যই ক্ষতিকর। বিস্তারিত..

পবিত্র ইদুল ফিতর উপলক্ষে নতুন নোট বিনিময় শুরু

হাওর বার্তা ডেস্কঃ পবিত্র ইদুল ফিতর উপলক্ষে জনসাধারণের জন্য বাজারে নতুন নোট বিনিময় শুরু করেছে বাংলাদেশ ব্যাংক। আজ রোববার সারা দেশের কেন্দ্রীয় ব্যাংকের সব শাখা অফিস এবং রাজধানীর বিভিন্ন বাণিজ্যিক বিস্তারিত..

বড় দুই দলে প্রার্থী নিয়ে অনিশ্চয়তা

হাওর বার্তা ডেস্কঃ বড় দুই দলে মেয়র পদে প্রার্থী নিশ্চিত না হওয়ায় বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে উত্তাপ নেই। নগর পিতার চেয়ারের জন্য দু’দলেই চরম সিদ্ধান্তহীনতা তৃণমূলেও ছড়িয়ে পড়েছে। বরিশাল সিটি করপোরেশনের বিস্তারিত..

সড়ক দুর্ঘটনায় ৩ জেলায় ৯ জন নিহত

হাওর বার্তা ডেস্কঃ সিরাজগঞ্জ, বগুড়ায় ও শরীয়তপুরে সড়ক দুর্ঘটনায় ৯ জন নিহত হয়েছেন। আজ রোববার সকালে ও গতকাল শনিবার রাতে এ দুর্ঘটনাগুলো ঘটে। সিরাজগঞ্জের হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী বিস্তারিত..

আমার তুরস্কের স্বপ্ন পূরণের গল্প

হাওর বার্তা ডেস্কঃ আমাদের সব স্বপ্নই সত্যি হয় যদি আমরা সাহস করে সেই স্বপ্ন বাস্তবায়নের চেষ্টা করি। প্রথম দিকে আমাদের অনেক স্বপ্নকেই অসম্ভব মনে হয়, কখনও মনে হয় অভাবনীয়; কিন্তু ভবিষ্যৎ বিস্তারিত..

রক্ত বাড়ায় গোলাপি লালশাক

হাওর বার্তা ডেস্কঃ লালচে গোলাপি লালশাক। হিমোগ্লোবিনে পূর্ণ এই শাক। আমাদের দেশের অতি পরিচিত শাকগুলোর মধ্যে লালশাক তৈরি করে সবচেয়ে বেশি রক্ত। খাবার চিবাতে পারে এমন শিশুদের জন্য লালশাক ভীষণ বিস্তারিত..

যেসব সম্পদের ওপর জাকাত ফরজ

হাওর বার্তা ডেস্কঃ জাকাত ইসলামের অত্যন্ত গুরুত্বপূর্ণ রুকন। নামাজের পরেই জাকাতের স্থান। কোরআনের ৩০ জায়গায় জাকাতের বিধান এসেছে। রাসুল (সা.) জাকাত প্রদানের ওপর সাহাবাদের থেকে বাইয়াত গ্রহণ করেন (বোখারি : বিস্তারিত..