কিশোরগঞ্জ জেলার সর্ববৃহৎ ইফতার ও দোয়া আয়োজন করেন রাষ্ট্রপতি পুত্র রাসেল আহমেদ তুহিন

মনোয়ার হোসাইন রনিঃ সারাদিন বৃষ্টি উপেক্ষা করে কিশোরগঞ্জের হাজারো হাজারো মানুষকে নিয়ে ইফতার করেছেন জননেতা রাসেল আহমেদ তুহিন। মুসলিম উম্মা, কিশোরগঞ্জের সাবেক নেতৃবৃন্দ, মাহামান্য রাষ্ট্রপতির জন্য দোয়া ও করেন।    বিস্তারিত..

নিয়মিত মিষ্টি আলু কেন খাবেন

হাওর বার্তা ডেস্কঃ অনেকেই মিষ্টি আলু খেতে পছন্দ করেন। কিন্তু কতজনই বা জানেন মিষ্টি আলু স্বাস্থ্যের জন্য কতটা উপকারী। মিষ্টি আলু শুধু সাদা নয় বেগুনী, লাল, হালকা হলুদ ও কমলা বিস্তারিত..

উফশী ধানের নতুন জাত উদ্ভাবন করল ব্রি ধান

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের (ব্রি) বিজ্ঞানীরা ব্রি ধান-৮৭ নামে একটি নতুন উচ্চ ফলনশীল ধানের জাত উদ্ভাবন করেছেন। এ ধানের হেক্টর প্রতি গড় ফলন সাড়ে ছয় টন। এটি বিস্তারিত..

বিরল দর্শন গোলাপি কাঠশালিক

হাওর বার্তা ডেস্কঃ বিরল দর্শন পরিযায়ী পাখি। মধ্য এশিয়া ও মধ্যপ্রাচ্য থেকে বাংলাদেশে আসে। যত্রতত্র দেখার নজির নেই। সিলেটের বনাঞ্চল এবং সুন্দরবনসহ উপকূলীয় অঞ্চলে দেখা মেলে। দেখা মেলে কিছু কিছু বিস্তারিত..

এখন আর আমাদের হারানোর কিছু নেই : ফখরুল

হাওর বার্তা ডেস্কঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপির আর হারানোর কিছু নেই। দেয়ালে পিঠ ঠেকে গেছে। এখন সময় এসেছে রুখে দাঁড়াবার। তিনি বলেছেন, বক্তৃতার দিন শেষ হয়ে বিস্তারিত..

বেশি পানি পান করলেও বিপজ্জনক

হাওর বার্তা ডেস্কঃ সুস্থ থাকতে প্রচুর পানি পান করুন। এই ‘প্রচুর’ ঠিক কত? সেটা জেনে নিয়েই পানি পান করা উচিত। না হলে পানির আরেক নাম ‘মৃত্যু’ হতে বেশি সময় লাগবে বিস্তারিত..

সাড়ে চারশ’ বছরেও স্বমহিমায় অষ্টগ্রামের কুতুব শাহ মসজিদ

হাওর বার্তা ডেস্কঃ চারশ’ বছরের বেশি পুরনো পাঁচ গম্বুজবিশিষ্ট কুতুব শাহ মসজিদটি টিকে আছে তার স্বকীয়তা নিয়ে। দীর্ঘ সময়ের ধারাবাহিকতায় মসজিদটির কোনো কোনো অংশের নকশা চুন-সুরকির প্রলেপ কিছুটা নষ্ট হলেও বিস্তারিত..

সাজাপ্রাপ্ত আসামীকে ক্ষমা করার কারণ না বলায় প্রশ্ন

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত তোফায়েল আহমেদ জোসেফ রাষ্ট্রপতির ক্ষমায় মুক্তি পাওয়ার পর তা নিয়ে সামাজিক নেটওয়ার্কসহ বিভিন্ন মহলে প্রশ্ন উঠতে শুরু করেছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, রাষ্ট্রপতি তাঁর বিস্তারিত..

রোহিঙ্গাকে প্রত্যাবাসন মিয়ানমারের সঙ্গে চুক্তি করতে যাচ্ছে জাতিসংঘ

হাওর বার্তা ডেস্কঃ মিয়ানমারের রাখাইনে বাংলাদেশ থেকে কয়েক লাখ রোহিঙ্গাকে প্রত্যাবাসন ইস্যুতে মিয়ানমারের সঙ্গে চুক্তি করতে যাচ্ছে জাতিসংঘ। গতকাল বৃহস্পতিবার জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআর ও উন্নয়ন সংস্থা ইউএনডিপি বিষয়টি বিস্তারিত..

পুরুষের বন্ধ্যাত্ব প্রতিরোধে ৫ খাবার

হাওর বার্তা ডেস্কঃ সন্তানের জন্ম দিতে প্রতিবন্ধকতা নারী-পুরুষ দুজনেরই হতে পারে। তবে নারীর বন্ধ্যাত্ব দূরীকরণের বিষয়টি নিয়ে আমাদের সমাজ যতটা সচেতন পুরুষের বন্ধ্যাত্ব নিয়ে ততটা নয়। কিন্তু বর্তমান সময়ে পুরুষ বিস্তারিত..