হবিগঞ্জে কৃষকের স্বপ্ন তলিয়ে গেছে পানির নিচে

হাওর বার্তা ডেস্কঃ টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে এবার তলিয়ে গেছে হবিগঞ্জ জেলার বিভিন্ন উঁচু এলাকার ফসল। করাঙ্গী এবং সুতাং নদীর পানি দু’কূল বেয়ে প্রবাহিত হচ্ছে। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে নদী বিস্তারিত..

নিজের ভাগ্য গড়ার জন্য ক্ষমতা নয় মানুষের ভাগ্য গড়ার জন্য : প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘নিজের ভাগ্য গড়ার জন্য ক্ষমতা নয়, ক্ষমতা মানুষের ভাগ্য গড়ার জন্য।’ আজ শুক্রবার বিকেলে রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনের উদ্বোধনী বিস্তারিত..

হাওরের মানুষদের ফসল তুলতে খুব কষ্ট করছে : রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ বলেছেন, গত বছর আগাম বন্যায় হাওরে ফসলের ব্যাপক ক্ষতি হয়েছিল। এ বছরও হাওরের মানুষ ফসল ঘর তুলতে অনেক কষ্ট করছে। আজ শুক্রবারে (১১ বিস্তারিত..

রিকশায় চড়ে ডাক বাংলো বাজার ও মিঠামইন সদর ঘুরলেন রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের মিঠামইন উপজেলায় একদিনের সফরে এসে রিকশায় চড়ে মিঠামইন বাজার ঘুরলেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। আজ শুক্রবার (১১ মে) দুপুর ১টার দিকে তিনি হেলিকপ্টারে করে মিঠামইন উপজেলা বিস্তারিত..

পরিযায়ী সাদাভ্রু নীল চটক

হাওর বার্তা ডেস্কঃ শীতের পরিযায়ী। চিরহরিৎ বনের বাসিন্দা হলেও ঘন জঙ্গল কিংবা দীর্ঘ বন এড়িয়ে চলে। তবে সুঁচালো পত্রপল্লভের বন কিংবা পাইনবনে বিচরণ রয়েছে। খাদ্যের সন্ধানে একাকী কিংবা জোড়ায় ঘুরে বিস্তারিত..

ছাপা জটিলতায় চট্টগ্রামে দেখা দিয়েছে পাসপোর্টের তীব্র সংকট

হাওর বার্তা ডেস্কঃ চট্টগ্রামে মার্চ মাসের শুরু থেকেই দেখা দিয়েছে পাসপোর্টের তীব্র সংকট। আর এই সংকটের কারণ হলো ছাপা সংক্রান্ত নানা জটিলতা। কারণ ঢাকা থেকে প্রিন্ট হয়ে না আসায় ২ বিস্তারিত..

রাজাপুরের সনু মিয়া মাথা গোজার ঠাঁই চান

হাওর বার্তা ডেস্কঃ তরুন বয়সে প্রচন্ড শক্তিশালী ছন্ধু সিকদার ওরফে সনু মিয়ার সবকিছুই ছিল। স্ত্রী, ছেলে, মেয়ে নিয়ে দিনমজুর সনু মিয়ার সংসারে আনন্দের কমতি ছিল না। অথচ বর্তমানে ৮৫ বছর বিস্তারিত..

কাজু বাদামের গুণাগুণ জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ কাজু অত্যন্ত সুস্বাদু একটি বাদাম। কাজুবাদাম সাধারণত ভেজেই খাওয়া হয়। বিশেষজ্ঞদের মতে, প্রতি ১০০ গ্রাম কাজুবাদামে ৩০.১৯ গ্রাম শর্করা, ১৮.২২ গ্রাম আমিষ, ৪৩.৮৫ গ্রাম চর্বি থাকে। বাজারে বিস্তারিত..

বিয়ের পিঁড়িতে বসছেন রাজ ও শুভশ্রী

হাওর বার্তা ডেস্কঃ আজ শুক্রবার বিয়ের পিঁড়িতে বসছেন টলিউড নির্মাতা রাজ চক্রবর্তী ও অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলি। কলকাতা থেকে কয়েক ঘণ্টা পথ দূরত্বে অবস্থিত প্রায় আড়াইশো বছর পুরোনো বাওয়ালি রাজবাড়ি হেরিটেজ বিস্তারিত..

বাজারে বেড়েছে চিনি-পেঁয়াজের দাম

হাওর বার্তা ডেস্কঃ অসাধু ব্যবসায়ীদের সিন্ডিকেট ও বিভিন্ন মহলের চাঁদাবাজির কারণে পেঁয়াজ-চিনিসহ নিত্যপণ্যের দাম বাড়ছে বলে অভিযোগ করেছেন কনজ্যুমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) সভাপতি গোলাম রহমান। রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স বিস্তারিত..