মোবাইল ফোন আমাদের শরীরের কতটা ক্ষতির কারণ

হাওর বার্তা ডেস্কঃ অনেকেই দিনের বড় একটি সময় মোবাইল ফোনে কাটান, কিন্তু খুব কম মানুই ভাবেন বা জানেন যে এগুলো তার শরীর বা স্বাস্থ্যের উপর কতটা প্রভাব ফেলছে? মোবাইল থেকে বিস্তারিত..

ত্রিদেশীয় সিরিজ ৬ উইকেটে হারলো বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতের কাছে ৬ উইকেটে হারলো বাংলাদেশ। শ্রীলংকায় নিদাহাস ট্রফিতে টাইগারদের এটি প্রথম ম্যাচ ছিলো। টস হেরে প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১৩৯ বিস্তারিত..

স্মৃতিশক্তি বাড়াতে সাহায্য করে যেসব খাবার

হাওর বার্তা ডেস্কঃ গতকাল কী খেলেন তা আজই ভুলে গেলন! বেশ, তবে খাবার খেয়েই বাড়িয়ে নিন স্মরণ করার শক্তি। স্মৃতিশক্তি বাড়াতে নানান রকম কৌশল ও চর্চার কথা বলা হয়। তবে বিস্তারিত..

ইউনিসেফের প্রতিবেদনকে চ্যালেঞ্জ জানিয়েছেন চুমকি

হাওর বার্তা ডেস্কঃ ‘বাংলাদেশে বা্ল্য বিয়ে বেড়েছে’- জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফের এই প্রতিবেদনকে চ্যালেঞ্জ জানিয়েছেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। তিনি বলেছেন, আমি চ্যালেঞ্জ দিয়ে বিস্তারিত..

হারিয়ে যাচ্ছে দেশীয় প্রজাতির ধানের আবাদ

হাওর বার্তা ডেস্কঃ হাওর জেলা সুনামগঞ্জ। জেলার তাহিরপুর উপজেলায় এক সময় দেশীয় নানা প্রজাতির ধানের আবাদ হত। কিন্তু, এখন হারিয়ে যাচ্ছে দেশীয় প্রজাতির ধান। কৃষকেরা সময় ও বাস্তবতা মেনে উচ্চ বিস্তারিত..

১০ টাকা কেজি দরের চাল বিতরনে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ

হাওর বার্তা ডেস্কঃ নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় খাদ্য বান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজি দরের চাল বিতরনে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ পাওয়া গেছে। এসব চাল বিতরন করা হয় গত রোববার থেকে বুধবার বিস্তারিত..

বিএনপির সমাবেশ নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ বিএনপি প্রেস ক্লাবের মতো একটা গুরুত্বপূর্ণ স্থানে রাস্তা বন্ধ করে সমাবেশ করতে গেলে পুলিশ হস্তক্ষেপ করবেই। কারণ, রাস্তা বন্ধ করে দেয়া বেআইনি। পুলিশ কাউকে বেআইনি কাজ করতে বিস্তারিত..

ভালো ফলন ও ভালো দাম পাওয়ায় আগ্রহী হয়ে তুলা চাষে নেমেছে চাষিরা

হাওর বার্তা ডেস্কঃ জেলায় এ বছরও বেড়েছে হাইব্রিড জাতের তুলা চাষ। ভালো ফলন ও ভালো দাম পাওয়ায় আগ্রহী হয়ে তুলা চাষে নেমেছে চাষিরা। ফলে গত বছরের তুলনায় এ বছর আড়াই বিস্তারিত..

চা খেলে কি ত্বক কালো হয়

হাওর বার্তা ডেস্কঃ সেই ছোট থেকেই শুনে আসছি কথাটা। প্রথমটায় বিশ্বাস হতো না। কিন্তু বড় হওয়ার পর চায়ের আড্ডায় যখন কেউ এই পানীয়টি খেতে মানা করত, সেই থেকে কথাটা যেন বিস্তারিত..

চঞ্চল ডোরাকাটা ছোট বুনো ছাতারে

হাওর বার্তা ডেস্কঃ আবাসিক পাখি। দেখতে খানিকটা বুলবুলি পাখির মতো। চটপটেও সেরকম। আমুদে পাখি বলতে যা বোঝায়, তাই এরা। সোজা কথা স্বভাবে ভারি চঞ্চল। প্রাকৃতিক আবাসস্থল চিরহরিৎ বনের ঝোপজঙ্গলে। লোকালয়ে বিস্তারিত..