কুড়িগ্রামের চরাঞ্চলে বাড়ছে ভুট্টার চাষ

হাওর বার্তা ডেস্কঃ ধান, গম, সরিষা, তিষি, পাট, আখ ইত্যাদি ফসল চাষের সঙ্গে এবার ভুট্টা চাষে কোমর বেঁধে মাঠে নেমেছে কুড়িগ্রামের নদীবেষ্টিত চরাঞ্চলের কৃষকেরা। অন্যান্য ফসল চাষের চেয়ে ভুট্টা চাষে বিস্তারিত..

মেসির গোলে জয় তুলে নিয়েছে বার্সেলোনা

হাওর বার্তা ডেস্কঃ নিকটতম প্রতিদ্বন্দ্বী অ্যাথলেটিকো মাদ্রিদকে ১-০ গোলে পরাজিত করে লা লিগায় গুরুত্বপূর্ণ জয় তুলে নিয়েছে বার্সেলোনা। আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসির দুর্দান্ত এক ফ্রি-কিকে বার্সার জয় নিশ্চিত হয়। এই বিস্তারিত..

কিশোরগঞ্জের নতুন ডিসি জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব নিয়েছেন সারওয়ার মুর্শেদ চৌধুরী

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের নতুন ডিসি (জেলা প্রশাসক) হিসেবে দায়িত্ব নিয়েছেন মোঃ সারওয়ার মুর্শেদ চৌধুরী। গতকাল রোববার বিকালে তিনি আনুষ্ঠানিকভাবে কিশোরগঞ্জের বিদায়ী জেলা প্রশাসক মোঃ আজিমুদ্দিন বিশ্বাসের কাছ থেকে দায়িত্বভার বিস্তারিত..

মাশরাফি বিন মর্তুজা কিশোরগঞ্জে আসছেন

হাওর বার্তা ডেস্কঃ প্রয়াত প্রেসিডেন্ট জিল্লুর রহমানের নামে শুরু হতে যাওয়া মরহুম জিল্লুর রহমান প্রথম বিভাগ ক্রিকেট লীগের উদ্বোধন উপলক্ষে বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা কিশোরগঞ্জে বিস্তারিত..

রোহিঙ্গা সঙ্কটে বাংলাদেশের পাশে থাকবে ভিয়েতনাম প্রেসিডেন্ট

হাওর বার্তা ডেস্কঃ সরকার প্রধান শেখ হাসিনা জানিয়েছেন, ভিয়েতনামের প্রেসিডেন্ট ত্রান দেই কোয়াং রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে বাংলাদেশের পাশে থাকার আশ্বাস দিয়েছেন। ৫ মার্চ নিজের কার্যালয়ে ভিয়েতনামের প্রেসিডেন্টের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকের পর বিস্তারিত..

টানা ৭ দিন কালোজিরা খেলে কী হয়? জানলে এখনি খাওয়া শুরু করে দিবেন

হাওর বার্তা ডেস্কঃ কালোজিরা খুব পরিচিত একটি নাম। ছোট ছোট কালো দানাগুলোর মধ্যে সৃষ্টিকর্তা যে কী বিশাল ক্ষমতা নিহিত রেখেছেন তা সত্যি বিস্ময়কর। (ভিডিওটি নিচে) প্রাচীনকাল থেকে কালোজিরা মানবদেহের নানা বিস্তারিত..

কিশোরগঞ্জের ভৈরবে গ্রামবাসীর সংঘর্ষে আহত অর্ধশত লোক আহত হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের ভৈরবে দুই দল গ্রামবাসীর সংঘর্ষে জেলা পরিষদের প্যানেল-চেয়ারম্যান মির্জা মোঃ সুলায়মানসহ উভয়পক্ষের কমপক্ষে অর্ধশত লোক আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে গিয়ে পুলিশ প্রায় অর্ধশত রাউন্ড রাবার বিস্তারিত..

শাকসবজির ভালো দাম পেয়ে খুশি কৃষকরা

হাওর বার্তা ডেস্কঃ বান্দরবানে এখন পাহাড়ে পাহাড়ে আর সাংগু নদীর চরে উৎপাদিত হচ্ছে নানারকম শাকসবজি, একসময় এই পার্বত্য এলাকায় কৃষকেরা শুধু তামাক চাষ করে জীবনধারণ করতো, আর এখন রবিশস্য ও বিস্তারিত..

খোলা বাজারে চাল বিক্রি হচ্ছে ৩০ টাকা দরে

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীসহ সারা দেশে সোমবার থেকে শুরু হয়েছে খোলা বাজারে (ওএমএস) চাল বিক্রি। প্রতি কেজি চাল বিক্রি হচ্ছে ৩০ টাকা দরে। গতকাল রোববার থেকে খোলা বাজারে চাল বিক্রির বিস্তারিত..

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় ঢেঁড়স

হাওর বার্তা ডেস্কঃ ঢেঁড়স একটি অনন্য সবজি। ঢেঁড়সে রয়েছে ভিটামিন-এ, ‘ফাইবার’ ও অ্যান্টিঅক্সিডেন্ট। ফলে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায় ঢেঁড়স। ঢেঁড়সের রয়েছে অনেক ঔষধি গুণ, যা শ্বাসকষ্ট প্রতিরোধ করে। এতে রয়েছে বিস্তারিত..