১০ টাকা দরে খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রি শুরু

হাওর বার্তা ডেস্কঃ খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্র ৫০ লাখ পরিবারকে ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু হয়েছে। এ কর্মসূচির আওতায় একটি পরিবারকে প্রতি মাসে ৩০ কেজি চাল দেয়া হবে। বিস্তারিত..

যে খাবারে স্মৃতিশক্তি রাখতে সহায়তা করে

হাওর বার্তা ডেস্কঃ এর ‘কেভারেটল’ উপাদান স্মৃতিশক্তি উর্বর রাখতে দারুণ সহায়তা করে। তাই একটু বেশি মাত্রায় এই ফলের রস খাওয়া শুরু করলে মস্তিষ্কের ক্ষমতা কমে যাওয়ার আশঙ্কা অনেক কমে যায়। সেই সঙ্গে বিস্তারিত..

কিশোরগঞ্জে পুলিশের কনস্টেবল পদে মাত্র ১০০ টাকায় চাকরি নিয়োগ দেয়া হবে

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জে ১০০ টাকায় পুলিশের চাকরি হবে। এই ১০০ টাকাও আবার কনস্টেবল নিয়োগে সরকার নির্ধারিত পরীক্ষা ফি। এছাড়া আর কোন টাকা লাগবে না। স্বচ্ছতার ভিত্তিতে উত্তীর্ণ প্রার্থীদের পুলিশের বিস্তারিত..

৪০ প্রজাতির ফল ফলবে একই গাছে

হাওর বার্তা ডেস্কঃ একটা গাছই যেন ফলের বাগান। ৪০ প্রজাতির ফল ফলবে একই গাছে! শুনতে অবাক লাগলেও এমন অসাধ্যই সাধান করেছেন যুক্তরাষ্ট্রের সিরাসিউজ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক স্যাম ভন অ্যাকেন। আর এজন্য বিস্তারিত..

হারিয়ে যেতে বসেছে বাবুই পাখির অস্থিত্ব

হাওর বার্তা ডেস্কঃ তাল ও খেজুর গাছ আজ হারিয়ে যেতে বসেছে। আর তাল গাছ, খেজুর গাছ নেই তো বাবুই পাখিও যেন নেই। খড়কুটায় গড়া সেই বাসা তো দূরের কথা, এখন বিস্তারিত..

আ’লীগে প্রার্থী বাছাই: নতুন মুখগুলোর অধিকাংশই ছাত্রলীগের সাবেক নেতা

হাওর বার্তা ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে মাঠপর্যায়ে তোড়জোড় শুরু করেছে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা। আর দলটির নেতারা বলছেন আগামী জাতীয় নির্বাচনে অপেক্ষাকৃত তরুণদের মনোনয়ন দেয়া হবে। আওয়ামী লীগ বিস্তারিত..

একসঙ্গে তিনটি বাছুর জন্ম দিলো কাজলি

হাওর বার্তা ডেস্কঃ যশোরের চৌগাছায় একটি দেশি প্রজাতির গাভি একসাথে তিনটি এঁড়ে (পুরুষ) বাছুরের জন্ম দিয়েছে। তিনটি বাছুর ও মা গাভীটি বর্তমানে সুস্থ রয়েছে। গতকাল বিকেলে উপজেলার হাকিমপুর ইউনিয়নের মাঠচাকলা গ্রামে বিস্তারিত..

কৃষিতে দিন দিন কালোজিরার আবাদ বাড়ছে

হাওর বার্তা ডেস্কঃ ওষধি গুনসম্পন্ন কৃষি পন্য কালোজিরার রয়েছে অনেক চাহিদা। কৃষিতে দিন দিন এর আবাদ বাড়ছে সেই সাথে চাহিদাও বেড়েছে কয়েক গুন। যার কারনে কৃষক এর আবাদও বাড়িয়েছেন দিনদিন, বিস্তারিত..

গ্রিন টিতে দূর হবে ত্বকের রোদে পোড়া দাগ জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ বাড়ছে রোদের তীব্রতা। এ সময় রোদ থেকে ত্বক বাঁচাতে প্রয়োজন বাড়তি সতর্কতা। বাইরে যাওয়ার সময় ছাতা নেবেন অবশ্যই। এ ছাড়া সানস্ক্রিন ব্যবহার করা জরুরি। তার পরও ত্বক বিস্তারিত..

সবচেয়ে পুষ্টিকর খাবার

হাওর বার্তা ডেস্কঃ কোনো একটি খাবারের পুষ্টিগুণ যতই থাকুক না কেন, তা কখনই সব চাহিদা মেটাতে পারে না। কিন্তু কোনো খাবারে অন্যগুলোর তুলনায় বেশি পুষ্টিগুণ রয়েছে, তা জানার জন্য মানুষের বিস্তারিত..