চারিদিকে সবুজের সমারোহ আলুর বাম্পার ফলনের প্রত্যাশায় কৃষক

হাওর বার্তা ডেস্কঃ জেলার তানোর উপজেলায় চলতি মৌসুমে আলুর ভালো ফলনের সম্ভাবনা রয়েছে। এ উপজেলার ২টি পৌরসভা ৭টি ইউনিয়নে চাষযোগ্য জমিতে এখন শুধু দিগন্তজুড়ে আলু গাছের সবুজ রঙের সমারোহ। পোকার বিস্তারিত..

প্রতিবন্ধকতায় হার মানেনি সাদ

হাওর বার্তা ডেস্কঃ চলতি এসএসসি পরীক্ষায়‘চকএনায়েত উচ্চ বিদ্যালয়’থেকে অংশ নিয়েছে আল ইয়ামি সাদ। অন্য দশ জনের মতো স্বাভাবিকভাবে হাটাচলা করতে পারেনা। এমনকি কথাও অস্পষ্টতা। ভ্যানে করে মায়ের সঙ্গে পরীক্ষায় অংশ বিস্তারিত..

দেশের বাজারে সিম্ফনির ফুলভিশন ডিসপ্লের স্মার্টফোন আই ১১০

হাওর বার্তা ডেস্কঃ দেশের বাজারে ফুলভিশন ডিসপ্লের স্মার্টফোন নিয়ে এসেছে দেশীয় প্রতিষ্ঠান সিম্ফনি। সিম্ফনি তাদের ‘আই’ সিরিজের জনপ্রিয়তা ধরে রাখতে এবার বাজারে নিয়ে এসেছে ‘আই’ সিরিজের ফোরজি নেটওয়ার্ক সাপোর্টেড স্মার্টফোন বিস্তারিত..

জ্বালানি সাশ্রয়সংক্রান্ত নতুন প্রযুক্তি উদ্ভাবন সময়ের দাবি : প্রতিমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, জ্বালানি সাশ্রয়সংক্রান্ত নতুন প্রযুক্তি উদ্ভাবন এখন সময়ের দাবি। আজ বৃহস্পতিবার ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ আয়োজিত ‘১১তম ডিআরএমসি ভূমিজ জাতীয় বিস্তারিত..

আমাদের লক্ষ্য দেশের মানুষের জীবনমান উন্নয়ন করা : প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ করছি। কাজেই সে সক্ষমতা বাংলাদেশ আজ পেয়েছে। আমাদের লক্ষ্য দেশের মানুষের জীবনমান উন্নয়ন করা। কারণ আমরা একটা বিস্তারিত..

ওজন কমাতে সাহায্য করে বাদাম

হাওর বার্তা ডেস্কঃ ওজন কমানোর ক্ষেত্রে অনেকেই বিভিন্ন ভুল করে থাকেন। খাবার খাওয়া বাদ দেন বা খুব কঠিন ব্যায়াম করেন। তবে সত্যি হলো, স্বাস্থ্যকর খাদ্যাভ্যাসই ওজনাধিক্যের ঝুঁকি কমাতে সাহায্য করে। বিস্তারিত..

বিশৃঙ্খলার চেষ্টা করলেই ব্যবস্থা নেওয়া হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ খালেদা জিয়ার রায় পরবর্তীতে সার্বিক পরিস্থিতি স্বাভাবিক রয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় রয়েছে। কেউ বিশৃঙ্খলা করার চেষ্টা করলেই তাৎক্ষণিক বিস্তারিত..

নবী-রাসুল ও উম্মতের মূল দায়িত্ব

হাওর বার্তা ডেস্কঃ মোমিনদের পারস্পরিক বন্ধুত্বের দাবি হলো, তারা একে অপরের অন্যায় সমর্থন করেন না, বরং একে অপরকে ন্যায়কর্মে নির্দেশ দেন এবং অন্যায় থেকে নিষেধ করেন। এখানে আরও লক্ষণীয়, এসব বিস্তারিত..

শুভকে নিয়ে স্বপ্ন দেখতেন তানহা

হাওর বার্তা ডেস্কঃ ‘ঢাকা অ্যাটাক’ খ্যাত নায়ক আরিফিন শুভ ও জাকিয়া বারী মমর ‘ছুঁয়ে দিলে মন’ ছবিটি হলে গিয়ে দেখেছিলেন হালের উঠতি নায়িকা তানহা তাসনিয়া। সেখান থেকেই স্মার্ট ও হ্যান্ডসাম বিস্তারিত..

যে কোনো হুমকি মোকাবেলায় সেনাবাহিনীকে প্রস্তুত থাকতে আহ্বান জানিয়েছেন : প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ যে কোনো হুমকি মোকাবেলায় সেনাবাহিনীকে সদা প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, পবিত্র সংবিধান ও দেশের সার্বভৌমত্ব সুরক্ষায় আপনাদের ঐক্যবদ্ধ থেকে অভ্যন্তরীণ বা বাহ্যিক বিস্তারিত..