মাঠজুড়ে হলুদের হাসি ফুটে হয়ে উঠেছে

হাওর বার্তা ডেস্কঃ সাম্প্রতিক বছরগুলোতে কৃষিপ্রধান জনপদ মীরসরাই উপজেলায় দিনে দিনে হ্রাস পাচ্ছে পতিত জমির পরিমাণ। মৌসুমি বিভিন্ন রবিশস্য চাষাবাদ বৃদ্ধির পাশাপাশি বেড়েছে প্রকৃতির অপরুপ সুন্দরের বিছানা। হলুদ চাদর নামে বিস্তারিত..

ভিসা ছাড়াই যাওয়া যাবে ৫০টি দেশে

হাওর বার্তা ডেস্কঃ ভিসা ছাড়াই শুধু বাংলাদেশের পাসপোর্টের জোরে বিশ্বের ৫০টি দেশ ভ্রমণ করতে পারবেন। আর্থিক খাতের পরামর্শক প্রতিষ্ঠান আরটন ক্যাপিটাল প্রভাবশালী পাসপোর্টের তালিকা তৈরি করেছে, যেখানে বাংলাদেশের অবস্থান ৬৭তম। বিস্তারিত..

ইসলামে রাজনীতি ও রাষ্ট্র ব্যবস্থা

হাওর বার্তা ডেস্কঃ রাজনীতি, রাষ্ট্র পরিচালনা এবং দেশ শাসন নবুয়তি ধারাবাহিকতারই অংশ। হজরত দাউদ (আ.) ও সোলায়মান (আ.) এর রাজত্বের কথা তো কোরআন মজিদে সবিস্তারে উল্লেখ আছে। নবীজির আগমনের মাধ্যমে বিস্তারিত..

লাউ এর অসাধারণ উপকারিতা সম্পর্কে জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ লাউ এমন একটি সবজি যা অনেকের কাছেই প্রিয় একটি খাবার। কিন্তু কিশোর-তরুণরা এই সবজিটি তেমন পছন্দ করেনা। লাউ এর উপকারিতাকে উপেক্ষা করার কোন উপায় নেই। কারণ লাউয়ে বিস্তারিত..

কিশোরগঞ্জের ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)’র বিরুদ্ধে আদালতে মামলা

হাওর বার্তা ডেস্কঃ গাড়ির মূল্যবান যন্ত্রাংশ লুট করার অভিযোগে কিশোরগঞ্জের ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)’র বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। গতকাল রোববার বিকালে ব্যবসায়ী রফিকুল ইসলাম জেলা জেষ্ঠ্য জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো: বিস্তারিত..

‘নোলক’-এর আরো এক ঝলক

হাওর বার্তা ডেস্কঃ গত ১ ডিসেম্বর থেকে শাকিব অভিনীত ‘নোলক’ সিনেমার শুটিং শুরু হয়েছে ভারতের হায়দরাবাদে। শুটিং শুরু হওয়ার পাঁচ দিন পরই ছবির নায়ক শাকিব খানের ‘ফার্স্ট লুক’ প্রকাশের সিদ্ধান্ত বিস্তারিত..

আগামী ৮ ফেব্রুয়ারি বরিশাল উন্নয়ন ৭৫ প্রকল্পের উদ্বোধন করবেন : প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা আগামী ৮ ফেব্রুয়ারি বরিশাল সফরে যাচ্ছেন। ওইদিন প্রধানমন্ত্রী জেলার বাকেরগঞ্জের লেবুখালীতে পায়রা নদীর তীরে শেখ হাসিনা সেনানিবাসের ভিত্তিপ্রস্তুর স্থাপনসহ বেশ বিস্তারিত..

সাত দিনের সফরে সিঙ্গাপুর গেছেন বিমান বাহিনী প্রধান

হাওর বার্তা ডেস্কঃ দুইজন সফরসঙ্গী নিয়ে সাত দিনের সফরে সিঙ্গাপুর গেলেন বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আবু এসরার, বিবিপি, এনডিসি, এসিএসসি। গতকাল সিঙ্গপুরের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন তিনি। সফরকালে বিস্তারিত..

সেই কিশোরী নিজেই থানায় গিয়ে বিয়ে ভাঙল

হাওর বার্তা ডেস্কঃ বাবা-মা বিয়ে ঠিক করেছেন। কিন্তু বিয়েতে রাজি নয় মেয়েটি। উপায় না দেখে বিয়ে পাকার দিনই বাড়ি থেকে পালাল নাবালিকা পাত্রী। এরপর সোজা থানায়। অবশেষে মেয়েটির বাবা–মাকে ডেকে বিস্তারিত..

আবদুল হামিদই সবচেয়ে গ্রহণযোগ্য রাষ্ট্রপতি বলেন : কাদের

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আবদুল হামিদের থেকে জনগণের কাছে সর্বাধিক গ্রহণযোগ্য ব্যক্তি আমরা এই মুহূর্তে খুঁজে পাইনি। আমাদের অনেকেই বিস্তারিত..