জাবি অথিতি পাখির আপন নীড়

হাওর বার্তা ডেস্কঃ পাখির আগমনে কলকাকলিতে মুখর থাকে এ আবাসিক ক্যাম্পাস জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস । পাখি যে প্রকৃতির অন্যতম অনুষঙ্গ, তার সর্বোৎকৃষ্ট উদাহরণ এ বিশ্ববিদ্যালয়। প্রতিবারের মত এবার জাবিতে আসতে বিস্তারিত..

মাঠে জুড়ে সরিষার হলুদ হাসি

হাওর বার্তা ডেস্কঃ নড়াইল জেলার বিস্তীর্ণ ফসলী মাঠে যেন বসেছে হলুদের মেলা! হলুদ রং মেখে প্রকৃতি নিজেকে সাজিয়েছে অপরূপা রূপে। সেই সঙ্গে চারদিকে বইছে মৌ মৌ সুবাস। আর এসব আয়োজনের বিস্তারিত..

পদ্মা-যমুনার নদীর সংযোগকারী বড়ালের অস্তিত্ব এখন বিপন্ন

হাওর বার্তা ডেস্কঃ পদ্মা-যমুনা নদীর সংযোগ রক্ষাকারী চলনবিলের প্রাণ বড়াল নদীর অস্তিত্ব এখন বিপন্ন। রাজশাহীর চারঘাটে পদ্মা নদী বড়ালের উৎপত্তিস্থল। বড়াল বেসিন ডেভলপমেন্ট প্রজেক্টের নামে প্রবাহমান এই নদীটিকে গলা টিপে বিস্তারিত..

জনগণের জানমালের নিরাপত্তার দায়িত্ব পুলিশের : আইজিপি

হাওর বার্তা ডেস্কঃ পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, জনগণের জানমাল রক্ষায় আইনের মধ্যে থেকেই পুলিশ সর্বোচ্চ কঠোর ব্যবস্থা নেবে। দায়িত্ব গ্রহণের পরদিন আজ সকালে পুলিশ সদর দফতরে বিস্তারিত..

ডায়াবেটিস রোগীরাও ফল খান নিশ্চিন্তে

হাওর বার্তা ডেস্কঃ ডায়াবেটিস হলে যেসব চিন্তায় মাথা খারাপ হওয়ার জোগাড় হয় তার মধ্যে একটি হল খাবার। তাই বলে, না খেয়ে নিজেকে দুর্বল হতে দেবেন না। চেষ্টা করুন দুর্বলতাকে জয় বিস্তারিত..

আজ সন্ধ্যায় উপাচার্যদের সঙ্গে বসছেন রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের আমন্ত্রণে আজ সন্ধ্যা ৬টায় বঙ্গভবনে যাচ্ছেন দেশের সব সরকারি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) সূত্র এ তথ্য নিশ্চিত করে জানায় জানায়, গত সপ্তাহে বিস্তারিত..

আরিফিন শুভ ব্যস্ত থেকে মহাব্যস্ত

হাওর বার্তা ডেস্কঃ আরিফিন শুভ বর্তমান চলচ্চিত্রের ব্যস্ততম একটি নাম। ‘ঢাকা অ্যাটাক’ ছবির মাধ্যমে বাজিমাত করে খোশমেজাজে ‘তারকাটা’ খ্যাত এই অভিনেতা। এরপর চুক্তিবদ্ধ হয়েছেন বেশ কিছু ছবিতেও। গতকাল কলকাতা থেকে বিস্তারিত..

ধানের চারা রোপণে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা

হাওর বার্তা ডেস্কঃ সাতক্ষীরায় বোরো আবাদের ধুম লেগেছে। প্রচণ্ড শীত, কুয়াশা, বীজতলা নষ্ট হওয়াসহ নানা প্রতিকূলতা উপেক্ষা করে সকাল থেকে বিকেল পর্যন্ত ধানের চারা রোপণে ব্যস্ত সময় পার করছেন কৃষকরা। বিস্তারিত..

বিএনপি পুলিশের ওপর হামলা করেছে বলে জানিয়েছেন : ওবায়দুল কাদের

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পুলিশের ওপর বিএনপির নেতাকর্মীদের হামলা পূর্ব পরিকল্পিত ছিল। তারা জঙ্গি স্টাইলে পুলিশের ওপর হামলা করেছে। বিস্তারিত..

মহানবী (সা.) কে দেখে যে উট কেঁদেছিলেন

হাওর বার্তা ডেস্কঃ যুরক্বানীতে মুসলিমের সূত্রে বর্ণিত, এক আনসারী আবূ জাফর আব্দুল্লাহ ইবনে জাফর রাদিয়াল্লাহু আনহু বলেন, একবার রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম আমাকে সওয়ারীর উপর তাঁর পিছনে বসালেন এবং আমাকে বিস্তারিত..