হাওর পিতা আবদুল হামিদ আবার রাষ্ট্রপতি

জাকির হোসাইনঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেই বাংলাদেশ পাচ্ছে নতুন রাষ্ট্রপতি আবদুল হামিদকে। দেশের ২১তম রাষ্ট্রপতি হচ্ছেন, এ নিয়ে সরকার ও রাজনৈতিক মহলে আলোচনা চলছে। এ আলোচনায় রয়েছেন বর্তমান রাষ্ট্রপতি আবদুল বিস্তারিত..

ভাটি শার্দুল সকলের প্রিয় হামিদ ভাই

হাওর বার্তা ডেস্কঃ মোঃ আবদুল হামিদ ১৯৪৪ সালের পয়লা জানুয়ারি কিশোরগঞ্জ জেলার মিঠামইন উপজেলার কামালপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মরহুম হাজী মোঃ তায়েব উদ্দিন এবং মাতার নাম মরহুমা বিস্তারিত..

বিদেশি প্রযুক্তি কাজে লাগানোর আহ্বান

হাওর বার্তা ডেস্কঃ দেশের উন্নয়নের জন্য মৌলিক গবেষণার পাশাপাশি বিদেশি প্রযুক্তি আত্মীকরণ ও ব্যবহার উপযোগী করে কাজে লাগানোর আহ্বান জানিয়েছেন বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান। আজ (২৫ জানুয়ারি) বাংলাদেশ বিজ্ঞান বিস্তারিত..

বরিশালে ৩ দিনব্যাপী ইজতেমা শুরু

হাওর বার্তা ডেস্কঃ বরিশালে ২য় বারের মতো শুরু হয়েছে জেলা পর্বের তিন দিনব্যাপী বিশ্ব ইজতিমা। আজ ফজরের নামাজ আদায় শেষে স্থানীয় তাবলীগ জামায়াতের মুরব্বি মাওলানা মোজাম্মেল হোসেন আম বয়ানের মধ্যদিয়ে ইজতিমার কার্যক্রম বিস্তারিত..

ক্যান্সার, হার্ট অ্যাটাক ও ডায়াবেটিস প্রতিরোধে ব্রোকলি

হাওর বার্তা ডেস্কঃ শীতের সবজির বাজারে ব্রোকলি এখন একটি পরিচিত নাম। ব্রোকোলি বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সবজিগুলোর মধ্যে একটি। এটি তৈরি করা সহজ কাঁচা এবং রান্না উভয়ভাবে খাওয়া যায়। দেখতে ফুলকপির বিস্তারিত..

ভোলায় স্বাধীনতা জাদুঘর উদ্বোধন করলেন : রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ মুক্তিযুদ্ধের ধারাবাহিক ইতিহাস সংরক্ষণ ও তুলে ধরার লক্ষ্যে ভোলার বাংলাবাজারে নির্মিত স্বাধীনতা জাদুঘর উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি। আজ (২৫ জানুয়ারি) দুপুরে, উদ্বোধনের পর রাষ্ট্রপতি আবদুল হামিদ জাদুঘর ও বিস্তারিত..

স্বপ্ন বুননে ব্যস্ত সময় পার করেন দোহার তৈরির কারিগর ও বাসিন্দারা

হাওর বার্তা ডেস্কঃ শীত-গ্রীষ্ম-বর্ষা সারা বছরই স্বপ্ন বুননে ব্যস্ত সময় পার করেন দোহার তৈরির কারিগর ও দোহারপল্লী নামে খ্যাত তেলিপুকুর গ্রামের বাসিন্দারা। মহম্মদপুরের একটি নিভৃত গ্রামের নাম তেলিপুকুর।  এ গ্রামের বিস্তারিত..

‘ভালো থেকো’র তৃতীয় গান ‘মন দিওয়ানা’ প্রকাশ হলো

হাওর বার্তা ডেস্কঃ জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালো থেকো’র তৃতীয় গান ‘মন দিওয়ানা’ প্রকাশ হলো। এর আগে আরিফিন শুভ ও তানহা তাসনিয়ার রসায়ন দেখা গিয়েছিল ‘বিয়ে’ শিরোনামের গানে। ‘বিয়ে’র পর বিস্তারিত..

যারা অবৈধ সম্পদের পাহাড় গড়বেন তারা আওয়ামী লীগের মনোনয়ন পাবেন না : কাদের

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, যারা অপকর্ম করবেন, লুটপাট করে অবৈধ সম্পদের পাহাড় গড়বেন, সন্ত্রাসী কাজে জড়িত রয়েছেন তারা বিস্তারিত..

আগামী ১৮ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচন হবে বলে জানিয়েছেন : সিইসি

হাওর বার্তা ডেস্কঃ আগামী ১৮ ফেব্রুয়ারি রাষ্ট্রপতি নির্বাচন হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার সিইসি কেএম নুরুল হুদা। সংসদ সদস্যরা ভোট নিয়ে রাষ্ট্রপতি নির্বাচন করবেন। এদিন বেলা দুইটায় জাতীয় সংসদের বিস্তারিত..