আবারো ২১তম রাষ্টপতি হচ্ছেন আবদুল হামিদ

জাকির হোসাইনঃ রাজনৈতিক বিশ্লেষকদের আভাস আসন্ন জাতীয় সংসদ নির্বাচনের পূর্বে অতি গুরুত্বপূর্ণ পদে রদবদল হচ্ছে না। আবারো রাষ্ট্রপতি হতে যাচ্ছেন আব্দুল হামিদ এ্যাডভোকেট। বঙ্গবন্ধুর আদর্শে গড়ে উঠা এক লৌহমানব। পঞ্চাশ বছরের বিস্তারিত..

যেসব খাবার খেলে নিয়ন্ত্রণে রাখবে উচ্চরক্তচাপ

হাওর বার্তা ডেস্কঃ খাদ্যতালিকায় সহজলভ্য এসব খাবার যোগ করে রক্তচাপ প্রাকৃতিকভাবেই স্বাভাবিক রাখা যায় বলে গবেষণায় প্রমাণিত হাইপারটেনশন বা উচ্চরক্তচাপকে কোনো কোনো ক্ষেত্রে নীরব ঘাতক বলে উল্লেখ করা হয়। পরিসংখ্যানে বিস্তারিত..

কিশমিশ মেশানো পানি পানের বিস্ময়কর উপকারিতা

হাওর বার্তা ডেস্কঃ খাবারে স্বাদ কিংবা সুন্দরের জন্যে আমরা সাধারণত কিশমিশ ব্যবহার করে থাকি। কিন্তু আমরা জানি না যে কিশমিশে রয়েছে নানা ধরনের ভিটামিন ও মিনারেল। শুধু কিশমিশ না, কিশমিশ বিস্তারিত..

উন্নত বিশ্ব যে রিপোর্টিং স্ট্যান্ডার্ড অনুসরণ করছে, বাংলাদেশও তাই করছে

হাওর বার্তা ডেস্কঃ ১ জানুয়ারি দেশের চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টদের (সিএ) সংগঠন আইসিএবির সভাপতির দায়িত্ব নিয়েছেন দেওয়ান নূরুল ইসলাম।  ১৯৯০ সালে তিনি চার্টার্ড অ্যাকাউন্ট্যান্সি সম্পন্ন করেন। অস্ট্রেলিয়ার ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনি থেকে বিস্তারিত..

আগামী বুধবার বাংলাদেশ উন্নয়ন ফোরাম শুরু হবে

সপ্তম পঞ্চমবার্ষিক পরিকল্পনা ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের অগ্রগতি পর্যালোচনাকে সামনে রেখে আগামী বুধবার শুরু হবে বাংলাদেশ উন্নয়ন ফোরাম (বিডিএফ)-২০১৮। রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এ ফোরামের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী বিস্তারিত..

সাইমন-মাহিকে নিয়ে ‘আনন্দ অশ্রু’

হাওর বার্তা ডেস্কঃ সালমান শাহ-শাবনূর জুটিকে নিয়ে গুণী নির্মাতা শিবলী সাদিক নির্মাণ করেছিলেন ‘আনন্দ অশ্রু’ সিনেমা। মুক্তির পর এটি ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছিল। এবার একই নামে মোস্তাফিজুর রহমান মানিক নির্মাণ বিস্তারিত..

মানিকগঞ্জে ৩শ পরিবারের শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ

হাওর বার্তা ডেস্কঃ কনকনে ঠান্ডায় জনজীবন যখন বিপর্যস্ত তখন শীতার্ত মানুষের মাঝে উষ্ণতা ছড়িয়ে দেয়ার স্বপ্ন নিয়ে এগিয়ে এসেছে স্বেচ্ছাসেবী সংগঠন ‘আবিষ্কার ফাউন্ডেশন’। মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার বাহাদুরপুর, বাহেরচর, রামকৃষ্ণপুর ও বিস্তারিত..

মেসি-সুয়ারেসের গোলে বার্সার জয় হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ দুই গোলে পিছিয়ে পড়ে আবারো রিয়াল সোসিয়েদাদের মাঠে ব্যর্থ হওয়ার শঙ্কায় পড়ে গিয়েছিল বার্সেলোনা। তবে দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে এরনেস্তো ভালভেরদের দল। বিস্তারিত..

যে আমলে পাপী ব্যক্তিদের শেষ পরিণতিও ভালো হয়

হাওর বার্তা ডেস্কঃ আল্লাহ তাআলার গুণবাচক নামের রয়েছে অসংখ্য ফজিলতপূর্ণ আমল। এসব আমল যথাযথ পালন করলে দুনিয়া ও পরকালের অনেক উপকার ও ফজিলত অর্জিত হয়। হাদিসে পাকে প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি বিস্তারিত..

আগামী ২ এপ্রিল এইচএসসি পরীক্ষা শুরু হবে

হাওর বার্তা ডেস্কঃ উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) ও সমমান পরীক্ষা আগামী ২ এপ্রিল শুরু হবে। চলবে ৪ মে পর্যন্ত। ১ এপ্রিল সরকারি ছুটি হওয়ায় একদিন পিছিয়ে পরীক্ষার রুটিন তৈরি করা বিস্তারিত..