দক্ষিণ কোরিয়ায় সেরা বিজ্ঞানীর পুরস্কার পেলেন বাংলাদেশের নারায়ণ চন্দ্র পাল

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশি এক বিজ্ঞানী দক্ষিণ কোরিয়ায় গবেষণায় সাফল্য দেখিয়েছেন। বাংলাদেশি ওই বিজ্ঞানীর নাম নারায়ণ চন্দ্র পাল। তিনি কৃষি ও জৈব প্রযুক্তি নিয়ে সেরা বিজ্ঞানীর পুরস্কার পেয়েছেন। নারায়ণ বাংলাদেশের বিস্তারিত..

জাবিতে ‘তরী’র শতাধিক শিশুর মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে

হাওর বার্তা ডেস্কঃ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন ‘তরী’র পক্ষ থেকে শতাধিক সুবিধাবঞ্চিত ও ছিন্নমূল শিশুদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। গতকাল এ শীতবস্ত্র বিতরণ কর্মসূচির আয়োজন করে জাহাঙ্গীরনগর বিস্তারিত..

কৃষকের মাঝে জনপ্রিয় হয়ে উঠেছে আদর্শ বীজতলা

হাওর বার্তা ডেস্কঃ কৃষি নির্ভর বাংলাদেশের সার্বিক কৃষি উন্নয়ন এবং খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে বাস্তবমুখী নানা পদক্ষেপ নিলেও নানা সময় বীজ ও চারা সংকটরের কারনে কৃষক নানা সমস্যায় পড়েন। এ সমস্যা বিস্তারিত..

আগামীকাল দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশন বসছে

হাওর বার্তা ডেস্কঃ দশম জাতীয় সংসদের ১৯তম অধিবেশন আগামীকাল বিকেল ৪টায় বসছে। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সংবিধানের ৭২ অনুচ্ছেদের (১) দফায় প্রদত্ত ক্ষমতাবলে এ অধিবেশন আহ্বান করেন। স্পিকার ড. শিরীন বিস্তারিত..

নতুন গানে অন্য ফারিয়া

হাওর বার্তা ডেস্কঃ শিগগিরই মুক্তি পাচ্ছে কলকাতার জনপ্রিয় অভিনেতা জিৎ ও নুসরাত ফারিয়া অভিনীত ‘ইন্সপেক্টর নটি কে’ ছবিটি। এর মধ্যে ছবিটির ৩ টি গান ইউটিউবে প্রকাশিত হয়েছে। সর্বশেষ গত ৫ বিস্তারিত..

এই বছর রোহিঙ্গা ক্যাম্পে জন্ম নেবে প্রায় ৪৮ হাজার শিশু

হাওর বার্তা ডেস্কঃ মিয়ানমার থেকে পালিয়ে এসে বাংলাদেশের ক্যাম্পে আশ্রয় নেয়া রোহিঙ্গা পরিবারগুলোতে চলতি বছর প্রায় ৪৮ হাজার শিশু জন্ম নিতে যাচ্ছে। আন্তর্জাতিক দাতব্য সংস্থা সেভ দ্য চিলড্রেনের এক জরিপে বিস্তারিত..

শীতের দিনে খেজুর স্বাস্থ্য জন্য উপকারিতা জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ খেজুরকে ন্যাচারাল এনার্জি বলা হয়। কারণ মাত্র চারটি খেজুর আপনাকে যে পরিমাণ এনার্জি দেবে তা অন্য কোনো ফল থেকে পাবেন না। খেজুর এমন একটি শুকনো ও মিষ্টি বিস্তারিত..

২০১৭ সাল যেভাবে কাটালেন খালেদা জিয়া

হাওর বার্তা ডেস্কঃ ২০১৭ সালের শুরুর দিকটা বিএনপির অনেকটা ঘরমূখী থাকলে বছরের শেষ দিকে চমক দিখেছে দলটি। বিশেষ করে খালেদা জিয়ার যুক্তরাজ্য সফর, ১৮ মাস পর ঢাকায় সমাবেশ, খালেদায় জিয়ার বিস্তারিত..

আগামী সোমবার আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা অনুষ্ঠিত হবে

হাওর বার্তা ডেস্কঃ আগামী (৮ জানুয়ারি) বিকেল ৩টায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে (বাড়ি-৫১/এ, সড়ক-৩/এ, ধানমন্ডি আ/এ, ঢাকা) দলের সম্পাদকমণ্ডলীর এক সভা অনুষ্ঠিত হবে। সভায় সভাপতিত্ব করবেন সড়ক পরিবহন বিস্তারিত..

বাঁশের সাঁকোটি তিন উপজেলার গ্রামবাসীর ভরসা

হাওর বার্তা ডেস্কঃ টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার কামারপাড়া এলাকায় একটি ব্রিজের অভাবে আশপাশের তিনটি উপজেলার প্রায় ৩০ হাজার মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। মির্জাপুর-গোমগ্রাম সড়কের ভাওড়া ইউনিয়নের কামারপাড়া বাজার সংলগ্ন ধলেশ্বরী শাখা বিস্তারিত..