ক্ষতিগ্রস্ত, হতদরিদ্র ও সুবিধাবঞ্চিতদের উদ্দ্যোগে হাওরের অষ্টগ্রামে বিনামূল্যে চক্ষু শিবির

দ্বীন ইসলামঃ আজ শুক্রবার  (২৯ ডিসেম্বর) কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলা সদরে বিনামূল্যে এক চক্ষু শিবিরের আয়োজন করা হয়েছে। সকাল ১০টা হতে দুপুর পর্যন্ত চোখের নানান ধরণের অপারেশনের জন্য ডাক্তাররা রোগী বাছাই করবেন। অষ্টগ্রাম বিস্তারিত..

কাধে কাধ মিলিয়ে হাজারো মুসলিম ধর্মালম্বীদের ক্লান্তিহীন স্বেচ্ছাশ্রমের অপুর্ব মেলবন্ধন তুরাগ তীরে

হাওর বার্তা ডেস্কঃ প্রতিবছরের ন্যায় এবারও টঙ্গীর তুরাগ তীরে আগামী ১২ জানুয়ারি থেকে শুরু হচ্ছে তাবলীগ জামাতের তিন দিনব্যাপী বিশ্ব ইজতেমার প্রথমপর্ব। আসন্ন ইজতেমা সফল করতে এবারও তুরাগ তীরে বিভিন্ন শ্রেনী বিস্তারিত..

অবশেষে সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমাও বাড়ানো হতে পারে

হাওর বার্তা ডেস্কঃ সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমাও বাড়ানো হতে পারে বলে জানা গেছে। সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার সম্ভাবনা রয়েছে। এছাড়া সরকারি চাকরি থেকে অবসরের সময়সীমাও বাড়ানো হচ্ছে। বিস্তারিত..

তারুণ্যেরা লাল-সবুজের পতাকা উড়িয়ে প্রকাশ করে বিজয়োল্লাস

হাওর বার্তা ডেস্কঃ সবুজের মাঝে লাল বৃত্ত আমাদের বিজয় নিশান। বর্তমান প্রজন্ম দেখেনি যুদ্ধ। তবুও মুক্তিযুদ্ধ এবং বঙ্গবন্ধুর ভাষণ শুনলেই গা শিউরে ওঠে। আমাদের সংগ্রামী করে তোলে, বীর শহীদদের আত্মত্যাগের বিস্তারিত..

শিম চাষিরা ব্যস্ত সময় পার করছে

হাওর বার্তা ডেস্কঃ ভোলার শিমের গ্রাম বলে বিখ্যাত কোড়ালিয়ায় এখন ব্যস্ত সময় পার করছেন চাষিরা। উপজেলা সদরের দক্ষিন দিঘলদী ইউনিয়নের গ্রামটিতে হাজার হাজার শতাংশ জমিতে খামার পদ্ধতিতে শিমের চাষ চলছে বিস্তারিত..

মাহিয়া পাল্টে দিল বছর শেষের (ভিডিও)

হাওর বার্তা ডেস্কঃ শুটিং হয়েছে নেপালে। তাপমাত্রা ছিল মাইনাস আট ডিগ্রি। এ ধরণের প্রতিকূল পরিবেশে লোকাল নেপালিদেরও নাকী শুটিং করতে অনেকবার ভাবতে হয়। সেখানে কীনা সব প্রতিকূর পরিবেশ ডিঙ্গিয়ে শুটিং বিস্তারিত..

দীর্ঘদিন যাবৎ জমিতে তামাক চাষ করছে কৃষকরা

হাওর বার্তা ডেস্কঃ তামাকের স্বর্গরাজ্যে পরিণত হয়েছে বান্দরবানের লামা। ১৯৯১ সাল থেকে প্রায় ২৬ বছর যাবৎ তামাক চাষ হয়ে আসছে এই এলাকায়। বেশ কয়েকটি কোম্পানি দীর্ঘদিন যাবৎ অত্র জনপদে তামাক বিস্তারিত..

আপেল ও টমেটো ধূমপায়ীদের রক্ষা করবে

হাওর বার্তা ডেস্কঃ ধূমপান নিয়ে সারা বিশ্বের চিকিৎসক এবং গবেষক মহলে ভাবনার শেষ নেই। ধূমপানের কুফল সম্পর্কেও চলছে জোরদার প্রচার। আগামী ৫০ বছরে ধূমপানঘটিত অসুখ প্রায় মহামারীর আকার নেবে সারা বিস্তারিত..

শীতে পরিযায়ী হিসেবে যে প্রায় প্রজাতির হাঁস আসে

হাওর বার্তা ডেস্কঃ চারদিকে জনহীন। এ শূন্যতায় সময় মিলিয়ে যেতে যেতে হঠাৎ জলচর পাখিদের ডাক বাইক্কাবিলের বহু পুরনো সৌন্দর্য। আপন মুগ্ধতায় রাঙানো। এই জলজ পাখির সৌন্দর্যে রাঙিয়ে ওঠে আগত পর্যটকদের বিস্তারিত..

এবার বছরটা কেমন কেটেছে

হাওর বার্তা ডেস্কঃ দেখতে দেখতে বছরটি শেষ হয়ে গেল। প্রতিবারই যখন বছর শেষ হয় তখন আমি চাই কিংবা নাই চাই, বছরটি কেমন কেটেছে সেটা মাথায় ঘুরপাক খেতে থাকে। এ বছর বিস্তারিত..