মেসির ম্যাজিক : ৩-০ গোলে বার্সার জয়

হাওর বার্তা ডেস্কঃ প্রথমার্ধে গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় মেসির বার্সেলোনা। মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে ৩-০ গোলের জয় পায় বার্সা। এর আগে দু’দলই আক্রমণ ও পাল্টা আক্রমণ শুরু করে। প্রথমার্ধে বিস্তারিত..

স্মার্টফোনের ভাঙা কাচ হাতের ছোঁয়ায় জুড়ে যাবে

হাওর বার্তা ডেস্কঃ স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য এবার এলো বড় ধরনের একটি সুসংবাদ। কারণ সম্প্রতি আবিষ্কৃত হয়েছে এমন এক ধরনের কাচ যা ভাঙলে আবার জোড়া লেগে যায় নিজে থেকে। শুনতে যতই বিস্তারিত..

আমাদের এই দেশে শীতের অতিথি পাখিদের আতিথিয়তা

হাওর বার্তা ডেস্কঃ ঋতুচক্রের এ দেশে আমাদের মাঝে ফিরে এসেছে শীত। আমাদের আতেথিয়তার মাস। নদী-নালা আর খাল-বিল নিয়ে আমাদের দেশ। এ দেশ প্রকৃতির লীলাভূমি। আর প্রাকৃতিক এ লীলাভূমির সৌন্দর্য ও বিস্তারিত..

নারীর কাজের স্বীকৃতি ও মূল্যায়ন নেই নীতি-আইনে

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের একজন নারী প্রতিদিন গড়ে প্রায় সাড়ে ছয় ঘণ্টা সেবামূলক কাজ করলেও তার পারিবারিক, সামাজিক ও অর্থনৈতিক মূল্যায়ন পান না। কারণ, দেশের নীতি ও আইনে নারীর ঘরের বিস্তারিত..

মুক্তিযোদ্ধা সমাবেশে অংশ নেবেন খালেদা জিয়া

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের উদ্যোগে ‘মুক্তিযোদ্ধা সমাবেশ’-এ প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। আগামীকাল বিকাল তিনটায় মহানগর নাট্যমঞ্চে এই সমাবেশ অনুষ্ঠিত হবে। দলটির বিস্তারিত..

বাংলা একাডেমি প্রাঙ্গণ এখন নগরবাসীর চলছে পৌষ মেলা

হাওর বার্তা ডেস্কঃ আবহমান বাংলার হাজার বছরের লোকজ সাংস্কৃতিক ঐতিহ্যে তরুণদের উদ্বুদ্ধ করার প্রত্যয়ে রাজধানীর বাংলা একাডেমিতে চলছেতিন দিনের পৌষ মেলা। গান, কবিতা আর নাচের সঙ্গে নকশাদার পিঠার স্বাদ নিতে বাংলা বিস্তারিত..

ঐতিহ্যবাহী গ্রামবাংলার বাঁশ ও বেতশিল্প

হাওর বার্তা ডেস্কঃ বাড়ির পাশে বাঁশঝাড় আর বেত বনের ঐতিহ্য গ্রামবাংলার চিরায়ত রূপ। যেখানে গ্রাম, সেখানে বাঁশঝাড়-এমনটিই ছিল স্বাভাবিক। কিন্তু বনাঞ্চলের বাইরেও এখন যেভাবে গ্রামীণ বৃক্ষরাজি উজাড় হচ্ছে তাতে হারিয়ে বিস্তারিত..

জলাবদ্ধতায় সহস্রাধিক হেক্টর জমি অনাবাদি হয়ে রয়েছে

হাওর বার্তা ডেস্কঃ অপরিকল্পিতভাবে পুকুর খনন ও খাল-জলাশয়ের মুখ ভরাটের কারণে পানি নিষ্কাশনের পথ বন্ধ থাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়ে চলনবিল অধ্যুষিত সিরাজগঞ্জের তাড়াশ ও সলঙ্গায় হাজার হাজার হেক্টর জমি অনাবাদি হয়ে বিস্তারিত..

প্রিয়নবির ঘোষণায় সর্বশ্রেষ্ঠ জিকির ও দোয়া

হাওর বার্তা ডেস্কঃ জিকির এবং দোয়া আল্লাহ তাআলার শ্রেষ্ঠ ইবাদত। আর এ জিকির এবং দোয়া’র মধ্যেও রয়েছে পার্থক্য। হাদিসের পরিভাষায় তা প্রমাণিত। প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উম্মতের জন্য একটি বিস্তারিত..

আগামী নির্বাচনে খালেদা জিয়াকে লাল নোটিশ দেবে জনগণ : নাসিম

হাওর বার্তা ডেস্কঃ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, ‘খালেদা জিয়া যেহেতু নোটিশের খেলা শুরু করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উকিল নোটিশ পাঠিয়েছেন। তাই বিস্তারিত..