বাদাম আর শুকনো ফলের উপকারিতা জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ তিনবেলা খাবারের মাঝে যাদের একটু বেশি বেশি ক্ষুধা লাগে, তাদের চেবানোর মতো কিছু খাবার লাগে। এই চাবানোর জিনিসটা যদি একটু বেছে নেন, তো একটা বড় ধরনের ঝুঁকি বিস্তারিত..

চলে যান ডিবির হাওরে নৌকায় ভেসে বেড়ায় অগণিত ভ্রমণবাসী

হাওর বার্তা ডেস্কঃ সিলেটের জৈন্তাপুরে আছে স্বর্গীয় এক হাওর। নাম ডিবির হাওর। হাওর জুড়ে এখন শাপলার মেলা। আমাদের জাতীয় ফুল লাল শাপলার মৌসুম শেষের পথে। তবে ডিবির হাওরে গেলে কিন্তু বিস্তারিত..

ভৈরব রেলসেতু ধ্বংসের ৪৬ বছর

হাওর বার্তা ডেস্কঃ ভৈরব রেলসেতু ধ্বংসের ৪৬ বছর আজ। ১৯৭১ সালের এই দিন দুপুর দেড়টা থেকে দুইটার দিকে ঢাকা-চট্রগ্রাম রেলপথের ভৈরবের মেঘনা নদীর উপর নির্মিত দেশের দ্বিতীয় বৃহত্তম রেলসেতুটি শক্তিশালী ডিনামাইট বিস্তারিত..

চালের উৎপাদন কমবে প্রায় ২ শতাংশ’

হাওর বার্তা ডেস্কঃ চলতি ২০১৭ সালে দেশে চালের উৎপাদন কমবে বলে পূর্বাভাস দিয়েছে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও)। সংস্থাটি বলছে বন্যার কারণে বাংলাদেশে এবছর চালের উৎপাদন আগের বছরের তুলনায় বিস্তারিত..

এটি এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের হাজারও শিশু কিশোরদের খেলার মাঠ

হাওর বার্তা ডেস্কঃ এটি কোন ডোবা বা পুকুর নয় নড়াইলের লোহাগড়া সরকারি আদর্শ মহাবিদ্যালয়ের খেলার মাঠের দৃশ্য। যেখানে বছরের প্রায় আট মাস থাকে পানির নিচে। কলেজের প্রায় তিন হাজার শিক্ষার্থী বিস্তারিত..

নিয়মিত বাঁধাকোপির রস খেলে কত উপকার জেনে নিন

হাওর বার্তা ডেস্কঃ ক্রসিফেরাস পরিবারের এই সদস্যটিকে কাজে লাগিয়ে নানা মুখরোচক বাঙালী পাখোয়ান বানানো হলেও চিকিৎসকদের মতে নিয়মিত বাঁধাকোপির রস খেলে, মেলে নানা শরীরিক উপকারিতাও। বিশেষত এই ঠান্ডায় শরীরকে চাঙ্গা বিস্তারিত..

পাকিস্তানকে পেছনে ফেলে এগিয়ে আছে আমাদের এই বাংলাদেশ

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশকে শোষণ-নিপীড়নে নিষ্পেষিত করতে চেয়েছিল যে পাকিস্তান, এখন অনেক কিছুতে তার চেয়ে এগিয়ে আছে সে। ১৯৭১ সালে বিশ্বের মানচিত্রে নতুন একটি স্বাধীন দেশ হিসেবে স্থান করে নেয় বিস্তারিত..

১৪ ডিসেম্বর একটি বেদনাময় দিন : খালেদা জিয়া

হাওর বার্তা ডেস্কঃ শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে মুক্তিযুদ্ধ চলাকালে হানাদার বাহিনী ও তাদের দোসরদের হাতে শাহাদৎ বরণকারী শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। একই সঙ্গে বিস্তারিত..

জনগণ আমাদের ভোট প্রদানের জন্য প্রস্তুুত : প্রধানমন্ত্রী শেখ হাসিনা

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘আমরা আগামী নির্বাচনে জয়লাভ করবো কারণ, জনগণ আমাদের পক্ষে রয়েছে। জনগণ আমাদের ভোট প্রদানের জন্য প্রস্তুুত। তাই আমাদের সাবধান থাকতে হবে, যাতে কেউ বিস্তারিত..

আগামীকাল ঢাকায় ল্যাপটপ মেলা শুরু

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ল্যাপটপ মেলা। ‘শোক থেকে শক্তি, প্রযুক্তিতে মুক্তি’ প্রতিপাদ্য নিয়ে আগামীকাল এক্সপো মেকারের আয়োজনে এ মেলা শুরু হচ্ছে। এটি বিস্তারিত..