চুক্তি বাস্তবায়ন করেন নইলে বৃহত্তর আন্দোলন সন্তু লারমা

হাওর বার্তা ডেস্কঃ সরকার পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির মৌলিক বিষয়গুলো বাস্তবায়ন না করে চু্ক্তিবিরোধী কার্যক্রম চালাচ্ছে বলে অভিযোগ করেছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সভাপতি জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা (সন্তু লারমা)।  চুক্তি বিস্তারিত..

তারানা হালিম নতুন বছরের শুরুতেই ফোরজি

হাওর বার্তা ডেস্কঃ সরকারের পক্ষ থেকে নতুন বছরের উপহার হিসেবে জানুয়ারি থেকে ফোরজি সেবা চালু হবে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।   বুধবার সাংবাদিকদের তিনি এ তথ্য বিস্তারিত..

শীতকালীন বেগুনে চাষে দ্বিগুণ আয়

হাওর বার্তা ডেস্কঃ শীতকালীন সবজিতে ছেয়ে গেছে রংপুর বিভাগের ৮ জেলার মাঠ। সবজি চাষে আধুনিক প্রযুক্তির প্রয়োগ এখানকার কৃষকের সমৃদ্ধির দুয়ার খুলে দিয়েছে। ভালো ফলনে তাদের মুখে ফুটেছে হাসির ঝিলিক। বিস্তারিত..

রোহিঙ্গা ক্যাম্পে পোপের চোখের আড়ালে রাখতে চায় মিয়ানমার

হাওর বার্তা ডেস্কঃ মিয়ানমার সফরে রয়েছেন পোপ ফ্রাঁসিস। সেখানে তিনি সাক্ষাৎ করছেন দেশটির সেনাপ্রধান সহ গুরুত্বপূর্ণ নেতাদের সঙ্গে। গতকাল সাক্ষাৎ হয়েছে স্টেট কাউন্সিলর অং সান সুচি, প্রেসিডেন্ট হতিন কাইওয়ার সঙ্গেও। বিস্তারিত..

তুলসী পাতার যত ঔষুধি গুনাগুন

হাওর বার্তা ডেস্কঃ তুলসী একটি ঔষধি গাছের নাম। এটি সুগন্ধিযুক্ত, কটু তিক্তরস, রুচিকর। সর্দি, কাশি, কৃমি ও বায়ুনাশক এবং মূত্রকর, হজমকারক ও এন্টিসেপটিক হিসেবে ব্যবহৃত হয় তুলসী পাতা। বিশেষ করে বিস্তারিত..

‘ঢাকা অ্যাটাক’ মুক্তির ৫৬ দিন পর নতুন তথ্য

হাওর বার্তা ডেস্কঃ ‘ঢাকা অ্যাটাক’ বাংলাদেশের চলচ্চিত্রকে যেন আরো এক ধাপ এগিয়ে নিল। সেই সাথে ফিরে এনেছে হল বিমুখ দর্শকদের। দিয়েছে সুস্থ ধারার বিনোদন। বক্স অফিসেও পেয়েছেন সফলতা। সবমিলিয়ে চলচ্চিত্র বিস্তারিত..

খালেদা জিয়া দলের দুই শীর্ষ নেতাকে সন্দেহ করছেন

হাওর বার্তা ডেস্কঃ সরকারের সঙ্গে আঁতাত করছে নিজ দলেরই শীর্ষস্থানীয় দুই নেতা, এমন সন্দেহ করছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তাই জ্যেষ্ঠ নেতাদের এড়িয়ে দলের তরুণ ও মধ্য সারির নেতাদের ওপর বিস্তারিত..

মাকে হারিয়েছি বাবার মৃত্যুদণ্ড-ভাইদের যাবজ্জীবন আমার কী হবে

হাওর বার্তা ডেস্কঃ ওই সময় আমার এসএসসি পরীক্ষা চলছিল। পরীক্ষা দিয়ে এসে দেখি চারদিকে গুলির শব্দ। বিডিআর হাসপাতালে মা নার্স ছিলেন, সেখানে দৌঁড়ে গেলাম; মায়ের আইডি কার্ড ও গলার চেইন বিস্তারিত..

ফিলিস্তিনিদের আত্মনিয়ন্ত্রণের অধিকারের প্রতি অঙ্গীকার পুনর্ব্যক্ত প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনি জনগণের শান্তি, স্থিতিশীলতা ও ন্যায়বিচারের জন্য অবিচ্ছেদ্য আত্মনিয়ন্ত্রণাধিকারের প্রতি বাংলাদেশের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ আন্তর্জাতিক ফিলিস্তিন সংহতি দিবসের প্রাক্কালে গতকাল বিস্তারিত..

আমনের ধান কাটার উৎসব কৃষকরা

হাওর বার্তা ডেস্কঃ লক্ষ্মীপুরে চলছে ধান কাটা উৎসব। মাড়াই, শুকানো ও সংরক্ষণে ব্যস্ত কৃষক পরিবার। এবার উপকূলীয় এ জেলায় ধানের ভালো ফলন হয়েছে। ছাড়িয়েছে উৎপাদনের লক্ষ্যমাত্রা। চলতি মৌসুমে কৃষকের গোলায় বিস্তারিত..