হাওরপাড়ের দুর্যোগের মোকাবেলা নারী ও শিশুর চালচিত্র

জাকির হোসাইনঃ ধারণা করা হয়ে থাকে যে আদিকাল হতেই নারীরাই দুর্যোগে সব থেকে বেশি ক্ষতিগ্রস্থ হয়ে থাকেন। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের হাওরাঞ্চল তথা কিশোরগঞ্জ, নেত্রকোনা, হবিগঞ্জ, মৌলভীবাজার, সিলেট এবং বিশেষত সুনামগঞ্জের বিস্তারিত..

রক্তচাপ নিয়ন্ত্রণে কাজ করে পানিফল

হাওর বার্তা ডেস্কঃ আপেল, কমলালেবুর মতো আদরের না হতে পারে, কিন্তু তাই বলে পানিফল মোটেই হেলাফেলার নয়। পেটের রোগ থেকে ব্লাড প্রেসার নিয়ন্ত্রণ। সবক্ষেত্রে দারুণ কাজ দেয় এই ফল। এমনকি বিস্তারিত..

পানামা ও প্যারাডাইস পেপারস প্রকাশিত অর্থপাচারে জড়িতদের তথ্য দাবি

হাওর বার্তা ডেস্কঃ পানামা ও প্যারাডাইস পেপারস প্রকাশিত অফশোর কোম্পানিতে টাকা বিনিয়োগকারিদের বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশের দাবি জানিয়েছেন স্বতন্ত্র এমপি রুস্তম আলী ফরাজী। আজ রাতে জাতীয় সংসদে পয়েন্ট অব অর্ডারে বিস্তারিত..

প্রতিবন্ধীদের সম্পদে পরিণত করুন : রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি আবদুল হামিদ আজ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান, নীতি নির্ধারক, উন্নয়ন সহযোগীসহ সকলকে প্রতিবন্ধীদের মানব সম্পদে পরিনত ও আত্মনির্ভরশীল করার সহযোগিতায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। আজ বিস্তারিত..

সালমান শাহের মামলার সাক্ষীদের খুঁজে পাওয়া যাচ্ছে না

হাওর বার্তা ডেস্কঃ চিত্রনায়ক সালমান শাহর মৃত্যুর রহস্য উদঘাটনের জন্য অধিকাংশ সাক্ষীদের খুঁজে পাচ্ছেন না মামলা তদন্ত সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সাক্ষীরা নির্ধারিত ঠিকানায় না থেকে নতুন ঠিকানায় বিস্তারিত..

আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় হাফেজ ত্বকি’র বাহরাইন গমন

হাওর বার্তা ডেস্কঃ মধ্যপ্রাচ্যের দেশ বাহরাইনে অনুষ্ঠিত আন্তর্জাতিক হেফজুল কুরআন প্রতিযোগিতায় অংশ গ্রহণ করতে হাফেজ সাইফুর রহমান ত্বকি গত (১৭ নভেম্বর) দুবাই গেছেন। তার সঙ্গে রয়েছেন মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার বিস্তারিত..

সুয়ারেজের জোড়া গোলে জয় পেল বার্সেলোনা

হাওর বার্তা ডেস্কঃ দীর্ঘ বিরতির পর মাঠে ফিরেও যেন অপ্রতিরোধ্য বার্সেলোনা। লা লিগায় সুয়ারেজের জোড়া গোলে লেগানেসকে ৩-০ গোলে হারিয়েছে কাতালানরা। এদিকে, জার্মান বুন্দেস লিগায় সহজ জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। বিস্তারিত..

নওগাঁয় ৬৭ বছরের বৃদ্ধার শিকলবন্দি জীবন-যাপন

হাওর বার্তা ডেস্কঃ তিন বছর ধরে শিকলবন্দি জীবন-যাপন করছেন ৬ সন্তানের জননী আদিবাসী বৃদ্ধা সুরবালা রানী পাহান (৬৭)। মা যেন হারিয়ে যেতে না পারে এজন্য মায়ের পায়ে শিকল-তালা লাগিয়ে রেখেছেন বিস্তারিত..

সমাবেশ সফল করায় নাগরিক কমিটির কৃতজ্ঞতা

হাওর বার্তা ডেস্কঃ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কো কর্তৃক ‘ওয়ার্ল্ড ডকুমেন্টারি হেরিটেজ’ হিসেবে স্বীকৃতি পাওয়ায় গতকাল শনিবার ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক কমিটির উদ্যোগে আয়োজিত বিস্তারিত..

সৌদি আরবে ২৪ হাজার অবৈধ অভিবাসী আটক

হাওর বার্তা ডেস্কঃ গত ৩ দিনে ২৪ হাজার অভিবাসিকে গ্রেপ্তার করেছে সৌদি কর্তৃপক্ষ। সেদেশে কাজ করার বৈধ অনুমতিপত্র (ইকামা) ও শ্রম আইন লঙ্ঘনের অভিযোগে তাদের আটক করা হয়েছে। আজ এই বিস্তারিত..