হাওর অঞ্চলে লঞ্চ ভ্রমনের মজাই আলাদা

জাকির হোসাইনঃ কার্তিক থেকেই শুরু হেমন্তকাল। এই হেমন্তে হাওর এলাকায় বেড়ানোর মজাটাই আলাদা। আমাদের দেশে হাওর আছে-  কিশোরগঞ্জ, নেত্রকোনা, হবিগঞ্জ, সুনামগঞ্জ, মৌলভীবাজার জেলায়। হেমন্তে হাওর থেকে জল সরতে শুরু করে। বিস্তারিত..

শীতের দিনে খেজুর খেলে কি হয় জানেন

হাওর বার্তা ডেস্কঃ খেজুরকে ন্যাচারাল এনার্জি বল। কারণ মাত্র চারটি খেজুর আপনাকে যে পরিমাণ এনার্জি দেবে তা অন্য কোনো ফল থেকে পাবেন না। খেজুর এমন একটি শুকনো, মিষ্টি ফল যা বিস্তারিত..

আত্মত্যাগের বিনিময়ে অর্জিত গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখুন রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ নূর হোসেনের মতো সকল সাহসী মানুষের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত গণতন্ত্রের অগ্রযাত্রা অব্যাহত রাখতে সচেষ্ট থাকার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ‘শহীদ নূর হোসেন দিবস’উপলক্ষে বিস্তারিত..

নৌ ভ্রমণের সুযোগ ঢাকার বুকে দিনব্যাপী

হাওর বার্তা ডেস্কঃ সপ্তাহের প্রতিদিনের ব্যস্ততায় একদিনের বেশি ছুটি পাওয়া মুশকিল। এই একটু ছুটি মিললেই কেউ কেউ পরিবার বা বন্ধুদের নিয়ে রাজধানী ভেতরে বা ধারে কাছে নানা জায়গায় ঘুরতে যান। যারা ইট-পাথরের বিস্তারিত..

যে ১০টি রোগ থেকে মুক্তি মিলে তুলসী পাতায়

হাওর বার্তা ডেস্কঃ গত ৫০০০ বছর ধরে নানা রোগ সারাতে এই গাছটিকে কাজে লাগানো হয়ে আসছে, তা ত্বকের রোগ হোক কী চুল, বা অন্য কোনো শারীরিক অসুবিধা। আসলে তুলসি গাছের বিস্তারিত..

মানুষের চাকুরি কেড়ে নিচ্ছে রোবট

হাওর বার্তা ডেস্কঃ আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে রোবটের ব্যবহার। রোবট মানুষের চাকুরি নিচ্ছে বলে ইতোমধ্যেই শঙ্কা তৈরি হয়েছে পেশাদারদের মধ্যে। সফটওয়্যার নির্মাতা প্রতিষ্ঠান অটোডেস্কের প্রধান অ্যান্ড্রু অ্যানাগনস্ট মনে বিস্তারিত..

শনিবার থেকে যেসব এলাকায় মিছিল-মিটিং করা যাবে না

হাওর বার্তা ডেস্কঃ আগামী রবিবার থেকে ১০ম জাতীয় সংসদের ১৮ তম অধিবেশন (২০১৭ সালের ৫ম) অনুষ্ঠিত হতে যাচ্ছে। তাই শনিবার রাতে ১২টা থেকে সকল প্রকার অস্ত্র-শস্ত্র, বিস্ফোরক দ্রব্য, অন্যান্য ক্ষতিকারক বিস্তারিত..

যুবলীগ নেতার ফেস্টুনে বঙ্গবন্ধুকে অসম্মান

হাওর বার্তা ডেস্কঃ ঝালকাঠির কাঠালিয়ায় জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে অসম্মান করে মো. শহিদুল ইসলাম হৃদয় নামের এক যুবলীগ নেতা উপজেলার বিভিন্ন সড়কে ফেস্টুন লাগিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। বিস্তারিত..

বেগুন চাষে কৃষক হাসে

হাওর বার্তা ডেস্কঃ লালমনিহাটের সবজিভান্ডার বলে পরিচিত আদিতমারীর কমলাবাড়ি ইউনিয়ন। এখান থেকে দেশের অনেক জেলায় সবজি সরবরাহ করা হয়। উৎপাদনে কম খরচ লাগে বলে সবজি চাষে এ এলাকার কৃষকদের আগ্রহ বিস্তারিত..

প্রাথমিক-ইবতেদায়ি সমাপনীর খাতা মূল্যায়নে পরিবর্তন

হাওর বার্তা ডেস্কঃ প্রাথমিক ও ইবতেদায়ি শিক্ষা সমাপনী পরীক্ষার খাতা মূল্যায়ন পদ্ধতির পরিবর্তন করা হয়েছে। এখন থেকে উত্তরপত্র মূল্যায়ন করে মূল জেলায় আর খাতা পাঠানো হবে না। এক জেলার পরীক্ষার বিস্তারিত..