পররাষ্ট্র মন্ত্রণালয়ের নামে প্রতারণা, মূলহোতা গ্রেপ্তার

হাওর বার্তা ডেস্কঃ পররাষ্ট্র মন্ত্রণালয়ের নাম ব্যবহার করে প্রতারণার সঙ্গে জড়িত একটি চক্রের মূলহোতাকে গ্রেপ্তার করেছে র‌্যাব। রাজধানীর উত্তরা থেকে রিপন চন্দ্র তালুকদারকে (৩৯) গ্রেপ্তার করে সংস্থাটি। রবিবার রাতে তাকে বিস্তারিত..

নিম্নচাপের প্রভাবে বৃষ্টি

হাওর বার্তা ডেস্কঃ বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া লঘুচাপটি পরিণত হয়েছে নিম্নচাপে। এর ফলে ঢাকাসহ দেশের মধ্যাঞ্চল, দক্ষিণ-পশ্চিম ও উত্তরাঞ্চলে ভারী বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও বিস্তারিত..

আসিয়ানে অনৈক্যের সুর

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বের অন্যতম গুরুত্বপূর্ণ বিষয়ে আসিয়ান কিছু করতে পারছে না, তারা একরকম অচল হয়ে গেছে। ব্যাপারটা পরিহাসেরও বাইরে চলে গেছে। কারণ, ১০ জাতির এই জোটটি জাতিসংঘের চেয়েও বেশি বিস্তারিত..

বিভক্ত আওয়ামী লীগ সমস্যায় জর্জরিত বিএনপি

হাওর বার্তা ডেস্কঃ বরগুনা সদর, আমতলী ও তালতলী উপজেলা নিয়ে বরগুনা-১ আসন। আর এ আসনের এমপি হতে সক্রিয় প্রধান দুটি দলের নেতাকর্মীরা। আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত আসনটি এবার দখলে বিস্তারিত..

ক্যান্সার রোধ করতে খান কাঁকরোল

হাওর বার্তা ডেস্কঃ কাঁকরোল। জনপ্রিয় একটি সবজি। বৈজ্ঞানিক নাম Momordica cochinchinensis। এর আদি উৎস ভিয়েতনাম হলেও চাষ হয় প্রায় কম বেশী সব দেশেই। বাংলাদেশেও পাওয়া যায় সবখানেই।  নানাবিধ পুষ্টিগুণের কারণে বিস্তারিত..

রাষ্ট্রব্যবস্থা ও বিশ্বব্যবস্থার ভবিষ্যৎ

হাওর বার্তা ডেস্কঃ প্রথম বিশ্বযুদ্ধের সময়েই ইউরোপের কোনো কোনো দার্শনিক-বৈজ্ঞানিক মত প্রকাশ করতে থাকেন যে পাশ্চাত্য সভ্যতা গভীর সংকটে নিমজ্জিত। স্পেংলারের Decline of the West, সুইটজারের The Decay and the বিস্তারিত..

১৯ বছরের রেকর্ড ভাঙলো জার্মানি

হাওর বার্তা ডেস্কঃ মেসুত ওজিল ও থমাস মুলাররা রাশিয়া বিশ্বকাপে নামবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন হিসেবে। তবে বিশ্বকাপের বাছাই পর্বে নতুন রেকর্ড গড়েছে জার্মানি। রোববার বার রাতে আজারবাইজানকে ৫-১ গোলে হারিয়েছে জার্মানি। বিস্তারিত..

শিম চাষ করে লাখপতি

হাওর বার্তা ডেস্কঃ শিম সাধারণত শীতকালীন সবজি হলেও, অটো (রূপবান) জাতের শিম বর্ষায় চাষ করে লাভবান হচ্ছেন শেরপুরের নকলা উপজেলার অনেক চাষি। অসময়ের সবজি হওয়ায় বেশ দাম পাচ্ছেন তারা। অধিক বিস্তারিত..

বুধবার সারাদেশে বিএনপির বিক্ষোভ

হাওর বার্তা ডেস্কঃ বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে ঢাকা মহানগরসহ সারাদেশে বুধবার (১১ অক্টোবর) বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বিএনপি। সোমবার (৯ অক্টোবর) বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় বিস্তারিত..

মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

হাওর বার্তা ডেস্কঃ চলতি বছরের (২০১৭-২০১৮ শিক্ষাবর্ষ) মেডিকেল ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। জাতীয় মেধাতালিকার ভিত্তিতে সরকারি ৩১টি মেডিকেল কলেজে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন ৩ হাজার ৩১৮ পরীক্ষার্থী। অপেক্ষমান তালিকায় বিস্তারিত..