হাওরবাসীর আনন্দ মিশে আছে হাওরের জলে

হাওর বার্তা ডেস্কঃ  এক ফসলী বোরো ধান অকাল বন্যায় হারানো হাওর পাড়ের লাখ লাখ কৃষক পরিবারে নেই উৎসাহ-উদ্দিপনা। আছে নিজের ও সন্তানদের কাপড় কিনে দিতে না পারায় হতাশা,বুকভড়া র্দীঘশ্বাস ক্ষতিগ্রস্থ বিস্তারিত..

বন্যা বইবে হাওর এলাকায়

হাওর বার্তা ডেস্কঃ বছরের ছয় সাত মাসই অধিকাংশএলাকা থাকে পানির নিচে । দেশের উত্তর পূর্বের এমন সাতটি জেলা নিয়ে হাওর অঞ্চল, পৃথিবীর বুকে ভাটির দেশ বাংলাদেশ আর বাংলাদেশের বুকে ভাটিদেশ বিস্তারিত..

মুসলিম উম্মাহর জাগ্রত কবি মুহিব খানের ফিলিস্তিন নিয়ে ছড়া,লজ্জিত হও

লেখক এর ফেইসবুক থেকে! ইসরাঈলের বাপ-মা তুলে গাল দিলে আর লাভ কী বলো! বেলায় বেলায় দিন গড়িয়ে গালবাজি তো অনেক হলো। ওই আরবের ভোগ-বিলাসী মোড়লরা সব হাত গুটিয়ে- ফিলিস্তিন আর বিস্তারিত..

হাওরের কান্না এখন রাজধানীর বাতাসে

হাওর বার্তা ডেস্কঃ হাওরের কান্না ভাসছে এখন রাজধানীর বাতাসে। বন্যা আর ফসলহানির কারণে কর্মহীন মানুষ পেটের দায়ে ছুটে এসেছে ঢাকায়। কাজের সন্ধানে ছুটে বেড়াচ্ছে পুরো শহর। কেউ অর্ধাহারে, কেউ অনাহারে বিস্তারিত..

প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষা শুরু ১৯ নভেম্বর

হাওর বার্তা ডেস্কঃ ২০১৭ সালের প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা আগামী ১৯ নভেম্বর থেকে শুরু হবে। এই পরীক্ষায় পঞ্চম শ্রেণির প্রায় ৩৫ লাখ শিক্ষার্থী অংশ নিবে। আগামী ২৬ নভেম্বর বিস্তারিত..

ভাঙ্গায় শত বছরের ঐতিহ্যবাহী নৌকাবাইচ

হাওর বার্তা ডেস্কঃ ফরিদপুরের ভাঙ্গায় বড়ব্রীজ সংলগ্ন কুমারনদে আবহমান গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকাবাইচ অনুষ্ঠিত হয়েছে। রবিবার শত বছরের পুরনো এ নৌকাবাইচ প্রতিযোগিতায় দুরদুরান্ত থেকে বাহারী ধরনের অর্ধশতাধিক নৌকা অংশগ্রহন করে। ভাঙ্গা বিস্তারিত..

বিএনপির ১২৯ নেতা-কর্মীর বিরুদ্ধে চার্জগঠন

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর পল্টন থানায় নাশকতার একটি মামলায় বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, হাবিবুন নবী খান সোহেলসহ দলটির ১২৯ নেতা-কর্মীর বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম শেখ বিস্তারিত..

রোহিঙ্গাদের মানবাধিকার নিশ্চিতে বিশ্ব নেতৃত্বকে এগিয়ে আসার আহ্বান

হাওর বার্তা ডেস্কঃ রোহিঙ্গাদের মানবাধিকার নিশ্চিত করতে বিশ্ব নেতৃবৃন্দকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ মানবাধিকার সমন্বয় পরিষদের (বামাসপ) নেতারা। মঙ্গলবার পরিষদের প্রেসিডেন্ট প্রফেসর ড. নাজমুল আহসান কলিমউল্লাহ ও সাধারণ সম্পাদক বিস্তারিত..

হাকালুকিতে ইলিশের ঝিলিক

হাওর বার্তা ডেস্কঃ মৌলভীবাজারের হাকালুকি হাওরে প্রতিবছরই কমবেশি ইলিশ ধরা পড়ে। কিন্তু এবার এই রুপালি মাছ তুলনামূলক বেশি ঝিলিক মারছে জেলেদের জালে। যদিও তা ঝাঁকে ঝাঁকে নয়। হাওরপারের বাজারগুলোয় এই বিস্তারিত..

উপজেলা ভাইস চেয়ারম্যানের বাড়ি থেকে মাদক ও অস্ত্র উদ্ধার

হাওর বার্তা ডেস্কঃ ফেনীর দাগনভূইয়া উপজেলার ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন মামুনের বাড়ি থেকে মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা বিস্তারিত..