বান্দরবান সীমান্তে আর আসছে না রোহিঙ্গারা

হাওর বার্তা ডেস্কঃ বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সীমান্ত দিয়ে রোহিঙ্গাদের ঢল আপাতত বন্ধ হয়েছে। নাইক্ষ্যংছড়ির জনপ্রতিনিধি ও অস্থায়ী আশ্রয়শিবিরের রোহিঙ্গা নেতারা এ তথ্য জানিয়েছেন। এদিকে ঘুনধুম ও তুমব্রু সীমান্তের এ পাড়ে বিস্তারিত..

শুধু প্রতিবাদ নয়, মিয়ানমারকে চাপ দিতে হবে

হাওর বার্তা ডেস্কঃ মিয়ানমারের শাসন ক্ষমতার নিয়ন্ত্রক সামরিক বাহিনীকে সামাল দিতে শুধু প্রতিবাদ বা নিন্দা জ্ঞাপন নয়, সে দেশের প্রতি আন্তর্জাতিক সম্প্রদায়কে চাপ বাড়াতে হবে বলে মনে করেন জাতীয় সংসদের বিস্তারিত..

স্মার্টফোন ভাত মেরেছে যেসব গ্যাজেটের

হাওর বার্তা ডেস্কঃ মনে পড়ে শেষ কবে এমপিথ্রি প্লেয়ারে গান শুনেছেন কিংবা ডিজিটাল ক্যামেরায় ছবি তুলেছেন? এমন অনেক জিনিসই হারিয়ে গেছে আপনার জীবন থেকে স্মার্টফোনের দৌলতে। এখন বেশ কয়েকটি গ্যাজেটই বিস্তারিত..

দুই জঙ্গির লাশ বেওয়ারিশ হিসেবে জুরাইনে দাফন

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীতে পৃথক ঘটনায় আইনশৃঙ্খলা বাহিনীর হাতে নিহত দুই ‘জঙ্গির’ লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়েছে। সোমবার বিকালে রাজধানীর জুরাইন কবরস্থানে লাশ দুইটি দাফন করা হয়। এর আগে বিস্তারিত..

মিয়ানমারকে জবাবদিহির আওতায় আনতে হবে: রুশনারা

হাওর বার্তা ডেস্কঃ রোহিঙ্গা ইস্যুতে বিশ্ববাসীকে মিয়ানমারের ওপর চাপ প্রয়োগের আহ্বান জানিয়েছেন ঢাকায় সফররত যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর বাণিজ্য দূত রুশনারা আলী। বলেছেন, ‘ব্রিটিশ সরকারের ১৮০ জন এমপি এ বিষয়ে মিয়ানমারকে চাপ বিস্তারিত..

ত্রাণে বাধার জবাব দেবে জনগণ : নজরুল

হাওর বার্তা ডেস্কঃ রোহিঙ্গাদের জন্য বিএনপির ত্রাণ বিতরণে বাধা দেওয়ার জবাব জনগণই দেবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। সোমবার রাজধানীতে এক মানববন্ধনে অংশ নিয়ে তিনি বিস্তারিত..

রোহিঙ্গাদের জন্য চালু হচ্ছে ৮টি লঙ্গরখানা

হাওর বার্তা ডেস্কঃ মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের জন্য জরুরি ভিত্তিতে খাবার নিশ্চিতের জন্য কক্সবাজারে চালু করা হচ্ছে আটটি লঙ্গরখানা। মঙ্গলবার থেকে উখিয়ার বালুখালী ও কুতুপালং এলাকায় গড়ে বিস্তারিত..

পৃথিবীতে নিউক্লিয়ার হামলা চালাতে পারে মঙ্গল

হাওর বার্তা ডেস্কঃ মঙ্গলগ্রহে এক আদি সভ্যতা আছে যার নাম মার্টিয়ান সভ্যতা। সেই সভ্যতা নাকি ধ্বংস হয়ে গিয়েছিল অন্য এক ভিনগ্রহের বাসিন্দাদের নিউক্লিয়ার আক্রমণে। এমনটাই দাবি করছেন মার্কিন এক পদার্থবিজ্ঞানী। বিস্তারিত..

শিশু ধর্ষণের অভিযোগে যুবক গ্রেপ্তার

হাওর বার্তা ডেস্কঃ শেরপুরে হতদরিদ্র পরিবারের ছয় বছরের শিশু ধর্ষণের চাঞ্চল্যকর মামলায় অভিযুক্ত এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। তার নাম নবী হোসেন। সোমবার বিকালে জেলার শ্রীবরদী উপজেলার ভটপুর এলাকা থেকে বিস্তারিত..

সপ্তাহের শুরুতে লন্ডনের রাস্তায় পুলিশের সতর্কতা

হাওর বার্তা ডেস্কঃ কর্মদিবসের শুরুতে সোমবার যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে পুলিশের সতর্ক অবস্থান দেখা গেছে। টিউব রেলওয়েসহ যাতায়াতের বিভিন্ন রুটে পুলিশ কঠোর নজরদারি শুরু করেছে। এ বিষয়ে সিএনএন জানায়, সপ্তাহ জুড়েই বিস্তারিত..