২৩ জেলায় হবে পলিটেকনিক ইনস্টিটিউট ও কলেজ

হাওর বার্তা ডেস্কঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ২৩টি জেলায় একটি করে সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট ও প্রতিটি উপজেলায় একটি করে টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ স্থাপন করা হবে। শনিবার আইডিইবি মিলনায়তনে বিস্তারিত..

স্ত্রীর মামলায় স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় শিক্ষক কারাগারে

হাওর বার্তা ডেস্কঃ স্ত্রীকে ভরণপোষণ ও খোরপোষ না দেয়ার অভিযোগে করা মামলায় স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষক অরূপ সাহার জামিন নাকচ করে কারাগারে পাঠিয়েছেন আদালত। শনিবার ঢাকার মহানগর হাকিম নুরুন্নাহার বিস্তারিত..

আমেরিকার চেয়েও শক্তিশালী বোমা আছে ইরানের

হাওর বার্তা ডেস্কঃ ইরানের হাতে আমেরিকার সবচেয়ে শক্তিশালী অপারমাণবিক বোমার চেয়েও শক্তিশালী বোমা আছে। এ ঘোষণা দিয়েছেন ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র অ্যারোস্পেস ফোর্সের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমির বিস্তারিত..

ধূমপানের নেশা ত্যাগ করার সহজ উপায়

হাওর বার্তা ডেস্কঃ ধূমপায়ীদের পক্ষে এ নেশা ত্যাগ করা মোটেই সহজ নয়। অনেকে তো রীতিমতো যুদ্ধ করেও হাল ছেড়ে দেন। কারণ মাঝে মাঝে এমন সময় এসে উপস্থিত হয় যখন ধূমপান বিস্তারিত..

রোহিঙ্গা সঙ্কট : কার লাভ, কার ক্ষতি

হাওর বার্তা ডেস্কঃ মানবিক দিক বিবেচনায় রোহিঙ্গাদের আশ্রয় দিয়েছে বাংলাদেশ। এবারও যদি বাংলাদেশ সকল রোহিঙ্গাকে আশ্রয় দেয় তাহলে রোহিঙ্গামুক্ত হবে মিয়ানমার, বাস্তবায়িত হবে তাদের দীর্ঘ পরিকল্পনা। ফলে আন্তর্জাতিক সম্প্রদায় মিয়ানমারের উপর বিস্তারিত..

পাকুন্দিয়ায় ৬১ পরিবারের মাঝে শুভ বিদ্যুতায়ন উদ্বোধন করলেন এমপি সোহরাব

পাকুন্দিয়া উপজেলার হোসেন্দী ইউনিয়নের পশ্চিম কুমারপুর এবং জাঙ্গালিয়া ইউনিয়নের তারাকান্দি দক্ষিণপাড়া গ্রামের ৬১টি পরিবারের মাঝে শুভ বিদ্যুতায়ন উদ্বোধন করলেন জাতীয় সংসদের নবনির্বাচিত প্যানেল স্পিকার ও কিশোরগঞ্জ -২ (কটিয়াদী-পাকুন্দিয়া) আসনের সংসদ সদস্য বিস্তারিত..

বিদেশি ত্রাণ কক্সবাজার পৌঁছাবে সেনাবাহিনী, বণ্টনে থাকছে না জনপ্রতিনিধি

হাওর বার্তা ডেস্কঃ রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণমিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনে আরাকান থেকে জীবন বাঁচাতে বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করার ক্ষেত্রে শৃঙ্খলা ফেরাতে চায় সরকার। তাই দেশের বাইরের বিভিন্ন বিস্তারিত..

ফিরে গিয়ে বাপ-দাদার কবরের পাশে ঘুমাতে চান ফজল

হাওর বার্তা ডেস্কঃ মিয়ানমারের রাখাইন রাজ্যের তমবাজার এলাকা থেকে পরিবারের সদস্যদের নিয়ে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তের বাইশফাঁড়ি দিয়ে বাংলাদেশে ঢোকেন ফজল আহমদ (৭০)। দুই ছেলে আবদু ছালাম ও ফজল আহমদ বিস্তারিত..

বিশ্বের ক্ষুদ্রতম দেশ, লোকসংখ্যা মাত্র তিনজন

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বের বুকে এমন একটি স্বাধীন সার্বভৌম দেশ রয়েছে যে দেশের জনসংখ্যা মাত্র তিন। দেশটির নিজস্ব পতাকা, পাসপোর্ট, মুদ্রা সবই রয়েছে। ক্ষুদ্রতম এ দেশটির নাম প্রিন্সিপালিটি অব সিল্যান্ড। বিস্তারিত..

জাগছে গ্রাম হচ্ছে ভোর

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সমৃদ্ধ একটি জনপদ ফকিরহাট। বাগেরহাট জেলার অন্তর্ভুক্ত এই উপজেলার রয়েছে শক্তিশালী অর্থনীতি। এখানে উৎপাদিত চিংড়ি দেশের চাহিদা মেটানোর পাশাপাশি রপ্তানি হয় বিশ্বের বিভিন্ন দেশেও। এখানকার প্রাকৃতিক বিস্তারিত..