সাগর মোহনায় ঝাঁকে ঝাঁকে ইলিশ, পূর্ণিমার অপেক্ষায় জেলেরা

হাওর বার্তা ডেস্কঃ  চলছে ভরা মৌসুম, তবু নদীতে ইলিশের দেখা নেই। এ কারণে চাঁদপুর, ভোলা, বরিশাল ও পিরোজপুরের পাড়ের হাটের ইলিশ মাছের আড়তগুলোয় ব্যবসায়ীরা এখন অলস সময় পার করছেন। স্থানীয় বিস্তারিত..

ঢামেকে অস্ত্রোপচারে আলাদা হলো জোড়া শিশু

অনলাইন ডেস্ক: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করা হয়েছে গাইবান্ধার জোড়া শিশু তৌফা ও তহুরাকে। আজ মঙ্গলবার দুপুরে হাসপাতালের শিশু সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শাহনুর ইসলামের নেতৃত্বে বিস্তারিত..

জেনেনিন কিভাবে কাঁচা টমেটো ‍‍`হার্টের‍‍` কর্মক্ষমতা বাড়ায়

রান্নায় এই সবজিটির ব্যবহার বাঙালিরা প্রায়ই করেই থাকেন। কিন্তু কাঁচা টমেটো খাওয়ার অভ্যাস সচরাচর খুব একটা চোখে পরে না। কিন্তু একথা বলতে দ্বিধা নেই যে রান্নার পরিবর্তে যদি কাঁচা অবস্থায় বিস্তারিত..

অত্যাধুনিক আবিষ্কার, ট্যাব ভাজ করলেই হয়ে যাবে ফোন

হাওর বার্তা ডেস্কঃ টেকনোলজির এই যুগে সব কিছুই এখন হাতের মুঠোয়। বিশ্বব্যাপী নতুন নতুন আবিষ্কারের ধারাবহিকতায় এবার অত্যাধুনিক ট্যাব ও স্মার্টফোন নিয়ে এলো প্রযুক্তি রিমার্ণ প্রতিষ্ঠান লেনোভো। সপ্তাহখানেক আগে ‘লেনোভো টেক বিস্তারিত..

ভ্রমণের নতুন গন্তব্য টাঙ্গাইলের বাসুলিয়া বিল

হাওর বার্তা ডেস্কঃ বর্ষায় টইটম্বুর বিলে পরিষ্কার পানি আর পানিতে ভেসে থাকে আকাশের মুখচ্ছবি। অপূর্ব শান্তিময় সবুজের মাঝে নীল বিলে নৌকায় ভেসে বেড়ানোর আনন্দই আলাদা। অপরূপ সৌন্দর্য্যে ভরা টাঙ্গাইলের বাসুলিয়া বিস্তারিত..

শাপলা বিক্রি করে চলছে ৫ হাজার পরিবার

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের জাতীয় ফুল শাপলা। বর্ষার পানিতে ভাসমান ফুলের সৌন্দর্য্যে ছড়ানো ছাড়াও শবজি হিসেবে রয়েছে শাপলার বাড়তি কদর। সে কারণে বর্ষা মৌসুমে শাপলার হাট বসে কোথাও কোথাও। লৌহজং বিস্তারিত..

‘টমটম’ চালিয়ে চলে না জীবন

হাওর বার্তা ডেস্কঃ ঘোড়ার গাড়ি রাজকীয় ঐতিহ্যের অংশ। ঘোড়ার গাড়ি অনেক জায়গায় ‘টমটম’ নামেও পরিচিত। ঘোড়ার গাড়ির যখন প্রচলন হয় তখন ভারতবর্ষে চলে ইংরেজ শাসন। `টমটম` করে ঘুড়ে বেড়াতে চাইলে বিস্তারিত..

আবারও অস্ত্রোপচার হবে তৌফা-তহুরার

হাওর বার্তা ডেস্কঃ কোমরে জোড়া লাগানো অবস্থায় জন্ম নেয়া গাইবান্ধার শিশু তৌফা ও তহুরার অস্ত্রোপচার হয়েছে গতকাল মঙ্গলবার। ৬ মাস পর তাদের আবারও অস্ত্রোপচার করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল বিস্তারিত..

৭০ শতাংশ স্বামী-স্ত্রীর ঝগড়া টয়লেট নিয়ে

হাওর বার্তা ডেস্কঃ সম্প্রতি এক গবেষণায় উঠে এসেছে- প্রায় ৭০ শতাংশ দম্পতির ঝগড়ার কারণ টয়লেট! গবেষণাটি করেছে ভারতের একদল গবেষক। দেশটির হায়দ্রাবাদে প্লাম্বিং অ্যাসোসিয়েশনের ‘চেঞ্জিং ফেইস অব বাথরুম’ শিরোনামে সেমিনারে বিস্তারিত..

ইমরান খানকে নিয়ে যা বললেন এমপি আয়েশা

হাওর বার্তা ডেস্কঃ পাকিস্তানের সাবেক ক্রিকেট তারকা ইমরান খানের রাজনৈতিক দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) থেকে পদত্যাগ করেছেন এক নারী এমপি। দলের নারী সদস্যদের মোবাইলে ইমরান খান অশালীন ক্ষুদে বার্তা পাঠিয়ে বিস্তারিত..