বিশেষ ব্যক্তিদের আইন মেনে গাড়ি চালানোর অনুরোধ ইলিয়াস কাঞ্চনের

হাওর বার্তা ডেস্কঃ সড়কপথে পাণহানি কমাতে বিশেষ ব্যক্তিদের আইন মেনে গাড়ি চালানোর অনুরোধ জানিয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা)’র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। গতকাল শুক্রবার জাতীয় প্রেসকাবের সামনে এক নাগরিক সমাবেশে তিনি বিস্তারিত..

ডুবে গেছে ফসল, সংসার চলছে শাপলা বিক্রি করে

হাওর বার্তা ডেস্কঃ সিরাজদিখান উপজেলার ডুবে যাওয়া বিভিন্ন ইরি ,আমন ধান ও পাট ক্ষেতে শাপলা ব্যাপকভাবে জন্ম নিয়েছে। এছাড়াও এলাকার ইছামতি নদী নালা খাল বিল পানিতে শাপলা ফুল ফুটেছে সৌন্দর্য বিস্তারিত..

দুই সাপের ‘বিরল দৃশ্য’

হাওর বার্তা ডেস্কঃ নাটোরে একটি বিলে দুটি বয়স্ক সাপের মধ্যে ‘বিরল দৃশ্য’ দেখার জন্য গ্রামবাসীর মধ্যে ব্যাপক কৌতূহলের সৃষ্টি হয়।গতকাল বুধবার বিকেলে নাটোর সদর উপজেলার বড়হরিশপুর এলাকার একটি বিলের মধ্যে বিস্তারিত..

বন্ধুত্ব ও ভালোবাসা

হাওর বার্তা ডেস্কঃ সকাল সাতটা। রোকেয়া হলের সামনে থেকে কেয়াকে নিয়ে রিকশায় উঠল রানা। উদ্দেশ্য কেয়াকে মানিকগঞ্জের বাসে উঠিয়ে দেবে। কারণ কেয়া হল ছেড়ে বাসায় চলে যাচ্ছে। —তুই তাহলে চলেই বিস্তারিত..

বাংলা কবিতায় বর্ষা

হাওর বার্তা ডেস্কঃ ঋতুবৈচিত্র্যের বাংলা বারো মাসকে ছয়টি ভাগে বিভাজন করে ছয়টি ঋতুতে ভাগ করা হলেও বসন্ত ও বর্ষা ঋতু বিশেষ করে বর্ষা বাংলা ভাষার কবিদের মন ও আবেগকে যেভাবে বিস্তারিত..

অজ্ঞাত রোগে ৯ শিশুর মৃত্যু

হাওর বার্তা ডেস্কঃ এবার অজ্ঞাত রোগে গত ৪ দিনে ৯ শিশুর মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে বন্দর নগরী চট্টগ্রামের সীতাকুন্ডের পাহাড়ি এলাকায়। তাদের মধ্যে ৪ শিশুর মৃত্যু হয়েছে আজ বুধবার সকালে। বিস্তারিত..

সূর্যে ৭৫ হাজার মাইল গর্ত, সৌরঝড়ের আশঙ্কা

হাওর বার্তা ডেস্কঃ  গত সপ্তাহেই সূর্যে বিশালাকার একটি দাগ (স্পট) চিহ্নিত করেছিল নাসার সোলার ডায়নামিকস অবজার্ভেটেরি। রহস্যের জট খুলতে ওই দাগের ওপর নজরদারি আরও বাড়িয়ে দিয়েছিল নাসা। অবশেষে রহস্যের জট বিস্তারিত..

ওজন কমাতে প্রতিদিনের ডায়েট চার্ট

হাওর বার্তা ডেস্কঃ  অতিরিক্ত ওজন কমিয়ে ছিপছিপে গড়নের শরীর কে না চায়? কিন্তু চাইলেই তো আর হবে না। তার জন্য চাই প্রচেষ্টা আর উদ্যোগ। আর আপনাদের সেই উদ্যোগকে আরেক ধাপ বিস্তারিত..

মডেল অভিনেত্রী নাকি অন্য কেউ

হাওর বার্তা ডেস্কঃ  আজকাল রূপের জৌলুস নিয়ে অনেকেই মিডিয়ায় ঢুকে পড়ছে। তাদের রয়েছে বিভিন্ন মিশন। তারা শিল্পী পরিচয়ের আগে এক-একজন মডেল, উপস্থাপিকাসহ নানা পরিচয় নিয়ে মিডিয়ায় ঘোরে। কেউবা সিনেমায় ছোট বিস্তারিত..

জাপান ক্লাবে জাপানি নেই তবে

হাওর বার্তা ডেস্কঃ  রাজধানীর উত্তরায় অবস্থিত ‘জাপান ক্লাবে’ কেবল জাপানি পাসপোর্টধারীরাই প্রবেশ করে মদ-বিয়ার পান করতে পারবে। কিন্তু জাপানিরা সেখানে না গেলেও বাংলাদেশি ছেলে-মেয়েরা ঠিকই ওই ক্লাবে গিয়ে আনন্দ-ফূর্তিতে মেতে বিস্তারিত..