হাওড়ে মাছের মড়ক ক্ষতি পোষাতে পোনা অবমুক্তকরণ কার্যক্রমেও অনিয়ম

হাওর বার্তা ডেস্কঃ অকাল বন্যায় সিলেট বিভাগের বিভিন্ন হাওড়ের ধান পচে মাছের মড়কের ক্ষতি পোষাতে ৩৯ টন পোনা অবমুক্ত করা হচ্ছে। এ পোনা অবমুক্তকরণ কার্যক্রমেও অনিয়মের অভিযোগ উঠেছে। সংশ্লিষ্টদের দাবি, বিস্তারিত..

ঘরে ধান-চাল নাই, হাওরে মাছও ধরতে দেয় না

হাওর বার্তা ডেস্কঃ হাওরের বির্স্তীণ জনপদ এখনও অথৈ পানিতে থৈ থৈ। পানির অপর নাম জীবন হলেও হাওরবাসীর কাছে তা এখন মরণ। যত দূর চোখ যাবে পানি আর পানি। দূর থেকে বিস্তারিত..

হারিয়ে যাচ্ছে দেশীয় প্রজাতির মাছ

হাওর বার্তা ডেস্কঃ কিশোরগঞ্জের হাওর অঞ্চল উপজেলায় দেশীয় প্রজাতির মাছ বিলুপ্ত হতে চলেছে। এক সময়ে এ উপজেলার দেশীয় মাছ স্থানীয় চাহিদা পূরণ করে জাতীয় পর্যায়ে বাজারজাতসহ বিদেশেও রপ্তানি করা হতো। বিস্তারিত..

বাঁচার আর উপায় নাই মাছ ধরেই বাঁচতে চাই

হাওর বার্তা ডেস্কঃ ‘বাঁচার আর উপায় নাই, মাছ ধরেই বাঁচতে চাই’ স্লোগান নিয়ে  হাওরের ভাসান পানিতে অবাধে মাছ ধরার দাবিতে বিক্ষোভ ও সমাবেশ করেছেন হাওরের ফসলহারা লোকজন।  হাওর এলাকার মানুষ বিস্তারিত..

৩০ বছর পর লেবানন ছেড়েছিল সিরীয় সেনারা

হাওর বার্তা ডেস্কঃ  ২০০৫ সালের ২৬ এপ্রিল সিরীয় সেনাবাহিনীর শেষ সৈন্য লেবানন ত্যাগ করেছিল। জাতিসংঘের চূড়ান্ত সময়সীমা শেষ হবার চারদিন আগে লেবাননে প্রায় ৩০ বছর ধরে সিরীয় বাহিনীর উপস্থিতির আনুষ্ঠানিক বিস্তারিত..

আপনারা অহেতুক ঘাঁটাঘাঁটি করছেন: মজহারের স্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ  কবি ও লেখক ফরহাদ মজহার ‘অপহরণ’ বিষয়ে সংবাদ সম্মেলনে পুলিশের মহা পরিদর্শক –আইজিপি যেসব বক্তব্য রেখেছেন, সেসবের বিষয়ে কোনো প্রতিক্রিয়া দিতে চান না আলোচিত-সমালোচিত এই লেখকের স্ত্রী বিস্তারিত..

অমিতাভ বচ্চনকে ৩২ টাকা পাঠালেন এক কবি

হাওর বার্তা ডেস্কঃ  ভারতের অন্যতম অভিনেতা সেরা অমিতাভ বচ্চন, বিপুল ধনসম্পত্তির মালিক তিনি। তবুও কেন একজন কবি তাকে ৩২ টাকা পাঠালেন? আবার অমিতাভকে টাকা পাঠানোর সেই ব্যাপারটা ফলাও করে টুইটারে বিস্তারিত..

বিএনপি ভারত প্রীতিও করে, ভারত ভীতিও করে

হাওর বার্তা ডেস্কঃ  আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি নেতারা সময় বুঝে ভারত প্রীতিও করে, ভারত ভীতিও করে। যেহেতু নির্বাচনী হাওয়া বইছে সে কারণে ইদানীং তাদের মধ্যে ওপরে বিস্তারিত..

অন্ত্রের যত্ন নিন, ত্বক থাকবে প্রাণবন্ত

হাওর বার্তা ডেস্কঃ  ত্বক আমাদের শরীরের অত্যন্ত গুরুত্বপূর্ণ বাহ্যিক অংশ। এই ত্বক আমাদের শরীরকে আবৃত করে রাখে। ত্বকের প্রতি যত্নশীল এমন মানুষের সংখ্যা কম নয়। নারীদের সাথে সাথে এখন পুরুষরাও বিস্তারিত..

ঠাকুরগাঁওয়ে দুই যুবলীগ নেতা বহিষ্কার

হাওর বার্তা ডেস্কঃ  দলীয় শৃঙ্খলা ভঙ্গ এবং অনৈতিক কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ঠাকুরগাঁও যুবলীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত সজীব দত্ত সদর থানা যুবলীগের যুগ্ম সম্পাদক এবং মানিক কুমার বিস্তারিত..