পরিবেশবান্ধব ফসল উৎপাদনে ঝুঁকছে কৃষক

হাওর বার্তা ডেস্কঃ  রাসায়নিক সার ও কীটনাশকের বদলে পরিবেশবান্ধব জৈব পদ্ধতিতে ফসল উৎপাদন করে মানুষের স্বাস্থ্যের পাশাপাশি মাটির স্বাস্থ্য ফিরিয়ে আনতে কাজ করছেন ঝিনাইদহের কৃষকরা। কৃষকরা রাসায়নিক সার ব্যবহারের পরিমাণ বিস্তারিত..

BNP releases list of 25 missing leaders, activists

Haor barta:  Dhaka: Bangladesh Nationalist Party (BNP) on Tuesday revealed a brief list of its 25 missing leaders and activists responding to Awami League general secretary Obaidul Quader’s call to বিস্তারিত..

মরিচের বাম্পার ফলন, কৃষকের মুখে হাসি

হাওর বার্তা ডেস্কঃ  ফরিদপুর জেলায় চলতি বছর কাঁচা মরিচের বাম্পার ফলন হয়েছে। বাজারমূল্য ভালো পাওয়ায় খুশি ফরিদপুর অঞ্চলের চাষীরা। তবে অতি বৃষ্টির কারণে গাছ মরে যাওয়ার আশংখা করছে চাষীরা। মরিচ বিস্তারিত..

প্রেম-ভালোবাসা ও ইসলামের দৃষ্টিভঙ্গি

হাওর বার্তা ডেস্কঃ প্রেম-ভালোবাসা শ্বাশত সত্য। ভালোবাসা পবিত্র। যার অনুভূতি শক্তি আছে তার মাঝে ভালোবাসা লুকায়িত আছে। সব বিষয়ের দুটি দিক আছে। ১.ভালো ২.খারাপ। ঠিক তেমনিভাবে ভালোবাসারও দুটি দিক আছে। বিস্তারিত..

মধু ও দুধ একসঙ্গে খেলে কী হয়

হাওর বার্তা ডেস্কঃ বিভিন্ন রোগ নিরাময়কারী হিসেবে বহুকাল আগে থেকেই দুধের সঙ্গে মধু মিশিয়ে খাওয়ার প্রচলন চলে আসছে। মধুর মধ্যে রয়েছে অ্যান্টিঅক্সিডেন্ট, অ্যান্টিব্যাকটেরিয়াল ও অ্যান্টিফাংগাল উপাদান। দুধের মধ্যে রয়েছে ভিটামিন বিস্তারিত..

মন্ত্রী! আপনাকে ধরলে বুঝতেন চিকুনগুনিয়া কী

হাওর বার্তা ডেস্কঃ ‘চিকুনগুনিয়া’ মারাত্মক কিছু নয়-স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশিদ এমপি। তিনি মন্ত্রীকে উদ্দেশ্য করে বলেছেন, ‘আপনাকে ধরলে বুঝতেন চিকুনগুনিয়া কাহাকে বলে।’ বিস্তারিত..

শেখ হাসিনার নির্দেশে সক্রিয় সৈয়দ আশরাফ

হাওর বার্তা ডেস্কঃ  আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম সক্রিয় হয়ে উঠেছেন। দলের কর্মসূচীতে নিয়মিত অংশ নেয়ার পাশাপাশি তৃণমূলের নেতাকর্মীদেরও যথেষ্ট সময় দিচ্ছেন তিনি। সৈয়দ আশরাফের বিস্তারিত..

বজ্রসহ বৃষ্টি

হাওর বার্তা ডেস্কঃ দেশের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও রাজশাহী বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা বিস্তারিত..

বনা পিরিিতর অবনিত, বড়ার ১৩ হাজার মানুষ পািনব

উজান থেক নেম আসা পাহািড় ঢল ও ভারী বষেণ যমুনা নদীর পািন বেড় বড়ার সািরয়াকা ও ধুনট উপেজলার ১৩ হাজার মানুষ পািনব হেয় পেড়েছন। মলবার দুপুের বড়া পািন উয়ন বােডর বিস্তারিত..

যে অবস্থায় ভুলেও আদা খাবেন না

হাওর বার্তা ডেস্কঃ আদা উপকারী ভেষজ খাবার হিসেবেই আমরা জানি। মসলা হিসেবে বিভিন্ন খাদ্য উপাদানে আদা ব্যবহৃত হয়। এছাড়া ঠাণ্ডা লাগা, ব্যথা কমানো, হজমের সমস্যাও দূর করে আদা। আদার প্রভূত বিস্তারিত..