ভিয়েতনাম থেকে ৪১ হাজার টন চাল আসছে ১০ জুলাই

হাওর বার্তা ডেস্কঃ  ভিয়েতনাম থেকে ৪৩ হাজার টন সরকারি চাল পৌঁছাবে আগামী সপ্তাহে। ভিয়েতনামের হোচিমিন বন্দর থেকে একটি জাহাজে ২০ হাজার টন চাল বোঝাই করে চট্টগ্রাম বন্দরের উদ্দেশে রওনা দিয়েছে। বিস্তারিত..

জামালপুরে পানিবন্দি ১৫ হাজার মানুষ

হাওর বার্তা ডেস্কঃ  উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে জামালপুরের ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলার বিস্তীর্ণ অঞ্চল ডুবে গেছে পানিতে। দুই উপজেলার বিভিন্ন এলাকায় পানিবন্দি হয়ে পড়েছে অন্তত ১৫ হাজার মানুষ। বিস্তারিত..

শাকপাতার গ্রামে

হাওর বার্তা ডেস্কঃ  এক সময় ঢাকা থেকে বিচ্ছিন্ন ছিল ভাকুর্তা। যোগাযোগ ঘটিয়েছে একটি বেইলি ব্রীজ। একদিন চলতি পথে ভুলে সেই ঝুলন্ত ব্রীজের ওপর দিয়ে ভাকুর্তা ইউনিয়নে ঢুকে পড়েছিলাম। তারপর তো বিস্তারিত..

‘শ্রেষ্ঠ বাজেট’ এখন খাবি খাচ্ছে ফেসবুক ডায়েরি

হাওর বার্তা ডেস্কঃ  অর্থমন্ত্রীর জীবনের ‘শ্রেষ্ঠ বাজেট’ এখন খাবি খাচ্ছে। মূল যে সংস্কার প্রস্তাব- নতুন ভ্যাট আইন, তা’ই স্থগিত করা হয়েছে ২ বছরের জন্য। এর ফলে সোয়া চার লাখ কোটি বিস্তারিত..

ঢাকায় প্রতি ১১ জনের একজন চিকুনগুনিয়ায় আক্রান্ত

হাওর বার্তা ডেস্কঃ বাংলাদেশের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) সাম্প্রতিক একটি জরিপে জানা গেছে, ঢাকার প্রায় প্রতি ১১জনের একজন চিকুনগুনিয়া ভাইরাসে আক্রান্ত হয়েছেন। প্রতিষ্ঠানটির পরিচালক এই তথ্য নিশ্চিত বিস্তারিত..

ইতিহাসের পাতায় সিরাজউদ্দৌলা

হাওর বার্তা ডেস্কঃ  ৩ জুলাই নবাব সিরাজউদ্দৌলার শাহাদতবার্ষিকী । ১৭৫৭ সালের এ দিনে উপমহাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্বের প্রতীক; বাংলা, বিহার ও উড়িষ্যার নবাব সিরাজউদ্দৌলাকে হত্যা করা হয়। ২৩ জুন পলাশীর প্রান্তরে তথাকথিত বিস্তারিত..

করিমগঞ্জে হামলার পর উল্টো মামলা : আসামি ৪র্থ শ্রেণীর ছাত্রও

হাওর বার্তা ডেস্কঃ  করিমগঞ্জে কয়েকটি নিরীহ দরিদ্র পরিবারের ওপর প্রভাবশালী একটি মহল হামলা চালিয়ে নারী-পুরুষকে নির্বিচারে আহত করে। ভাংচুর করা হয় বাড়িঘর। লুটপাট করে নিয়ে যাওয়া হয় ওই দরিদ্র পরিবারগুলোর বিস্তারিত..

সময়ের দাবি মেটাতে…

হাওর বার্তা ডেস্কঃ  ‘অন্তরে বাড়ে জ্বালা’ ও ‘মনটা যে উড়াল দিল’ গান দুটি নিয়ে কেমন সাড়া পাচ্ছেন? আমার কণ্ঠে শ্রোতারা লোকজ গানই শুনতে চান। তাই ফিউশন ধাঁচের এই গান দুটি বিস্তারিত..

দীর্ঘস্থায়ী বন্যার আশঙ্কা

হাওর বার্তা ডেস্কঃ  ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকলে উজান থেকে নেমে আসা ঢলের কারণে দেশে দীর্ঘস্থায়ী বন্যা হওয়ার আশঙ্কা রয়েছে। বন্যায় পাহাড় ধসে ও পানিতে ডুবে ইতিমধ্যে সাতজনের মৃত্যু হয়েছে। উজান বিস্তারিত..

রোহিঙ্গা মুসলিমদের নাগরিকত্ব দিতে মিয়ানমারের প্রতি জাতিসংঘের আহ্বান

হাওর বার্তা ডেস্কঃ  জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর)-র প্রধান ফিলিপ্পো গ্রান্দি রোহিঙ্গা মুসলিমদের নাগরিকত্ব দিতে মিয়ানমারের প্রতি আহ্বান জানিয়েছেন। শুক্রবার তিনি এ আহ্বান জানান বলে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্সের খবরে বিস্তারিত..