সবার ওপরে শিক্ষা

হাওর বার্তা বাংলাদেশে শিক্ষা ক্ষেত্রে রয়েছে নানা সঙ্কট। স্কুল থেকে শুরু করে বিশ্ববিদ্যালয় পর্যন্ত লেখাপড়ার উল্লেখযোগ্য মানোন্নয়ন নেই। শিক্ষার নামে চলছে বাণিজ্য। ক্লাসরুমে শিক্ষার্থীর অনুপস্থিতি, পাঠাভ্যাসে অমনোযোগ, শিক্ষকের পাঠদানে নিরুত্সাহ, বিস্তারিত..

ব্যথার সঙ্গে ঝিঁঝিঁ অবশ

কোমরের পেছন থেকে ঊরুর পেছন দিকে নেমে আসা তীব্র ব্যথার একটি কারণ সায়াটিকা। সায়াটিকা স্নায়ুতে চাপ পড়ার কারণে এই ব্যথা হয়। এই ব্যথা পশ্চােদশ হয়ে ঊরু ও পায়ের পেছন দিকে বিস্তারিত..

উত্তরে উন্নতি পূর্বাঞ্চলে অপরিবর্তিত

হাওর বার্তা ডেস্কঃ   টানা বর্ষণ এবং পাহাড়ি ঢলে সাঙ্গু, মাতামুহুরী ও বাঁকখালী নদীর পানি বেড়ে বান্দরবানের লামা, আলীকদম ও কক্সবাজারের চকরিয়া উপজেলার বিস্তীর্ণ অঞ্চল প্লাবিত হয়েছে। দুটি উপজেলায় দুই বিস্তারিত..

‘জগ্গা জাসুস’ ছবির চরিত্র নিয়ে মুখ খুললেন রণবীর [ভিডিও]

হাওর বার্তা ডেস্কঃ  জগ্গা জসুস’ ছবির ট্রেইলার মুক্তির পর থেকেই তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অনুরাগ বসু পরিচালিত এই ছবিতে রনবীর কাপুর এবং ক্যাটরিনা কাইফকে একেবাকে নতুন ভাবে দেখেছেন বিস্তারিত..

কী আর করবে ভাই, এখন শুধু জান নেয়া বাকি

হাওর বার্তা ডেস্কঃ  সংবিধানের ষোড়শ সংশোধনীর রায়ের বিষয় থেকে দৃষ্টি সরাতেই সরকার কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহারের অপহরণের ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ বিস্তারিত..

রাশিয়ার সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার পেলেন শি

হাওর বার্তা ডেস্কঃ  রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন চীনের প্রেসিডেন্ট শি জিনপিংকে সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার অর্ডার অব সেন্ট অ্যান্ড্রিউ প্রদান করেছেন। এ পুরস্কার প্রদান অনুষ্ঠান গ্র্যান্ড ক্রেমলিন প্যালেসে অনুষ্ঠিত হয়। সেখানে বিস্তারিত..

বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বৃহস্পতিবার

হাওর বার্তা ডেস্কঃ  সরকারি কাজে স্বচ্ছতা, দায়বদ্ধতা ও জবাবদিহিতা বৃদ্ধিসহ প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নে ৫১টি মন্ত্রণালয় ও বিভাগের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) করবে মন্ত্রিপরিষদ বিভাগ। আগামীকাল বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা বিস্তারিত..

বৃষ্টির সময় নবীজির সুন্নত

হাওর বার্তা ডেস্কঃ  আল্লাহই বায়ু পাঠান, অতঃপর সেই বায়ু মেঘমালা সঞ্চারিত করে। অতঃপর আমি তা মৃত ভূখ-ের দিকে পরিচালিত করি, অতঃপর তা দ্বারা সেই ভূখ-কে তার মৃত্যুর পর সঞ্জীবিত করে বিস্তারিত..

কর্মী কমেছে স্যামসাংয়ের

হাওর বার্তা ডেস্কঃ  দক্ষিণ কোরীয় ইলেকট্রনিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠান স্যামসাংয়ে কর্মী সংখ্যা কমেছে। ৭ বছরের মধ্যে ২০১৬ সালেই এ কর্মী সংখ্যা কমেছে বলে প্রতিবেদন প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। সম্প্রতি প্রতিষ্ঠানটির প্রকাশিত বিস্তারিত..

ইতালির বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা

হাওর বার্তা ডেস্কঃ  ইতালির অধিকাংশ বিশ্ববিদ্যালয়ে আবাসিক হল বা এ রকম কোনো ব্যবস্থা নেই। তবে বিশ্ববিদ্যালয়ের একটি হাউজিং অফিস থাকে। এখান থেকে প্রয়োজনীয় তথ্য দিয়ে সাহায্য করেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। বাজারদরের বিস্তারিত..