হাওরে এবার মাইকে বাজে ‘লীলাবালী লীলাবালী ভর যুবতী সই গো কি দিয়া সাজাইমু তোরে বিয়ের বাদ্য শুনা যাচ্ছে না

হাওর বার্তা ডেস্কঃ বোরো ধান গোলায় ওঠানোর পর জ্যৈষ্ঠ-আষাঢ় মাসে  হাওরাঞ্চলে বিয়ের ধুম পড়ে যায়। গ্রামের পাশ দিয়ে যাওয়া নদীতে সাজানো বজরায় বা ট্রলারে ব্যা-পার্টি কিংবা মাইকে বাজে ‘লীলাবালী লীলাবালী বিস্তারিত..

খাট ভেঙে ফেলেছে, এখন ফ্লোরে ঘুমাই: মওদুদ

হাওর বার্তা ডেস্কঃগায়ের জোরে সরকার গুলশানের বাড়ি দখল করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ। তিনি বলেন, আমি এখন নতুন ফ্ল্যাটে ফ্লোরে ঘুমাই। খাট এখনও তৈরি হয়নি। বিস্তারিত..

আবগারি শুল্ক বাড়ানো হবে ‘মরার ওপর খাঁড়ার ঘা’

হাওর বার্তা ডেস্কঃ ব্যাংক আমানতের ওপর আবগারি শুল্ক বিষয়ে কৃষিমন্ত্রী বলেন, ব্যাংক আমানতে বাড়তি আবগারি শুল্ক থেকে সরকার কত পাবে? আয় আসবে ২০০ কোটি টাকার মত। এর জন্য বিপুল লোকের বিস্তারিত..

ইতিকাফ : আল্লাহর সান্নিধ্যে বান্দা

হাওর বার্তা ডেস্কঃ ইতিকাফ একটি গুরুত্বপূর্র্ণ ইবাদত। প্রিয়নবী (সা.) ইন্তেকালের আগ পর্যন্ত নিয়মিত ইতিকাফ করেছেন। পরবর্তী সময় তাঁর সাহাবিরাও এ ধারা অব্যাহত রেখেছেন। কিন্তু আফসোসের সঙ্গে বলতে হয়, বর্তমানে মুসলিম বিস্তারিত..

বাংলা-হিন্দি লিরিকে আসিফের গান

হাওর বার্তা ডেস্কঃ জনপ্রিয় গায়ক আসিফ আকবর এবার বাংলা-হিন্দির সংমিশ্রণে গান গাইলেন। সম্প্রতি ইউটিউবে প্রকাশিত হয়েছে ‘সাজনা’ শিরোনামের গানটির লিরিক্যাল ভিডিও। এর কথা ও সুর করেছেন তরুণ মুন্সী। গান প্রসঙ্গে বিস্তারিত..

পরিবারে আশ্রয় পেলে সমাজও গ্রহণ করবে হিজড়াদের

হাওর বার্তা ডেস্কঃ হিজড়াদের পারিবারিক সামাজিকীকরণের ওপর গুরুত্ব আরোপ করে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, ‌‘পরিবারে আশ্রয় পেলে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুরু করে কর্মক্ষেত্রসহ সব জায়গায় বিস্তারিত..

ফলে কীটনাশক ব্যবহারে নেতিবাচক প্রভাব

হাওর বার্তা ডেস্কঃ দেশীয় ফলের উৎপাদন ও বাজারজাতকরণে কীটনাশক ও প্রিজারভেটিভের অপরিকল্পিত ব্যবহার জনমনে নেতিবাচক প্রভাব ফেলেছে বলে মনে করেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ ব্যাপারে সকলকে সচেতন হওয়ার আহবান বিস্তারিত..

বাজেটে ভ্যাট প্রসঙ্গ

হাওর বার্তা ডেস্কঃ সীমিত আয়ের সাধারণ মানুষের কথা মাথায় না রেখে এবারের বাজেট ঘোষণা করলেন অর্থমন্ত্রী! পুরো ১৫ শতাংশ ভ্যাট থাকছেই। গণমানুষের দাবি উপেক্ষিত হয়েছে এই বাজেটে। যারা বেআইনিভাবে টাকা বিস্তারিত..

সুইডেনে প্রধানমন্ত্রীকে গার্ড অব অনার

হাওর বার্তা ডেস্কঃ তিনদিনের রাষ্ট্রীয় সফরে বুধবার (১৪ জুন) রাতে সুইডেন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে দেশটির পক্ষ থেকে  তাকে গার্ড অব অনার প্রদান করা হয়েছে। সুইডেনের প্রধানমন্ত্রী স্টিফেন লোফভেনের বিস্তারিত..

২০২১ সালে ষষ্ঠ আদমশুমারি: পরিকল্পনামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ ২০২১ সালে দেশে ষষ্ঠ আদমশুমারি ও গৃহগণনার অনুষ্ঠানের পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বৃহস্পতিবার সংসদে জাতীয় পার্টির সদস্য বেগম মাহজাবীন মোরশেদের এক বিস্তারিত..