তারাবিহ্ নামাজ পড়ার নিয়ম

পবিত্র রমজান মাসে এশার নামাজের চার রাকাত ফরজ ও দুই রাকাত সুন্নাতের পর এবং বিতর নামাজের আগে দুই রাকাত করে ১০ সালামে যে ২০ রাকাত নামাজ আদায় করা হয়, তাকে বিস্তারিত..

রিকশাচালক বাবার অন্যরকম ডাক্তার মেয়ে

‘আমি ও আমার স্ত্রী সবসময় একটি মেয়ে সন্তান চাইতাম। আমাদের ঘরে তিন ছেলে সন্তান রয়েছে। কিন্তু আমি মনে করতাম আমাদের একটি মেয়ে সন্তান না থাকায় আমাদের অপূর্ণতা রয়েছে।’ কথাগুলো বলছিলেন বিস্তারিত..

কালের সাক্ষী ঘাটাইলের ধলাপাড়া জামে মসজিদ

কালের সাক্ষী হয়ে এখনও দাঁড়িয়ে আছে ধলাপাড়া জামে মসজিদ। দেশের অন্যান্য উপজেলার মতো টাঙ্গাইলের ঘাটাইল উপজেলায় রয়েছে নতুন-পুরনো অনেক মসজিদ। ঠিক তেমনি শত বছরের পুরনো একটি মসজিদ ধলাপাড়া জামে মসজিদ। বিস্তারিত..

আরব দেশগুলোতে রোজা শুরু শনিবার

আগামী শনিবার থেকে রোজা রাখা শুরু করবে আরব দেশগুলোর মুসলিমরা। বৃহস্পতিবার রমজানের চাঁদ দেখা না যাওয়ায় শনিবার থেকে রোজা শুরু করবে তারা। সৌদি আরবের কর্তৃপক্ষ এই সিদ্ধান্তের কথা জানিয়েছে। খবর বিস্তারিত..

সরকার সকল নাগরিকের সমান অধিকার নিশ্চিত করছে -ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আওয়ামীলীগ সরকার দেশের সকল নাগরিকের জন্য সমান অধিকার ও সমান সুযোগ ভোগ করার ব্যবস্থা নিশ্চিত করেছে। আজ শুক্রবার সকালে পাবনার আটঘরিয়া বিস্তারিত..

শাকিব-শুভশ্রীর রোমান্স

শাকিব খান যৌথ প্রযোজনার আরেকটি ছবি এবারের ঈদে দর্শকদের উপহার দিতে যাচ্ছেন। ছবির নাম ‘নবাব’। ছবিতে প্রথমবার শাকিবের বিপরীতে অভিনয় করেছেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রী। জাজ মাল্টিমিডিয়া ও ভারতের বিস্তারিত..

নির্বাচনী মাঠে সাবেক দুই সচিব

নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন সাবেক দুই সচিব মো. গোলাম হোসেন ও নূর মোহাম্মদ। গোলাম হোসেন সর্বশেষ জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান ছিলেন। পুলিশের সাবেক আইজি নূর মোহাম্মদ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের বিস্তারিত..

‘পদ্মা নদীর মাঝি’ ও আজকের করুণ পদ্মা

‘নৌকা চলে পদ্মায়। পদ্মা তো কখনো শুকায় না। কবে এ নদীর সৃষ্টি হইয়াছে কে জানে। সমুদ্রগামী জলপ্রবাহের আজও মুহূর্তের বিরাম নাই। গতিশীল জলতলে পদ্মার মাটির বুক কেহ কোনো দিন দ্যাখে বিস্তারিত..

যে কারণে পদত্যাগ করলেন ইসলামী ব্যাংকের দুই পরিচালক

ইসলামী ব্যাংকের সদ্য সাবেক ভাইস চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক সৈয়দ আহসানুল আলম এবং ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির সদ্য সাবেক চেয়ারম্যান ও স্বতন্ত্র পরিচালক আবদুল মাবুদ পরিচালক পদ থেকে পদত্যাগ করেছেন। গত বিস্তারিত..

আমি ‍মুখ খুললে দিলদারকে উলঙ্গ হয়ে রাস্তায় ঘুরতে হবে: পিয়াসা

বনানীর রেইনট্রি হোটেলে ধর্ষণের মামলায় গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছে আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের ছেলে সাফাত আহমেদ। কিন্তু এ ধর্ষণ মামলায় সাফাতের সাবেক স্ত্রী ফারিয়া মাহবুব পিয়াসাকে জড়ানোর চেষ্টা চলছে বিস্তারিত..