,

1495289948

১৯৭০ এর ঘূর্ণিঝড় ইতিহাসের সবচেয়ে মারণাত্মক আবহাওয়া সংশ্লিষ্ট ঘটনা: জাতিসংঘ

১৯৭০ সালের প্রলয়ঙ্করী ভোলা সাইক্লোনকে সর্বকালের সবচেয়ে মারণাত্মক চরম আবহাওয়া সংশ্লিষ্ট ঘটনা হিসেবে অভিহিত করেছে জাতিসংঘ। মুক্তিযুদ্ধ পূর্ববর্তী ওই দুর্যোগে ৩ লক্ষ মানুষ মৃত্যুবরণ করে। শুধু তাই নয় ১৯৮৯ সালে বিস্তারিত..

Alokito-Pm_pic-2

দুঃখী মানুষের ভাগ্য পরিবর্তন না হওয়া পর্যন্ত সংগ্রাম চলবে

প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা তৃণমূল পর্যায় পর্যন্ত সংগঠনকে শক্তিশালী করার আহ্বান জানিয়ে দলের নেতা-কর্মীদের উদ্দেশে বলেছেন, দু:খী মানুষের ভাগ্য পরিবর্তনের আগ পর্যন্ত এই সংগ্রাম অব্যাহত থাকবে। তিনি বিস্তারিত..

image-31754-696x361

‘ধর্ষক’রা ছাড়া পেলে উল্লাস নৃত্য করবে, কেউ বিচার চাইবে না

গত বছর জঙ্গি আতঙ্কে সমগ্র ঢাকা ছিল জঙ্গিদের নগরী, কয়েক মাসের ব্যবধানে এখন তা ধর্ষণের নগরীতে পরিণত হয়েছে । ধর্ষণ এই ঘৃণিত শব্দটির সাথে প্রশ্নবিদ্ধ হয়েছে চার তারকা খচিত ‘ বিস্তারিত..

প্রধানমন্ত্রী-696x418

সৌদির উদ্দেশে রওনা দিয়েছেন প্রধানমন্ত্রী

বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার রাত ৮টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমানটি ছেড়ে যায়। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বিস্তারিত..

mango

ইউরোপ ও মধ্যপ্রাচ্যে যাচ্ছে রাজশাহীর আম

ইউরোপ ও মধ্যপ্রাচ্যের আট দেশে গত বছর ৩০ টন আম রফতানি করা হয়েছিল রাজশাহী থেকে। এবারও সেসব দেশে যাচ্ছে রাজশাহীর আম। তবে পরিমাণটা তিনগুণেরও বেশি, প্রায় ১০০ টন। কৃষি সম্প্রসারণ বিস্তারিত..

bazar

চাল ছোলার দাম আরও বেড়েছে

সপ্তাহের ব্যবধানে চাল, ডাল, ছোলা ও চিনির দাম বেড়েছে কেজিতে ১০ থেকে ২০ টাকা করে। তবে কমেছে ডিম ও মুরগির দাম। এ ছাড়া অন্য সব পণ্যের দাম প্রায় অপরিবর্তিত রয়েছে। বিস্তারিত..

bonsai

ঢাকার সড়কের বনসাই ভিনদেশি বনসাই

এয়ারপোর্ট সড়কের দু’পাশ সাজছে বনসাই দিয়ে। আমরা দু’চারফুট উঁচু যেমন বনসাই দেখি, এগুলো তার চেয়ে ভিন্ন প্রকৃতির। ১২ থেকে ১৫ ফুট উঁচু এই বনসাইগুলোর মোটা গুঁড়ির আগায় সবুজ পাতায় ছাওয়া। বিস্তারিত..

full_1528172502_1477231588

সবাইকে দাওয়াত দেবেন না, আশরাফকে ইঙ্গিত করে যুবলীগকে কাদের

প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসে যুবলীগের আলোচনায় কথা দিলেও ‘অসুস্থতার কারণে’ যোগ দেননি আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। আর এক দিন পর যুবলীগের অনুষ্ঠানে গিয়েই ওবায়দুল বিস্তারিত..

image-33218

ভোট দিবেন কিসে? নৌকা, না ধানের শীষে

সেদিন বিকেলে শাহবাগের আজিজ মার্কেটের কাবাব ধাবায় এক ছাত্রদল নেতার সাথে দেখা। হলের বড় ভাই, কলেজেরও বড় ভাই। তিনি ছিলেন ক্যাম্পাসে বাস্তবের সালমান খান। অমন হ্যানসাম, ড্যাশিং মানুষ জীবনে খুব বিস্তারিত..

download (4)

গণহত্যা প্রতিরোধ ও বিচারের বার্তা বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার আহ্বান

‘কখনোই গণহত্যা এবং গণনির্যাতনমূলক অপরাধ নয়’ মর্মে বার্তা বিশ্বব্যাপী ছড়িয়ে দেয়ার জন্য বাংলাদেশ কাজ করে যাবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী। বলেছেন, ‘বাংলাদেশের পররাষ্ট্রনীতির আলোকে এশিয়া প্যাসিফিক পরিপ্রেক্ষিতেও বিস্তারিত..