জেনে নিন খেজুরের স্বাস্থ্যগত উপকারিতা

হাজার হাজার বছর পূর্বে যখন খেজুর আবিষ্কৃত হয় তখন থেকেই তা নিরাময় ক্ষমতা সম্পন্ন বলে পরিচিত। পরবর্তীতে বিজ্ঞানসম্মত ভাবেও তা প্রমাণিত হয়। এই ফলটি অত্যন্ত সুস্বাদু বলে বেশীরভাগ মানুষ এটি বিস্তারিত..

নায়িকা থেকে যেভাবে ইসলামের পথে আসলেন নাজনীন হ্যাপী

২০১৫ সালের সবচে আলোচিত ব্যক্তিদের মধ্যে ছিলেন তিনি। উঠতি নায়িকা হিসাবে নয়, তিনি আলোচনায় এসেছিলেন জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেনের বিরুদ্ধে ধর্ষণ মামলা করে। সেই মামলায় রুবেলকে জেলও খাটতে হয়েছে। বিস্তারিত..

খালেদার ভিশনে আ.লীগের সঙ্গে একমত নন মুহিত

রাষ্ট্র পরিচালনায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দীর্ঘমেয়াদী পরিকল্পনা ‘ভিশন-২০৩০’ কে আওয়ামী লীগ নকল, ফাঁকা প্রতিশ্রুতির ফাপানো রঙিন বেলুন ও যুদ্ধাপরাধী, সন্ত্রাসবাদ রক্ষার ভিশন বলে মন্তব্য করেছেন ওবায়দুল। আওয়ামী লীগের প্রবীণ বিস্তারিত..

ইসলামে শবে বরাতের গুরুত্ব ও ফজিলত

শবে বরাত দু’টি শব্দে গঠিত একটি ব্যাপক ধর্মীয় অনুষ্ঠানের নাম। ‘শব’ শব্দটি ফারসি। যার অর্থ হচ্ছে রাত্রি। আর ‘বরাত’ শব্দের অর্থ অদৃষ্ট, ভাগ্য। সুতরাং শবেবরাত মানে হচ্ছে ভাগ্যরজনী। প্রচলিত অর্থে বিস্তারিত..

‘ঘরে খাওন নাই, হাতে কাজ কাম নাই, কেমনে বাঁচবাম’

প্রবল বর্ষণ ও পাহাড়ি ঢলে অথৈ তলিয়ে গেছে কৃষক-কৃষাণীদের স্বপ্নসাধ। বোরো মওসুমের এই সময়ে গোটা হাওরাঞ্চলে ধান কাটা, মাড়াই আর ঘরে ফসল তোলায় ব্যস্ত সময় পার করার কথা তাদের। নতুন বিস্তারিত..

সারারাত জেগে আল্লাহর ইবাদত করেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম: রাষ্ট্রপতি

পবিত্র শবেবরাত উপলক্ষে দেশবাসীসহ সমগ্র মুসলিম উম্মাহকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এ উপলক্ষে দেয়া এক বাণীতে রাষ্ট্রপতি বলেন, পবিত্র শবেবরাত মুসলমানদের জন্য মহিমান্বিত ও বরকতময় এক রজনী। তিনি বিস্তারিত..

ঈঁদুর গিলেছে ৯ লাখ লিটার মদ

ইঁদুরে খেয়েছে মদ! তাও আবার দুই এক বোতল নয়, প্রায় ৯ লাখ লিটার? কথাটা শুনে খটকা লাগলেও এমনটাই ঘটেছে ভারতের বিহার রাজ্যে। উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট এমন তথ্য জানিয়েছেন ভারতের বিহার বিস্তারিত..

জীবনের সেরা বাদ্যযন্ত্র শরীর

বলিউড অভিনেত্রী সুস্মিতা সেন সামাজিক মাধ্যম ইনস্টাগ্রাম ব্যবহার বছরখানেক হলো। এক বছর আগে নিজের ৪১ বছরের জন্মদিনে এই প্ল্যাটফর্মে প্রথম পা দিয়েছিলেন সুস্মিতা। এরপর থেকেই লাফিয়ে লাফিয়ে বেড়েছে তার সোশ্যাল বিস্তারিত..

ইরানে ‘মেসি’ আটক

উপরের ছবির দুজনের চেহারা ভালো করে দেখুন। বলুন তো এদের কোন জন তারকা ফুটবলার মেসি? যদি বিভ্রান্ত হয়ে থাকেন আপনাকে দোষ দেয়া যাবে না। উপরের ছবিতে বাঁয়ে যাকে দেখছেন তার বিস্তারিত..

ক্ষতিপূরণসহ কিশোরগঞ্জে নয় দফা দাবিতে কৃষকদের সমাবেশ

আগাম বন্যায় হাওর অঞ্চলে ক্ষতিগ্রস্ত জিরাতি কৃষক ও বর্গাচাষীদের ক্ষতিপূরণ দেয়াসহ নয় দফা দাবিতে কিশোরগঞ্জে কৃষক ও ক্ষেতমজুর সামাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ দুপুরে শহরের রঙমহল চত্বরে জেলা কৃষক সমিতি ও বিস্তারিত..