তুরাগ একটি নদের নাম

দেশের অনেক নদীই আজ তার ঐতিহাসিক নাম হারিয়ে যেন এক নামে উপনীত হয়েছে—সেটি হলো ‘মরা নদী!’ একটি নদী মরে গেলে শুধু নদীই মরে না, তাকে ঘিরে গড়ে ওঠা জনসংস্কৃতিও মরে বিস্তারিত..

নবম ওয়েজবোর্ড শিগগির ঘোষণা করা হবে : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেছেন, সাংবাদিকদের জন্য শিগগিরই নবম ওয়েজবোর্ড ঘোষণা করা হবে। তিনি আজ সংসদে সরকারি দলের হুইপ শাহাব উদ্দিনের এক সম্পূরক প্রশ্নের জবাবে এ কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, বিস্তারিত..

দেশের প্রথম ‘ওয়াই সেতু’

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরের তিতাস নদীর ত্রিমোহনায় নির্মিত দেশের প্রথম ‘ওয়াই সেতু’ এখন উদ্বোধনের অপেক্ষায়। সেতুটি চালু হলে বদলে যাবে বাঞ্ছারামপুর এবং কুমিল্লার মুরাদনগর ও হোমনা এলাকার চেহারা। ওয়াই আকৃতির কারণে সেতুটির বিস্তারিত..

অতুলনীয় জলডুগি আনারস

জলডুগি আনারস রসালো, সুস্বাদু ও সুঘ্রাণযুক্ত। বৈশাখের গরমে এ জাতের আনারস রাজধানীর বিভিন্ন ফল বাজার ও রাস্তায় ভ্রাম্যমাণ ভ্যানে বিক্রি হচ্ছে। দেখতে ছোট আকারের হলুদ রঙের আনারসগুলো আসছে সিলেট, নরসিংদী বিস্তারিত..

তৃণমূলে দ্রোহ আওয়ামী লীগ ও বিএনপির হালচাল

দ্রোহের আগুনে পুড়ছে বড় দুই দল। একাদশ নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই প্রকাশ্য রুপ নিচ্ছে দল দুটির নেতাদের মধ্যেকার অভ্যন্তরীণ বিরোধ। কেন্দ্রীয় নেতারা জেলা ও উপজেলা পর্যায়ে সফরে গেলে বিস্তারিত..