শেষ বেলায় স্বতন্ত্র পরিচয় মুছলেন তারা নির্বাচনের ভাবনায়

দশম সংসদ নির্বাচন বিএনপি বর্জন করায় আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী ছিলে কার্যত দলের সিদ্ধান্ত না মেনে স্বতন্ত্র হিসেবে দাঁড়ানো কয়েকজন নেতা। সরকারের মেয়াদের প্রায় সাড়ে তিন বছর তারা স্বতন্ত্র সংসদ সদস্য বিস্তারিত..

বদলের স্বপ্ন অন্য দুই মালালারও

মালালার সঙ্গে সে দিন একই বাসে ছিল তারা দু’জন। কায়নাত রিয়াজ ও শাজিয়া রমজান। রসায়ন পরীক্ষা দিয়ে ফিরছিল তিন বন্ধু। তালিবান জঙ্গিদের ছোঁড়া বুলেট এসে লাগে এক জনের হাতে, অন্য বিস্তারিত..

হঠাৎ অস্থির চিনির বাজার

বিশ্ববাজারে চিনির দাম কমলেও হঠাৎ করেই বাড়ছে দেশের বাজারে। বৃহস্পতিবার জাতিসংঘের অঙ্গপ্রতিষ্ঠান খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) তথ্যে বলা হয়েছে, বিশ্ববাজারে চিনির দর কমেছে ৯.১ শতাংশ। এদিকে চলতি মাসের শেষে বিস্তারিত..

শিক্ষাব্যবস্থায় পরিবর্তন আনবে, প্রভাব পড়েছে এসএসসি’র ফলে

এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় নতুন পদ্ধতিতে খাতা মূল্যায়ন হয়েছে। এতে পরীক্ষার ফলাফলে সামান্য ছন্দপতন হলেও ভবিষ্যৎ শিক্ষার মান উন্নয়ন হবে বলে মনে করেন শিক্ষাবিদরা। তারা বলেন, যে কাজ আরো বিস্তারিত..

হাওরবাসীর দুর্দিন, ত্রাণ তৎপরতা কই

প্রকৃতির বৈরিতায় নিঃস্ব হাওরের লাখো মানুষ। পাহাড়ি ঢল আর উজানের পানিতে তলিয়ে গেছে বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চলীয় ৭ জেলার ২৫ হাজার বর্গকিলোমিটার এলাকা। নষ্ট হয়েছে কৃষকের প্রায় পেকে যাওয়া একমাত্র ফসল ধান। বিস্তারিত..

রাজনীতিতে বিরল

অফিসে কাজ করছি। হঠাৎ বঙ্গভবন থেকে ফোন। মহামান্য প্রেসিডেন্ট কথা বলবেন। বঙ্গবন্ধু কথা বলবেন? ফোন ধরতেই, তুই কি করছিস? একটু আমার অফিসে আয়। ফোন রেখেই ছুটলাম বঙ্গভবনের দিকে। বঙ্গবন্ধুর অফিস বিস্তারিত..

শাকিবের ওপর হামলাকারীদের শাস্তির দাবি অপুর

ঢালিউড কিং খ্যাত নায়ক শাকিব খানের ওপর হামলায় তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়েছেন স্ত্রী ও চিত্রনায়িকা অপু বিশ্বাস(বর্তমান নাম অপু ইসলাম খান)। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দেয়া এক পোস্টের মাধ্যমে অপু বিস্তারিত..

রবীন্দ্রনাথ মানবতাবাদী অসাম্প্রদায়িক চেতনার কবি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, রবীন্দ্রনাথের বিশালতা এবং তাঁর সৃষ্টির অপূর্ব মাধুর্যকে অন্তরাত্মা দিয়ে উপলব্ধি করতে হলে রবীন্দ্রচর্চার বিকল্প নেই। তিনি বলেন, রবীন্দ্রনাথ আমাদের দৈনন্দিন জীবনে এক অপরিহার্য অবলম্বন। জীবনের বিস্তারিত..

পুলিশ দম্পতি হত্যা : ঐশির আপিলের রায় যেকোনো দিন

পুলিশ দম্পতি মাহফুজুর রহমান হত্যা মামলার ডেথ রেফারেন্স ও আপিলের শুনানি শেষ হয়েছে। হাইকোর্ট রায়ের জন্য সুনির্দিষ্ট দিন ধার্য না করে অপেক্ষমাণ রেখেছে। এখন আদালত যেদিন মনে করবে সেদিনই রায় বিস্তারিত..

সব ইউনিয়নে সোমবার থেকে ওএমএস চালু

জেলার ৮৮ ইউনিয়নেই ওএমএস কেন্দ্র সোমবার থেকে চালু হচ্ছে। জেলায় ঐ দিন থেকে ১১০ টি ওএমএস কেন্দ্র থেকে ১৫ টাকা কেজি’র চাল কিনতে পারবেন ক্ষতিগ্রস্ত কৃষকরা। তবে জেলার খাদ্য গোদামগুলোতে বিস্তারিত..