পানি আল্লাহর নেয়ামত

পানি জীবনের অন্যতম উৎস। আল্লাহর পক্ষ থেকে আমাদের জন্য বিশাল এক নেয়ামত। দুনিয়া-আখেরাতে পানির বিশিষ্ট ভূমিকা থাকায় পবিত্র কোরআনে পানিকে গুরুত্ব দেয়া হয়েছে। পবিত্র কোরআনে আল্লাহ তায়ালা ৪৬টি স্থানে পানির বিস্তারিত..

ঝালকাঠি থেকে হারিয়ে যাচ্ছে বাঁশ চাষ

ঝালকাঠি জেলায় বাঁশ বাগানের পরিমাণ অনেকটাই হ্রাস পেয়েছে। এরফলে পরিবেশের যেমন ক্ষতি হচ্ছে তেমনি আর্থিক লাভ থেকে বঞ্চিত হচ্ছেন স্থানীয়রা। স্থানীয় কৃষক জাকির হোসেন হাওলাদার জানান, আগে জমির দাম কিছুটা বিস্তারিত..

গাছে চড়ে বেড়াচ্ছে ছাগল

কথায় আছে , ঠেলায় পড়লে বিড়াল গাছে ওঠে। এটা সম্ভব, কারণ বিড়ালের নখ আছে। নখ ঢুকিয়ে দিয়ে গাছে ওঠে এমন প্রাণী অনেক। কিন্তু ক্ষুর নিয়ে গাছে ওঠা অসম্ভব। অসম্ভব এই বিস্তারিত..

পর্দায় ফিরতে মেদ ঝরাচ্ছেন অপু

পর্দায় ফিরে আসতে নিয়মিত জিমে যাচ্ছেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা অপু বিশ্বাস। সন্তান জন্মদানের কারণে বেশ মুটিয়ে গিয়েছিলেন তিনি। তার ও শাকিব খানের সন্তান আব্রাহামের জন্ম হয় সিজারের মাধ্যমে। ফলে বিস্তারিত..

বৃষ্টির আগে মুশফিক ঝড়

স্ত্রীর অসুস্থতার জন্য দেশে ফিরে এসেছেন মাশরাফি বিন মুর্তজা। বোনের আকদ উপলক্ষ্যে দেশে ফিরেছেন অলরাউন্ডার সাকিব আল হাসানও। চোটের কারণে খেলেন নি উদ্বোধনী ব্যাটসম্যান তামীম ইকবাল, আইপিএলে দলের সঙ্গে তখনও বিস্তারিত..

কোথায় আছেন তিন্নি

আধুনিক এ সময়ে একজন মডেল-অভিনেত্রীর নিখোঁজ হওয়ার বিষয়টি সত্যিই বিস্ময়কর। একধিক মোবাইল নম্বর। তবুও খোঁজ নেই। কোথাও চেষ্টা করে মিললো না। বলা হচ্ছে দেশীয় শোবিজ অঙ্গনের আলোচিত-সমালোচিত মডেল অভিনেত্রী শ্রাবস্তী বিস্তারিত..

হাওরাঞ্চলবাসী বলে মনু-ধলাই আমাদের সব শেষ করে দিয়েছে

ওই দুই রাক্ষসে আমাদের সব গিলে খেয়েছে। হঠাৎ উত্তাল হয়ে আমাদের সব কেড়ে নিয়েছে। একবার নয়। দু’বারও নয়। এ বছর গেল দু’মাসের মধ্যে এ পর্যন্ত পাঁচবার তাদের ভয়ঙ্কর রূপ দেখিয়ে বিস্তারিত..

ভালো নেই হাওরের মানুষ

নিকলী উপজেলার সিংপুর ইউনিয়নের কাশিপুর গ্রামের সচ্ছল কৃষক তাকি হোসেন (৫৫)। সাড়ে ৬ একর জমিতে বোরো করেছিলেন তিনি। কিন্তু আগাম বন্যায় তার পুরো জমিই তলিয়ে গেছে। এক ছটাক ধানও ঘরে বিস্তারিত..

স্বেচ্ছায় রাজনীতিতে ফিরছেন ওবামা

স্বেচ্ছায় রাজনীতিতে ফিরতে প্রস্তুত যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা। এমন ইঙ্গিত দিয়ে সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, বারাক ওবামা এখনই রাজনীতি থেকে অবসরে যাচ্ছেন না। গত ২০শে জানুয়ারি প্রেসিডেন্ট বিস্তারিত..

কওমি স্বীকৃতি প্রদানের মাধ্যমে ধর্মীয় শিক্ষার মর্যাদা প্রতিষ্ঠিত হয়েছে

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, অনেক বিলম্বে হলেও বাংলাদেশে কওমি সনদের সরকারি স্বীকৃতি প্রদানের মাধ্যমে ধর্মীয় শিক্ষার মর্যাদা প্রতিষ্ঠিত হয়েছে। তিনি বলেন, কওমি ধারার শিক্ষা আমাদের জাতীয় বিস্তারিত..