শ্রমজীবী মানুষ কী বলতে চায়, শুনুন

মহান মে দিবস। শ্রমিকের দাবি ও অধিকার প্রতিষ্ঠার দিবস। এখন থেকে ১৩১ বছর আগে শ্রমিক তার ৮ ঘণ্টা কর্মদিবস এবং ন্যায়সঙ্গত অধিকার প্রতিষ্ঠার উদ্দেশ্যে আন্দোলন করে। ধর্মঘটের মাধ্যমে শ্রমিক শ্রেণী বিস্তারিত..

হাওরে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর আহ্বান খালেদার

দলমত নির্বিশেষে সকলের প্রতি সকলকে ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ‘মানুষের চরম দুর্যোগ ও দুর্ভোগের সময়ে এ নিয়ে তারা মন্ত্রীসভার বৈঠকের পর হাসি-ঠাট্টায় মেতে বিস্তারিত..

দুই বছরের মধ্যে বিড়িকে বিদায় করব

ADVERTISE WITH WIZARDS SIGNUP TODAY Cubex Tech আগামী দুই বছরের মধ্যে বিড়িকে চিরতরে দেশ থেকে বিদায় করে দেওয়া হবে জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি জানান, এজন্য আগামী দুই বিস্তারিত..

ন্যায্যমূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু ১৫ মে

১৫ মে থেকে খোলাবাজারে নিত্য প্রয়োজনীয় পণ্য বিক্রি শুরু করবে রাষ্ট্রায়ত্ত্ব বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। রমজান উপলক্ষ্যে নিত্যপণ্যের বাজার স্থিতিশীল রাখতে এ উদ্যোগ নিয়েছে টিসিবি। রবিবার সচিবালয়ে বিস্তারিত..

বিনামূল্যে সার-বীজ পাবে হাওরের কৃষকরা: প্রধানমন্ত্রী

বন্যায় ক্ষতিগ্রস্ত হাওরের কৃষকদের মাঝে বিনামূল্যে সার-বীজ দেয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া ক্ষতিগ্রস্ত এলাকায় ফসল না ওঠা পর্যন্ত কৃষকদের মাঝে খাদ্য সরবরাহের ঘোষণা দেন প্রধানমন্ত্রী। রবিবার সকাল বিস্তারিত..

বিপর্যস্ত হাওর এবং কিছু প্রস্তাব : অনুপম মাহমুদ

দেশের উত্তর-পূর্ব অঞ্চলের কিশোরগঞ্জ, নেত্রকোনা, সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া এই সাতটি জেলার প্রায় ৩৪টি উপজেলায় বিস্তৃত ৪১১টি ছোট-বড় হাওর নিয়ে আমাদের ভাটি এলাকা। ছাপ্পান্ন হাজার বর্গমাইলের বাংলাদেশের প্রায় আট বিস্তারিত..

আনসারের নতুন মহাপরিচালক

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর নতুন মহাপরিচালক নিযুক্ত হয়েছেন মেজর জেনারেল পাশা হাবিব। আজ রোববার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক আদেশ জারির মাধ্যমে এ নিয়োগ দেওয়া হয়েছে। এই আদেশে বলা হয়, বিস্তারিত..

সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ

অনলাইন ডেস্ক: চলতি বছরের পবিত্র রমজান ১৪৩৮ হিজরি মাসের সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ করেছে ইসলামিক ফাউন্ডেশন। রোজা শুরুর সম্ভাব্য তারিখ ধরে রোববার এ সূচি প্রকাশ করা হয়েছে। চাঁদ দেখা বিস্তারিত..

ধানে অজ্ঞাত রোগ দেশের জন্য অশনি সংকেত

অতিবৃষ্টি, অকালবন্যা ও রাসায়নিক দূষণে হাওরাঞ্চলে লাখ লাখ হেক্টর বোরো ধান ও মৎস্যসম্পদ নষ্ট হয়ে যাওয়ার পর দেশের উত্তর-পশ্চিমাঞ্চলের শস্যভান্ডার নামে খ্যাত চলনবিল ও আত্রাই উপত্যকায় আকস্মিক অকাল বন্যা দেখা বিস্তারিত..

ত্রাণে পেট ভরে না স্থায়ী সমাধান চাই

বছর বছর ফসল হারিয়ে আর কত আর্তনাদ আর আহাজারি? একটু ত্রাণের জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আর কত যুদ্ধ করবো। এমন ত্রাণে পেটও ভরে না। আর চাহিদানুযায়ী অপ্রতুল ত্রাণ বাড়ানোর আবদারও বিস্তারিত..