প্রভাত কুমার বিশ্বাস থেকে জঙ্গি আবদুল্লাহ

ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের ঠনঠনেপাড়ায় যে বাড়িতে জঙ্গি আস্তানা ছিল সেই বাড়ির মালিক একজন ধর্মান্তরিত মুসলমান। তার নাম আবদুল্লাহ। দেশজুড়ে এত সতর্কতা জারির পরেও আব্দুল্লাহ নিজের বাড়িতে জঙ্গি আস্তানা বিস্তারিত..

বৃষ্টি দিনে বাইরে যেতে

বৈশাখ আসতে না আসতেই শুরু হয়ে গেছে বৃষ্টির আবহ। হঠাৎ বৃষ্টি সঙ্গী হতে পারে যেকোনো দিন। এছাড়া পুরোদস্তুর বৃষ্টির মৌসুম শুরু হবে মাস দুয়েকের মধ্যে। ফলে মেঘলা আকাশ, ভেজা মাটি বিস্তারিত..

বাতের ব্যথা হবে দূর

বাতের ব্যথায় ভোগেননি এমন মানুষ খুব কম। একটু বয়স হলেই আমাদের চারপাশের অনেকেই এই সমস্যায় ভুগে থাকেন। এর যন্ত্রণা কেবল ভুক্তভোগীরাই জানে। এই রোগ হলে কর্মক্ষমতা হ্রাস পায়। তাছাড়া বেশ বিস্তারিত..

হাওরে ফসলহানি : ১২ জনের বিরুদ্ধে দুদকে অভিযোগ

ফসলরক্ষা বাঁধ ভেঙে জেলার জামালগঞ্জে হালীর হাওরে ফসলহানির ঘটনায় ১২ জনের বিরুদ্ধে দুদকে অভিযোগ করা হয়েছে। অভিযোগে সুনামগঞ্জ পানি উন্নয়ন বোর্ডের সাবেক নির্বাহী প্রকৌশলী, উপ বিভাগীয় বিভাগীয় প্রকৌশলী, উপ সহকারী বিস্তারিত..

হাওরে ১২৭৬ মেট্রিক টন মাছ নষ্ট, হাঁস মরেছে ৩৮৪৪টি: মৎস্য সচিব

দেশের বিভিন্ন এলাকায় বাঁধ ভেঙে হাওর প্লাবিত হওয়ায় মোট এক হাজার ২৭৬ মেট্রিক টন মাছ নষ্ট হয়েছে এবং তিন হাজার ৮৪৪টি হাঁস মারা গেছে বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের বিস্তারিত..

উজান থেকে নেমে আসা ঢলের হাওর অঞ্চলে ভরা গ্রীস্মেই বন্যা বোরো ধানের ৮৬ শতাংশই নষ্ট হয়েছে

উজান থেকে নেমে আসা ঢলের কারণে বাংলাদেশের হাওর অঞ্চলে ভরা গ্রীস্মেই বন্যা দেখা দেওয়ায় বোরো আবাদের ৮৬ শতাংশ ধানই নষ্ট হয়ে গেছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন বিস্তারিত..

জীবনসংগ্রামে আশ্রয়হীন ওরা

রুক্ষ, শুষ্ক ও ধূলিজমা চুল। মুখ ও শরীরে ছোট-বড় বেশ কিছু ক্ষতচিহ্ন। পরনে মেরুন রঙের পাজামা ছাড়া পুরো শরীর খালি। উত্তপ্ত দুপুরে সাভারের জাতীয় স্মৃতিসৌধ এলাকায় ফুটপাতের ধুলোবালিতে জড়োসড়ো শুয়ে বিস্তারিত..

ব্রিটেনে বোরকা নিষিদ্ধ করা হবে

ব্রিটেনে ৮ জুনের নির্বাচনকে সামনে রেখে অভিবাসন বিরোধী দল ইউকে ইন্ডিপেনডেন্স পার্টি(ইউকিপ) সোমবার তাদের নির্বাচনী ম্যানিফেস্টো বা ইশতেহার ঘোষণা করবে। তার আগের দিন দলের নেতা পল নুতাল বিবিসিকে বলেছেন, তাদের বিস্তারিত..

লন্ডন যাচ্ছেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্বাস্থ্য পরীক্ষার জন্য এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশ্যে আগামীকাল সোমবার সন্ধ্যায় ঢাকা ত্যাগ করবেন। রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদিন রবিবার জানান, লন্ডনের মুরফিল্ডস আই হসপিটালে বিস্তারিত..

হাওরে খাদ্য সহায়তা পাবে পাঁচ লাখ পরিবার

সরকার হাওর এলাকার সব মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করবে। ইতোমধ্যে জরুরি ত্রাণ সহায়তা হিসেবে বিতরণের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ৩৩২৪ মেট্রিক টন চাল ও এক কোটি ৯৩ লাখ বিস্তারিত..