,

58236_b2

দেশের যেকোনো স্থানে ভূমি ব্যবহারে ছাড়পত্র বাধ্যতামূলক

দেশের যে কোনো স্থানে উন্নয়ন কাজে ভূমি ব্যবহারে সরকারের ছাড়পত্র বাধ্যতামূলক করা হয়েছে। এমন বিধান রেখে ‘নগর ও অঞ্চল পরিকল্পনা আইন, ২০১৭’-এর খসড়া নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। গতকাল সচিবালয়ে প্রধানমন্ত্রী বিস্তারিত..

1490025867 (1)

পাগল খুঁজে বেড়ান যিনি

অন্যরকম নেশা তার। নেশার টানে ছুটে বেড়ান দেশের এ প্রান্ত থেকে ও প্রান্ত। মানবতার বিজয় ছিনিয়ে আনতে তার শত চেষ্টা। কখনো বান্দরবান, কখনো নোয়াখালী, কখনো বা মানিকগঞ্জ, ময়মনসিংহ। আবার ছুটে বিস্তারিত..

58243_f2

চ্যাম্পিয়নরা এমনই

পি সারার প্রেসবক্সে তখন হাসির রোল। সাকিব আল হাসান যখন বললেন, এরপর থেকে কোচ হয়তো বলবেন, আমি আগের মতোই বল করছি। গল্পের শুরুটা বেশ কিছুদিন থেকেই। যদিও রেকর্ডবুক বলছে, সাকিব বিস্তারিত..

58326_musa

মুসা বিন শমসেরের বিলাস বহুল গাড়ি জব্দ

বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসেরের একটি বিলাস বহুল গাড়ি জব্দ করেছেন শুল্ক গোয়েন্দারা। মঙ্গলবার বিকেলে ধানমন্ডি থেকে রেঞ্জ রোভারের গাড়িটি জব্দ করা হয়। নাটকীয়তার এক পর্যায়ে তা জব্দ হয়। এর বিস্তারিত..

58275_Kajal-Agarwal

কাজলকে পাওয়া যাবে মুঠোফোনে

এবার নিজের মোবাইল অ্যাপস চালু করলেন দক্ষিণের জনপ্রিয় অভিনেত্রী কাজল আগারওয়াল। এ অ্যাপসের মাধ্যমে তার ব্যক্তিগত ও পেশাগত জীবন সম্পর্কে সব তথ্য জানতে পারবেন ভক্তরা। অ্যাপসটির ডিজাইন করেছে নিউইয়র্কভিত্তিক কোম্পানি বিস্তারিত..

1490116699

চা উত্পাদন বৃদ্ধির আশা এক সপ্তাহে দু’দফা বৃষ্টিপাত

দীর্ঘ অনাবৃষ্টির পর চলতি সপ্তাহে দু’দফা বৃষ্টিপাত চা শিল্পের জন্য আশীর্বাদ হিসাবে দেখা দিয়েছে। বিগত বছরের মতো চলতি বছরেও চায়ের বাম্পার ফলনের প্রত্যাশা করছেন সংশ্লিষ্টরা। কমলগঞ্জ উপজেলাসহ পুরো মৌলভীবাজার জেলায় বিস্তারিত..

1490098776

শ্রমিকের ক্ষতিপূরণ বিষয়ে জাতীয় মানদণ্ড হচ্ছে

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক বলেছেন, কর্মক্ষেত্রে দুর্ঘটনাজনিত কারণে আহত ও নিহত শ্রমিকের ক্ষতিপূরণ বিষয়ে জাতীয় মানদণ্ড নির্ধারণে কার্যকরী পদক্ষেপ নেয়া হচ্ছে। তিনি বলেন, দেশের আর্থ-সামাজিক অবস্থার প্রেক্ষিতে শ্রম বিস্তারিত..

সাতছড়ি-জাতীয়-উদ্যানে-বন্যপ্রাণীদের-অভয়াশ্রম-3-1024x768

হারিয়ে যাচ্ছে সাতছড়ি জাতীয় উদ্যানের বন্যপ্রাণীরা

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার সাতছড়ি জাতীয় উদ্যানে প্রায় ৩ শতাধিক বন্যপ্রাণীদের বসবাস। এসব প্রাণীই মূলতঃ সাতছড়ি জাতীয় উদ্যানের সৌন্দর্য্যকে বাঁচিয়ে রাখছে। কিন্তু নানা কারণে এদের মধ্যে ২০ প্রজাতির বন্যপ্রাণী বিলুপ্ত বিস্তারিত..

abul-kalam-azad

কর্মসংস্থান ও উন্নয়নে ভূমিকা রাখছে অর্থনৈতিক অঞ্চলগুলো

২০৩০ সালের মধ্যে দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল গড়ে উঠলে কমপক্ষে ১ কোটি মানুষের নতুন করে কর্মসংস্থান হবে। সে লক্ষ্যেই ইতিমধ্যে ১৫টি অর্থনৈতিক অঞ্চল তৈরির কাজ শুরু হয়েছে। যার মধ্যে প্রথম বিস্তারিত..

unnamed37-696x418

তুচ্ছ কারণে ছাত্রীকে পিটিয়ে জখম করলেন অধ্যক্ষ

কালীগঞ্জ উপজেলায় অষ্টম শ্রেণী পড়ুয়া এক ছাত্রীকে বেধড়ক পিটিয়েছেন মাদ্রাসার অধ্যক্ষ। এই ঘটনায় অধ্যক্ষ মিজানুর রহমানের বিচার চেয়ে উপজেলা নিবার্হী কর্মকর্তার কাছে কাছে লিখিত অভিযোগ করেছেন ওই ছাত্রীর বাবা। মিজানুর বিস্তারিত..