,

quayes_120170318142908

মিজারুল কায়েসের লাশ ২০ মার্চ ঢাকায় পৌঁছাবে

ব্রাজিলে বাংলাদেশের রাষ্ট্রদূত এবং সাবেক পররাষ্ট্র সচিব মিজারুল কায়েসের লাশ ২০ মার্চ ঢাকায় পৌঁছাবে বলে আশা করা হচ্ছে। এর আগে ব্রাসিলিয়ায় পূর্ণ সামরিক মর্যাদায় তাঁকে শেষ বিদায় জানানো হবে। কর্মকর্তা বিস্তারিত..

Shamimi_0120170318080859

মুসলমানদের সংখ্যালঘু হওয়ার শঙ্কা ও সাম্রাজ্যবাদীদের অট্টহাসি : ওমর ফারুক শামীম

নব্বইয়ের দশকে উপসাগরীয় যুদ্ধের পর থেকে ইসলামি বিশ্বে যেন অঘোষিত যুদ্ধ শুরু হয়েছে। একের পর এক মুসলিম বিশ্বের এ দেশ থেকে সে দেশে ছড়িয়ে পড়ছে এ যুদ্ধ। চলমান এ যুদ্ধের বিস্তারিত..

muzib-house20170317193143

শৈলকুপায় বঙ্গবন্ধুর এক রাত কাটানো সেই বাড়ি

: দীর্ঘ ছয় দশক ধরে বঙ্গবন্ধুর স্মৃতি বহন করে চলেছে শৈলকুপা উপজেলার বাখরবা গ্রামের একটি ঘর। ১৯৫৪ সালের কোন এক সময় এই ঘরটিতে রাত্রি যাপন করেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ বিস্তারিত..

Agailjhara20170304192618

আম-লিচুর মুকুলে নয়নাভিরাম আগৈলঝাড়ার মাঠ-ঘাট

সারা দেশের প্রকৃতি এখন ছেয়ে আছে আম ও লিচুর মুকুলে। ফাল্গুনী হাওয়ার সঙ্গে যোগ হয়েছে আমের মুকুল। গাছের শাখে শাখে আগুনরঙা ফুল। চারিদিকে স্বর্ণালী শোভা। যেমন তার সৌন্দর্য, তেমনি তার বিস্তারিত..

hasan_raza_120170318110105

কোকো’র শ্বশুর মারা গেছেন

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার পুত্র প্রয়াত আরাফাত রহমান কোকোর শ্বশুর এমএইচ হাসান রেজা মারা গেছেন। শনিবার দুপুরে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি (ইন্নালিল্লাহি..রাজেউন)। মুত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৭৩ বিস্তারিত..

bb20170317000204

শিক্ষাকে চিরন্তনের বিন্দুতে স্থাপন করেছিলেন বঙ্গবন্ধু

শিক্ষার লক্ষ্য ও উদ্দেশ্যে হল মানুষকে প্রকৃত মানুষ হিসেবে প্রতিষ্ঠা করা। শিক্ষা মানুষকে জ্ঞানের আলোয় প্রজ্বলিত করে, মানব আচরণের কাঙ্ক্ষিত পরিবর্তন ঘটায়। শিক্ষার আবেদন মানবিক এবং পার্থিব। শিক্ষা একদিকে মানুষের বিস্তারিত..

er

৫টি করে সন্তান নেন, ইউরোপীয় তুর্কিদের এরদোয়ান

ইউরোপে বসবাসরত তুর্কি নাগরিকদের ৫টি করে সন্তান নিতে আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোয়ান। ইউরোপে তুর্কিদের প্রভাব-প্রতিপত্তি বৃদ্ধি করতেই এ ধরনের আহ্বান জানিয়েছেন তিনি। খবর এএফপির। খবরে বলা হয়েছে, বিস্তারিত..

Has

পাতিহাঁস পালন করে লাখপতি

প্রাকৃতিকভাবে পাতিহাঁস প্রতিপালন করে নিজের ভাগ্য পরিবর্তন করেছেন জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার গদাইপুর গ্রামের আদিবাসী যুবক বিকাশ চন্দ্র সরকার। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন বগুড়া সরকারি আজিজুল হক কলেজ থেকে ২০০৯ সালে ইংরেজি বিস্তারিত..

bongobondhu-madical-696x398

গ্লুকোমা চোখের নীরব ঘাতক

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান বলেছেন, গ্লুকোমা চোখের এমন একটি নীরব ঘাতক, যা মানুষ বুঝতেই পারে না যে সে এ ধরনের সমস্যায় ভুগছে। তাই বিস্তারিত..

57929_b5

‘সোর্স মানি’ চায় মাঠ প্রশাসন

আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত অন্যান্য বাহিনীর মতো ‘সোর্স মানি’ চায় মাঠ প্রশাসনে কর্মরত বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকরা (ডিসি)। জেলা প্রশাসক (ডিসি) কার্যালয়ের জন্য আগাম ও সঠিক তথ্য সংগ্রহ করতে এ বিস্তারিত..