যেসব কারণে নির্বাচনে যেতে চায় বিএনপি

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যেতে চায় বিএনপি। ইসি, মাঠ প্রশাসন এবং দলীয় সরকার নিয়ে উদ্বেগ থাকলেও নির্বাচনের প্রস্তুতি চলছে দলে। প্রকাশ্যে দলীয় সরকারের অধীনে নির্বাচনে না যাওয়ার কথা বললেও বিস্তারিত..

শিক্ষা সচিবের পাজেরো থেকে ইয়াবা উদ্ধার

কক্সবাজারে শিক্ষা সচিবের গাড়ি হিসেবে জব্দ একটি পাজেরো জিপ থেকে ৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় গাড়িতে থাকা দুই যুবককে আটক করা হয়। ১৪ বিস্তারিত..

সারের দাম বাড়বে না

সারাদেশে চাহিদার প্রায় ৬০ শতাংশ ইউরিয়া সারই এই মৌসুমে ব্যবহৃত হয়। অথচ পিক মৌসুমকে সামনে রেখে শিল্প সচিব ইউরিয়া সারের মূল্য টনপ্রতি ৪ হাজার টাকা বৃদ্ধির প্রস্তাব পাঠিয়েছেন অর্থ মন্ত্রণালয়ে। বিস্তারিত..

কর্মক্ষমতায় শীর্ষে বাংলাদেশ

তারুণ্য ও কর্মক্ষম জনশক্তির দিক দিয়ে বাংলাদেশ এখন বিশ্বের বিভিন্ন দেশের চেয়ে এগিয়ে। বিভিন্ন গবেষণা ও আন্তর্জাতিক সংস্থার জরিপ অনুযায়ী কর্মশক্তির দিক দিয়ে বাংলাদেশ এমন একটি সুবর্ণ সময় বা ‘গোল্ডেন বিস্তারিত..

আমার গাঁয়ের মতো কভু দেখিনি/সে যে আমার জন্মভূমি’

অশান্ত মনে আমি ছুটে এলাম/ আমার গাঁয়ের মতো কভু দেখিনি/সে যে আমার জন্মভূমি’-জনপ্রিয় শিল্পী আব্দুল জব্বারের বিখ্যাত এই গানে চোখের সামনে যেন ভেসে উঠে চোখজুড়ানো আবহমান গ্রাম-বাংলার চিত্র। দরদী এ বিস্তারিত..

আট মাসে এডিপি বাস্তবায়ন ৪৫ হাজার ৫৩২ কোটি টাকা

চলতি ২০১৬-১৭ অর্থবছরের সংশোধিত বার্ষিক উন্নয়ন কর্মসূচির (এডিপি) মোট বরাদ্দ ১ লাখ ১০ হাজার ৭শ’ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে। আট মাসে এডিপি বাস্তবায়ন হয়েছে ৪৫ হাজার ৫৩২ কোটি টাকা বিস্তারিত..

ইসির রোডম্যাপে ২১ বিষয়

একাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে ২১টি বিষয় ধরে নির্বাচনী রোডম্যাপের প্রাথমিক খসড়া তৈরি করেছে নির্বাচন কমিশন (ইসি)। প্রাথমিক এ খসড়ায় ভোটগ্রহণ, তফসিল ঘোষণার আগে ও পরে কোন কাজটি কখন করা বিস্তারিত..

পুলিশ সুপার পদে আট কর্মকর্তা বদলি

পুলিশ সুপার (এসপি) পদের আট কর্মকর্তাকে বদলি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। মঙ্গলবার সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপ সচিব মোহাম্মদ ইলিয়াস হোসেন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানানো হয়েছে। প্রজ্ঞাপন অনুযায়ী ঢাকা মহানগর বিস্তারিত..

এবার অটোরিকশায় অষ্টগ্রাম ঘুরলেন রাষ্ট্রপতি

নিজের জন্মভিটা কিশোরগঞ্জে এলে রাষ্ট্রপতি আবদুল হামিদ গ্রামের সাধারণ মানুষের বাহনে চড়তে পছন্দ করেন বেশি। সেটা কখনো হয় নৌকা, রিকশা কিংবা ব্যাটারিচালিত অটোরিকশা। এবার সফরে এসে প্রথমে মিঠামইনে রিকশায় ঘুরে বিস্তারিত..

অল্পের জন্য রক্ষা পেল অনেক গাড়ি

সচিবালয়ের ভেতরে একটি ময়লার স্তূপে আগুন লাগার পর পরই তা নিয়ন্ত্রণে আনা হয়েছে। ফলে অল্পের জন্য রক্ষা পেয়েছে এর আশেপাশে থাকা গড়িগুলো। ফায়ার সার্ভিসের কর্মীরা কম সময়ের মধ্য আগুন নিয়ন্ত্রণে বিস্তারিত..