প্রত্যেক উপজেলায় মিনি স্টেডিয়াম হবে: প্রধানমন্ত্রী

আগামীতে প্রত্যেক উপজেলায় মিনি স্টেডিয়াম তৈরি করে দেয়া হবে বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, খেলাধুলার প্রসারে শিক্ষক, অভিভাবক ও জনপ্রতিনিধিসহ সবাইকে এগিয়ে আসতে হবে। শিশুর মানসিক বিকাশে বিস্তারিত..

সফল অপারেশন শেষে সুস্থ হয়ে দেশে ফিরলেন হেফাজত আমির

সফল অপারেশন শেষে ১১ দিন পর মালেশিয়া থেকে দেশে ফিরেছেন হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফী। বৃহস্পতিবার বেলা ৩টা ১৫ মিনিটে ইউএসবাংলা নামে একটি ফ্লাইটে করে তিনি চট্টগ্রাম শাহ আমানত বিস্তারিত..

পদ্মার চরে সৌন্দর্যপিপাসুদের উপচে পড়া ভিড়: বাড়ছে ছিনতাই

রাজশাহীতে পদ্মার নদীর পানি শুকিয়ে যাওয়ায় চারিদিকে জেগে উঠেছে সৌন্দর্যে ভরা সবুজ চর। চর শুকিয়ে মরুভূমি হয়ে গোটা এলাকা যেন মায়াবী সৌন্দর্যের হাতছানি দিয়ে ডাকছে। চরের মাঝে প্রিয় মানুষদের সঙ্গে বিস্তারিত..

কচু খেলে গলা চুলকায় কেন

কচু ও ওল জাতীয় পদার্থের কান্ডে, মূলে ও পাতায় একটি বিশেষ যৌগ থাকে, যার নাম ক্যালসিয়াম অক্সালেট [Ca(COO)2]। এর কেলাসের গঠন কিছুটা সূঁচাকৃতির বা তারকাকৃতির বা গোলাকার হতে পারে। সব বিস্তারিত..

আ.লীগের নেতৃত্বে রাজাকারের সন্তানরা

রাজাকারের সন্তানরাই নেত্রকোনা-৪ আসনের ( মদন, মোহনগঞ্জ ও খালিয়াজুড়ি) নেতৃত্ব দিচ্ছেন। আর তাদের আশ্রয়-প্রশ্রয় দেওয়ায় অভিযোগ খোদ সেখানকার সংসদ সদস্য রেবেকে মমিনের বিরুদ্ধে। সূত্র জানিয়েছে, মোহনগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি বিস্তারিত..

প্রধানমন্ত্রী, শাজাহান খান ও রাঙাকে বরখাস্ত করুন

পীর হাবিবুর রহমান মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আপনি নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানকে বরখাস্ত করুন। আমরা তার পদত্যাগ চাই। পদত্যাগ তিনি করবেন না। ক্ষমতার স্বাদ যারা একবার পায়, শত বির্তক, বিস্তারিত..

সিপিএলের ‘প্লেয়ার ড্রাফটে’ মাহমুদউল্লাহ-তাসকিন

তামিম অবশ্য গত আসরেও খেলেছেন সিপিএলে। ২০১৬ সালে তার দল ছিল সেন্ট লুসিয়া জুকস। সামনের আসরের খেলোয়াড় তালিকাতেও নাম আছে বাংলাদেশি ওপেনারের। তার সঙ্গে এবার যোগ হয়েছেন মাহমুদউল্লাহ, তাসকিন ও বিস্তারিত..

২ মার্চ: ‘সেই যে পতাকা উড়েছিল, আর নামেনি’

১৯৭১ সালের এই দিনে পাকিস্তানিদের রক্তচক্ষু উপেক্ষা করে ছাত্র সমাজের উদ্যোগে প্রথমবারের মতো বাংলাদেশের পতাকা ওড়ানো হয়েছিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলাভবনের সামনে বটতলায়। সে সময় উপস্থিত শিক্ষার্থী-আন্দোলনকারীদের ভাষায়, ১৯৭১ সালের ২ বিস্তারিত..

প্রতিবন্ধী শিশুদের এমনভাবে শিক্ষিত করে তুলতে হবে যাতে তারা স্বাবলম্বী হতে পারে : শিক্ষামন্ত্রী

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশের বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদেরকেও সমান অধিকার ও সুযোগ দিতে হবে। জাতীয় শিক্ষানীতি-২০১০-এ সকল শিশুর সমান অধিকার নিশ্চিত করা হয়েছে উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, তাদের বিস্তারিত..

শিক্ষার্থীদের মানস গঠনে খেলাধুলা ও সংস্কৃতি চর্চার বিকল্প নেই : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, খেলাধুলা কোমলমতি শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের পাশাপাশি খেলোয়াড়সুলভ মনোভাব তৈরির দ্বার উন্মুক্ত করে দেয়। বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন বিস্তারিত..