আগামী প্রজন্ম কিভাবে জানবে বিপ্লব ভাষা সৈনিক ছিলেন

ফেব্রুয়ারি মানে ভাষার মাস। ফেব্রুয়ারি এলেই মনে পড়ে যায় ১৯৫২ সালে ভাষা আন্দোলনকারী সৈনিকদের কথা। আমরা শুধু এই মাসেই সেই সব মহান ব্যক্তিদের স্মরণ করি যাদের অবদানে আজ আমরা আমাদের বিস্তারিত..

ইন্টারনেট মাতাচ্ছে ‘ক্ষুদে ট্রাম্প’

বিশ্বে এখন সবচেয়ে আলোচিত ব্যক্তিটির নাম ডোনাল্ড ট্রাম্প। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হলেও তাকে নিয়ে ঠাট্টা-মশকরার শেষ নেই সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে। নিজের কাজ ও লাগামহীন কথাবার্তার কারণে গণমাধ্যমের কাছেও হাসির পাত্রে পরিণত বিস্তারিত..

নতুন কৌশলে সরকারকে চাপে রাখতে চায় বিএনপি

সংসদের বাইরে থাকা প্রধান রাজনৈতিক বিরোধী দল বিএনপি এবার নতুন কৌশলে এগুচ্ছে। দলের স্থায়ী কমিটির একাধিক সদস্য বলেন, খালেদা জিয়াকে ছাড়া একাদশ জাতীয় নির্বাচনে অংশ নেবে না দলটি। এ লক্ষ্যে বিস্তারিত..

৭ শারীরিক সমস্যা দূরীকরণে প্রতিদিন আমলকী

আমলকী একটি ওষুদি ফল। আমাদের দেশসহ ভারতীয় উপমহাদেশে প্রায় পাঁচ হাজার বছরের বেশি সময় ধরে আমলকি দেহের প্রতিরোধক ক্ষমতা বৃদ্ধিতে এবং দেহের পুনর্যৌবন প্রাপ্তির ক্ষেত্রে ব্যবহৃত হয়ে আসছে। সারা বিশ্ব বিস্তারিত..

ই-ভোটিংয়ে সায় নেই নির্বাচন কমিশনের

আগামী জাতীয় সংসদ নির্বাচনে ইলেকট্রনিক ভোর্টিং বা ই-ভোটিং ব্যবহারে সায় নেই বর্তমান নির্বাচন কমিশনের (ইসি)। স্বল্প পরিসরে হয়তো আগামী নির্বাচনে ডিজিটাল ভোটিং মেশিন (ডিভিএম) ব্যবহার করা হতে পারে। তবে ই-ভোটিং বিস্তারিত..

মুন্সীগঞ্জ জেলার পদ্মা নদীতে চড়ের উপর পদ্মারিসোর্টটি বেড়াতে যাবেন অতি মনোরম সুন্দর

এই বসন্তে কোকিলের ডাক শুনতে প্রাণ আকু পাকু করে অনেকের, অথচ চাইলেও পারছেন না। কেননা, রুটি রুজির টানে ঢাকা শহরের কঙ্ক্রিটের জঙ্গলে আটকা পড়েছেন। তবে এটুকু মেনে নিয়ে ঢাকা শহরে বিস্তারিত..

প্রশ্ন ফাঁস: প্রমাণ মিললেও পরীক্ষা বাতিলে গড়িমসি

চলমান এসএসসি পরীক্ষার গণিত বিষয়ের প্রশ্নফাঁসের ঘটনায় তদন্ত কমিটি ইতোমধ্যেই অকাট্য প্রমাণ পেয়েছে। কিন্তু এখন পর্যন্ত পরীক্ষা বাতিলের ঘোষণা আসেনি মন্ত্রণালয় থেকে। জানা গেছে, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের সিদ্ধান্তের অপেক্ষায় বিস্তারিত..

‘ডুব’ প্রসঙ্গে সংবাদ সম্মেলন করে যা বললেন শাওন

মুক্তির অপেক্ষায় থাকা নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ বিতর্ক নিয়ে হুমায়ূন আহমেদের ‘দক্ষিণা হওয়া’ বাসায় রোববার সংবাদ সম্মেলনের আয়োজন করেন তার স্ত্রী মেহের আফরোজ শাওন। ‘ডুব’ নিয়ে শাওন বলেন, ‘ছবিটি বিস্তারিত..