হামলা মামলা আর পুলিশে টিকে আছে সরকার: ছাত্রদল

হামলা, মামলা আর পুলিশ এই তিনে সরকার নিজেদের অস্তিত্ব টিকিয়ে রেখেছে বলে মন্তব্য করেছেন ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক মো. আকরামুল হাসান। তারা বলেন, ‘সরকারের হামলা বিস্তারিত..

সহজে শনাক্ত করা যায় না দাগিলেজ গাছআঁচড়া

বাংলাদেশ ছাড়া বৈশ্বিক বিস্তৃতি ভারত, নেপাল, পাকিস্তান, মিয়ানমার, আফগানিস্তান, রাশিয়া, কাজাখস্তান, উজবেকিস্তান, তাজিকিস্তান, তুর্কমেনিস্তান ও ইরান পর্যন্ত। প্রাকৃতিক আবাসস্থল খোলা সরলবর্গীয় বন এবং নাতিশীতোষ্ণ বনাঞ্চল। এরা একাকী, জোড়ায় কিংবা ছোট বিস্তারিত..

ফুসফুসের ক্যান্সারের ঝুঁকি কমাতে

শুধু ধূমপান নয়, বিভিন্ন দূষণ থেকেও ফুসফুসের ক্যান্সার হতে পারে। তবে ধূমপান ফুসফুসের ক্যান্সারের ঝুঁকি বহুগুণে বাড়িয়ে দেয়। কেবল ধূমপায়ী নয়, ধূমপানের সময় ধূমপায়ীর কাছাকাছি থাকলেও এ সমস্যা হতে পারে। বিস্তারিত..

মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শক্তি আগামী নির্বাচনেও জয়লাভ করবে: নাসিম

আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বর্তমানে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী শক্তি যেভাবে ঐক্যবদ্ধ রয়েছে তাতে আগামী নির্বাচনেও আওয়ামী লীগ ক্ষমতায় আসবে। তিনি বলেন, বিস্তারিত..

মুক্তিযোদ্ধারা কখনোই গণতন্ত্র বিরোধী শত্রুদের চ্যালা হতে পারে না: ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেছেন, প্রকৃত মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান এবং তারা কখনোই গণতন্ত্র বিরোধী জাতির শত্রুদের চ্যালা হতে পারে না। শুক্রবার ঈশ্বরদী উপজেলা নির্বাহী কার্যালয়ের অডিটোরিয়ামে মুক্তিযোদ্ধা পরিবারের কল্যাণে বিস্তারিত..

ফুল চাষীরা ব্যস্ত

জেলার গদখালী-পানিসারার ফুলের বাগানে এখন ব্যস্ত সময় পার করছেন চাষীরা। দিনরাত বাগানের পরিচর্যা চলছে। এখন ফুলের ভরা মৌসুম। তার ওপর ধরতে হবে এ মাসের তিনটি উত্সব। সে কারণেই তাদের এতো বিস্তারিত..

নরসুন্দা লেকের সৌন্দর্যতা ফিরে পাচ্ছে

কিশোরগঞ্জ জেলা শহরের ভেতর দিয়ে প্রবাহিত নরসুন্দা নদের তীরের সৌন্দর্যতা আস্তে আস্তে ফিরে পাচ্ছে। নদীর তীরের অবৈধ স্থাপনা ও অবৈধভাবে গড়ে উঠ দোকান এবং যত্রতত্র গাড়ির পার্কিং বন্ধে অভিযানে নেমেছে বিস্তারিত..

একটি জেলার ১২ নদী শুকিয়ে কাঠ, সেচ দিয়ে চলছে চাষাবাদ

টাঙ্গন নদীকে ঘিরে গড়ে উঠেছে ঠাকুরগাঁও শহর। অথচ সে নদী এখন দখল হয়ে পরিণত হয়েছে খালে। এক সময়ের প্রমত্তা এই নদীতে এখন বর্ষাতেও পানি থাকে না। শুধু টাঙ্গন নয়, এরই বিস্তারিত..

খরচ বাড়লেও বাড়ছে না বিএডিসি’র ধান বীজের দাম

বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশন (বিএডিসি’র) বীজ উৎপাদনকারী চুক্তিবদ্ধ মৌলভীবাজারের চাষিদের উৎপাদিত ধান বীজের নির্ধারিত দামে হতাশ হয়ে পড়ছেন চাষিরা। বীজ উৎপাদনের চেয়েও কেজি প্রতি ২ টাকা দাম কমে যাওয়ায় ক্ষতিগ্রস্ত বিস্তারিত..

পূর্ণাঙ্গ প্রাণিজরিপ চালানোর উদ্যোগ গ্রহণের সুপারিশ

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে গ্রহণযোগ্য পূর্ণাঙ্গ প্রাণিজরিপ চালানোর উদ্যোগ গ্রহণের সুপারিশ করেছে। বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এক বৈঠকে কমিটি এ সুপারিশ বিস্তারিত..