নির্বাচনে আসেন, খেলা হবে: নাসিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ্যে করে বলেছেন, নির্বাচন যথাসময়ে হবে। নির্বাচনের মাঠে আসেন, খেলা হবে মাঠে। পালিয়ে বেড়াবেন না। রেফারি (সিইসি) নিযুক্ত বিস্তারিত..

স্থানীয় সরকার নির্বাচন ৮ বিভাগে আ’লীগের মনোনয়ন চূড়ান্ত

আসন্ন স্থানীয় সরকার নির্বাচনে ৮ বিভাগে আওয়ামী লীগের প্রার্থীদের মনোনয়ন চূড়ান্ত করা হয়েছে। সোমবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণভবনে অনুষ্ঠিত সভায় তা চূড়ান্ত করা হয়। স্থানীয় সরকার, উপজেলা পরিষদ ও পৌরসভা বিস্তারিত..

মেহেরপুরে এবারও গমে ব্লাস্ট ভাইরাস

মেহেরপুর জেলায় চলতি মৌসুমে আবারও গমে ব্লাস্ট রোগ দেখা দিয়েছে। এই রোগ প্রতিরোধে চলতি মৌসুমে কৃষি বিভাগ জেলায় গম চাষের উপরে নিষেধাজ্ঞা জারি করলেও অনেক চাষী নিষেধাজ্ঞা উপেক্ষা করে গম বিস্তারিত..

লাখাইর মৌবাড়ি মাঠ এখন মৌ চাষের খামার

হবিগঞ্জের লাখাই উপজেলার মৌবাড়ি মাঠে ৫ কিলোমিটার এলাকা জুড়ে সরিষা আর সরিষা। হলুদে ছেয়ে আছে পুরো এলাকা। ফুলে ফুলে তার মৌমাছির বিচরণ। মৌবাড়ি মাঠকে ঘিরে চলছে মৌ চাষের মহাআয়োজন। মৌবাড়ি বিস্তারিত..

বাংলাকে যন্ত্রযুগে প্রবেশ করতে দেখিনি

প্রাবন্ধিক মোস্তাফা জব্বার বলেছেন, বাংলা ভাষা ও বর্ণমালার সহস্রাধিক বছরের ইতিহাসে একটি বড় চ্যালেঞ্জ ছিল এর প্রযুক্তির ব্যবহার। যন্ত্রযুগের পূর্ব পর্যন্ত সব লেখ্য পদ্ধতির মতোই বাংলা ভাষা হাতে লিখে বিকশিত বিস্তারিত..

প্রথম নারী নির্বাচন কমিশনার কবিতা

দেশের ইতিহাসে এবারই প্রথম একজন নারীকে নির্বাচন কমিশনের সদস্য করা হয়েছে। গতকাল ঘোষিত নতুন নির্বাচন কমিশনের সদস্য করা হয়েছে বেগম কবিতা খানমকে। তিনি অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ। প্রায় ৩১ বিস্তারিত..

মরুভূমির লাল মাটি বাংলাদেশিদের ছোঁয়াতেই সবুজ

কৃষি প্রধান বাংলাদেশের মানুষের হাতের ছোঁয়াতেই সবুজ হচ্ছে সৌদি আরবের লাল মাটি। প্রবাসীদের অধিংকাশই গ্রামাঞ্চলের মানুষ হওয়ার কারণে কৃষিকাজের অভিজ্ঞতা থাকে প্রতিটি বাংলাদেশির। আর সেই সুবাদে বাংলাদেশিদের দিক নির্দেশনায় কৃষিতে বিস্তারিত..

সিইসিসহ কমিশনারদের শপথ ১৫ ফেব্রুয়ারি

নবনিযুক্ত প্রধান নির্বাচন কমিশনারসহ (সিইসি) নতুন নির্বাচন কমিশনারেরা শপথ নেবেন ১৫ ফেব্রুয়ারি। ওই দিন বেলা তিনটায় সুপ্রিমকোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি এস কে সিনহা প্রধান নির্বাচন কমিশনার ও চার কমিশনারকে বিস্তারিত..

আপনি কি প্রতিদিন কলা খেতে পছন্দ করেন? যদি উত্তরটা হ্যাঁ হয়, তবে কিন্তু আপনার জন্য একটা খারাপ খবর আছে। অভ্যাসটা বদলে ফেলুন। তাতেই মঙ্গল। কারণ বড় জোর আর ১০ বছর। বিস্তারিত..

প্রেমের টানে সাত সমুদ্র পেরিয়ে প্রেমিকের বাড়িতে মার্কিন যুবতী

প্রকৃত প্রেম মানে না দেশ কালের কোনও গণ্ডি। তাই তো প্রকৃত প্রেমের টানে সাত সমুদ্র তেরো নদী পাড়ি দিয়ে প্রিয়জনের সান্নিধ্যে ছুটে আসে পাগল প্রেমী। এমনই কাণ্ড ঘটিয়েছেন মার্কিন যুবতী বিস্তারিত..